Shreyas Iyer: দ্বিতীয় ইনিংসে নেই, ওডিআই সিরিজেও অনিশ্চিত; রোহিতের চাপ বাড়াল সতীর্থর চোট

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষের দোরগোড়ায় এসে রোহিত শর্মার কপালে ফের চিন্তার চওড়া ভাঁজ।

Shreyas Iyer: দ্বিতীয় ইনিংসে নেই, ওডিআই সিরিজেও অনিশ্চিত; রোহিতের চাপ বাড়াল সতীর্থর চোট
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 9:41 AM

আমেদাবাদ: ভারতীয় শিবিরে ফের চোট চিন্তা। আমেদাবাদে চতুর্থ টেস্টের তৃতীয় দিনের শেষে পিঠে ব্যথা অনুভব করেন মি়ডল অর্ডার ব্যাটার শ্রেয়স আইয়ার। পিঠের স্ক্যান করানো হয়। যার রিপোর্ট মোটেও ভালো ঠেকছে না। পিঠের চোট নিয়ে নাজেহাল জসপ্রীত বুমরা। দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা বুমরার সম্প্রতি অস্ত্রোপচার হয়েছে। এ বার রোহিত শর্মার চিন্তা দ্বিগুণ করলেন শ্রেয়স। আমেদাবাদে ভারতের প্রথম ইনিংসে ব্যাট করতে পারেননি তিনি। শোনা যাচ্ছে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন ওডিআই সিরিজেও হয়তো খেলতে পারবেন না শ্রেয়স (Shreyas Iyer)। ভারতীয় দলের জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা। ভারতীয় বোর্ডের তরফে শ্রেয়সের পরিস্থিতির দিকে নজর রাখছে। আমেদাবাদে আর খেলার কোনও সম্ভাবনাই নেই। ১৭ মার্চ থেকে শুরু হতে চলা ওডিআই সিরিজেও অনিশ্চিত তিনি। বিস্তারিত TV9 Bangla-র এই প্রতিবেদনে।

ভারতীয় দলের মিডল অর্ডারের অন্যতম ভরসার নাম শ্রেয়স আইয়ার। এই ফরম্যাটে নিজেকে বারবার প্রমাণিত করে রোহিতের ভরসার পাত্র হয়ে উঠেছেন। কিন্তু সম্প্রতি পিঠের চোট তাঁকে বেশ বেগ দিতে শুরু করেছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে বছরের প্রথমেই সীমিত ওভারের সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন চোটের কারণে। বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্টে নাগপুরেও খেলতে পারেননি। দ্বিতীয় টেস্ট থেকে একাদশে ফেরেন শ্রেয়স। যদিও ব্যাট হাতে আহামরি পারফরম্যান্স মেলেনি। আমেদাবাদ টেস্ট চলাকালীন পুরনো ব্যথা ফের চাগাড় দিয়ে উঠেছে।

চোট থেকে ফিরেই টেস্ট সিরিজে জাতীয় দলের হয়ে খেলানোর জন্য শ্রেয়সের চোট বেড়েছে। এমন অভিযোগও উঠছে। দু একটা ঘরোয়া ক্রিকেট ম্যাচ খেলিয়ে তারপর কেন জাতীয় দলের ফেরানো হচ্ছে না সেই প্রশ্নও তুলছেন বিশেষজ্ঞরা। বুমরার পর শ্রেয়সের চোটও ফিরে আসায় বোর্ডের মেডিকেল টিমের কার্যকারিতা নিয়ে প্রশ্ন উঠছে। পিঠের চোটের গভীরতা বুঝে শ্রেয়সের হয়তো আপাতত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব চলবে। এই পরিস্থিতি থেকে শিক্ষা নিয়ে সেরে উঠলেও চটজলদি তাঁকে খেলানোর ঝুঁকি নেবে না ভারতীয় ক্রিকেট বোর্ড। পঞ্চম দিনের সকালে বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়, এই টেস্টে আর নেই শ্রেয়স আইয়ার। দ্বিতীয় ইনিংসেও এক ব্য়াটার কম নিয়েই খেলতে হবে ভারতকে।