করোনা আক্রান্ত আরও এক ক্রিকেটার, নিউজিল্যান্ডে বিপাকে পাকিস্তান

নিউজিল্যান্ডের কোয়ারেন্টাইন বিধিনিষেধ না মানার জন্য পাক-ক্রিকেট দলকে "চূড়ান্ত সতর্কবার্তা" দেওয়া হয়েছে। ৭ জন পাকিস্তানি ক্রিকেটার (Pakistan Cricketer) করোনা আক্রান্ত।

করোনা আক্রান্ত আরও এক ক্রিকেটার, নিউজিল্যান্ডে বিপাকে পাকিস্তান
৭ পাক-ক্রিকেটার করোনা আক্রান্ত। (সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Updated on: Nov 28, 2020 | 8:08 AM

TV9 বাংলা ডিজিটাল : করোনা আক্রান্ত সপ্তম পাক ক্রিকেটার (Pakistan Cricketer)। প্রশ্নের মুখে পাকিস্তানের নিউজিল্য়ান্ড সফর। একই সঙ্গে প্রশ্নের মুখে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কোভিড টেস্টের (COVID-19) রিপোর্ট। নিউজিল্যান্ডে পা দিয়েই করোনা পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়েছিল পাক দলকে। সেই পরীক্ষায় ছয় ক্রিকেটারের কোভিড রিপোর্ট পজিটিভ আসে। এরপর আরও একজন করোনা আক্রান্ত। প্রশ্ন, যে দলটা নিউজিল্যান্ড আসার আগে কোভিড পরীক্ষার পাশ করেছিল, তারাই কিউইদের দেশে পা দিয়ে কোভিড পরীক্ষায় ডাহা ফেল করল কি ভাবে? রিপোর্টে কি কারচুপি ছিল? প্রশ্ন তুলছেন অনেকেই।

নিউজিল্যান্ড স্বাস্থ্য মন্ত্রক থেকে ইতিমধ্যেই পাক দলকে সতর্ক করা হয়েছে। হোটেল বন্দি বাবর আজমরা। অনুশীলনে নামার কোনও সুযোগ নেই তাদের সামনে। কবে সেই সুযোগ আসবে সেটাও জানা নেই। ক্রিকেট মহলের মতে কোভিড নিয়ে কেন উলিয়ামসনদের দেশ যা কড়া মনোভাব নিয়েছে, তাতে গোটা সিরিজটাই প্রশ্নের মুখে। কারণ শনিবার নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রক জানায়, পাকিস্তানের আরও এক ক্রিকেটার করোনা আক্রান্ত।

নিউজিল্যান্ডে বাইরে থেকে আসা সকলকে আবশ্যিক দু’সপ্তাহ কোয়ারেন্টাইন কাটাতে হবে। ক্রাইস্টচার্চ হোটেলে পাকিস্তান ক্রিকেট দলের কোয়ারেন্টাইন কাটানোর ব্যবস্থা করা হয়েছে। কিন্তু হোটেলে থাকা পাক-ক্রিকেটাররা নিজেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখেননি। নিউজিল্যান্ড কর্তৃপক্ষ জানিয়েছে, “পাক-ক্রিকেটাররা কোয়ারেন্টাইন বিধিনিষেধও মানেননি”। নিউজিল্যান্ডের কোয়ারেন্টাইন বিধিনিষেধ না মানার জন্যও পাক-ক্রিকেট দলকে “চূড়ান্ত সতর্কবার্তা” দেওয়া হয়েছে।

আরও পড়ুন:টেস্ট সিরিজে নেই ইশান্ত, রোহিতের পরীক্ষা ১১ ডিসেম্বর

হোটেলে থাকলেও পাক-ক্রিকেটারদের অনুশীলন করার অনুমতি ছিল। কিন্তু পরপর ৭জন ক্রিকেটারের করোনা হওয়ার পর পাক-ক্রিকেটাররা হোটেলেই আইসোলেশনে আছেন। নিউজিল্যান্ড প্রশাসন অনুশীলন করার অনুমতিও প্রত্যাহার করেছে।  পাকিস্তানের বাকি ক্রিকেটারদের তৃতীয় দিনের সোয়াব-টেস্টের রিপোর্ট নেগেটিভ। ৫৩ সদস্যের পাক দলের ফের করোনা পরীক্ষা সোমবার।  ১৮ ডিসেম্বর পাকিস্তানের নিউজিল্যান্ড সফরের প্রথম ম্যাচ। তার আগে বেশ কঠিন পরিস্থিতির সামনে পাকিস্তান ক্রিকেট দল।