IND vs NZ: দুই তরুণের ভবিষ্যৎ উজ্জ্বল… বেঙ্গালুরু টেস্টের সেঞ্চুরিয়ন সরফরাজ-রাচিনে মুগ্ধ সচিন

Sachin Tendulkar praise Rachin Ravindra & Sarfaraz Khan: বেঙ্গালুরু টেস্টে সেঞ্চুরি করেছেন নিউজিল্যান্ডের তরুণ তুর্কি রাচিন রবীন্দ্র ও ভারতের তরুণ ব্যাটার সরফরাজ খান। ভারতের কিংবদন্তি সচিন তেন্ডুলকর তাঁদের দু'জনকে প্রশংসায় ভরিয়েছেন।

IND vs NZ: দুই তরুণের ভবিষ্যৎ উজ্জ্বল... বেঙ্গালুরু টেস্টের সেঞ্চুরিয়ন সরফরাজ-রাচিনে মুগ্ধ সচিন
IND vs NZ: দুই তরুণের ভবিষ্যৎ উজ্জ্বল... বেঙ্গালুরু টেস্টের সেঞ্চুরিয়ন সরফরাজ-রাচিনে মুগ্ধ সচিন
Follow Us:
| Updated on: Oct 19, 2024 | 3:11 PM

কলকাতা: টেস্ট ক্রিকেট এখনও যে কতটা উত্তেজক, তার অন্যতম উদাহরণ হিসেবে সামনে রাখা যেতে পারে বেঙ্গালুরু টেস্ট। প্রথম ইনিংসে টিম ইন্ডিয়া যেখানে ৪৬ রানে অল আউট হয়েছিল। সেই ভারতই দ্বিতীয় ইনিংসে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছে। বেঙ্গালুরু টেস্টে সেঞ্চুরি করেছেন নিউজিল্যান্ডের তরুণ তুর্কি রাচিন রবীন্দ্র (Rachin Ravindra) ও ভারতের তরুণ ব্যাটার সরফরাজ খান (Sarfaraz Khan)। ভারতের কিংবদন্তি সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) তাঁদের দু’জনকে প্রশংসায় ভরিয়েছেন। নিজের এক্স হ্যান্ডেলে রাচিন ও সরফরাজের ছবি পোস্ট করে দুই তরুণের ভবিষ্যৎ উজ্জ্বল বলে লিখেছেন সচিন।

বেঙ্গালুরু টেস্টের তৃতীয় দিন ১২৪ বলে শতরান করেন ভারতীয় বংশোদ্ভুত কিউয়ি তরুণ রাচিন রবীন্দ্র। আর আজ, এই টেস্টের চতুর্থ দিন ১১০ বলে তিন অঙ্কের রান পূরণ করেন সরফরাজ খান। শনিবার ১১.৫৩ মিনিটে এক্স হ্যান্ডেলে রাচিন ও সরফরাজের সেঞ্চুরির পর সেলিব্রেশনের ২টি ছবি শেয়ার করেন মাস্টার ব্লাস্টার। সেই পোস্টের ক্যাপশনে তিনি লেখেন, ‘ক্রিকেট আমাদের শিকড়ের সঙ্গে সংযুক্ত করার একটি উপায়। বেঙ্গালুরুর সঙ্গে রাচিন রবীন্দ্রের একটি বিশেষ সম্পর্ক রয়েছে। ওর পরিবার এখানকার। একটা দুরন্ত সেঞ্চুরি করল। আর সরফরাজ খান, একটা দারুণ পরিস্থিতিতে তুমি প্রথম টেস্ট সেঞ্চুরি করলে। যখন ভারতের সবচেয়ে এটার বেশি দরকার ছিল। এই প্রতিভাবান দুই তরুণ উভয়ের ভবিষ্যৎ উজ্জ্বল।’

এই খবরটিও পড়ুন

সরফরাজ সেঞ্চুরির পর নিজের খেলার ধরন বদলাননি। দেখতে দেখতে ডাবল সেঞ্চুরির কাছে যাচ্ছিলেন। কিন্তু শেষ অবধি ১৫০ রানেই মাঠ ছাড়েন। ১৯৪ বলে ১৫০ রান পূর্ণ করেন তিনি। আর দেড়শো রান করার পর তিনি বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ১৫০ রান পূরণ করার পরের বলেই আউট হন। টিম সাউদির ডেলিভারিতে কভারে ক্যাচ এজাজ প্যাটেলের। দ্বিতীয় নতুন বল নিয়ে ব্রেক থ্রু সাউদির।