IND vs AUS, BGT 2023: রোহিতদের বড় ধাক্কা! চোটের কারণে চতুর্থ টেস্টে ব্যাটিংয়ে নামতে পারলেন না ভারতের ব্যাটার

একদিকে আমেদাবাদে চলছে বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy) চতুর্থ টেস্ট। অন্যদিকে হঠাৎ করেই ভারতীয় শিবিরে ধেঁয়ে এল চোটের চিন্তা।

IND vs AUS, BGT 2023: রোহিতদের বড় ধাক্কা! চোটের কারণে চতুর্থ টেস্টে ব্যাটিংয়ে নামতে পারলেন না ভারতের ব্যাটার
রোহিতদের বড় ধাক্কা! চোটের কারণে চতুর্থ টেস্টে ব্যাটিংয়ে নামতে পারলেন না ভারতের ব্যাটারImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 3:45 PM

আমেদাবাদ: একদিকে আমেদাবাদে চলছে বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy) চতুর্থ টেস্ট। অন্যদিকে হঠাৎ করেই ভারতীয় শিবিরে ধেঁয়ে এল চোটের চিন্তা। অজিদের বিরুদ্ধে চতুর্থ টেস্টের চতুর্থ দিন ব্যাট হাতে নামতে পারলেন না ভারতের তারকা ক্রিকেটার শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। আমেদাবাদ টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনে রবীন্দ্র জাডেজা আউট হওয়ার পর নামার কথা শ্রেয়সের। কিন্তু তাঁর জায়গায় উইকেটকিপার-ব্যাটার কেএস ভরত ব্যাট করতে নামেন। যা দেখার পর সকলেই অবাক হয়ে যান। শ্রেয়সকে মাঠে নামতে না দেখায় প্রশ্ন উঠতে শুরু করে। এরপরই জানা যায়, শ্রেয়সের পিঠে ব্যথা রয়েছে। যার ফলে তাঁকে স্ক্যান করানোর জন্য নিয়ে যাওয়া হয়েছে। এই তথ্য জানার পর যে প্রশ্ন জোরাল হয়েছে তা হল, তবে কি ব্যাট হাতে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টেস্টে দেখা যাবে না শ্রেয়স আইয়ারকে? বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

পিঠের ব্যথার কারণে জাডেজা আউট হওয়ার পর ব্যাট করতে নামেননি শ্রেয়স। বিসিসিআই এক মেডিকেল বিবৃতিতে বলেছে, “শ্রেয়স আইয়ার তৃতীয় দিনের খেলার পর পিঠে ব্যথা অনুভব করছিলেন। তাই তাঁকে স্ক্যানের জন্য নিয়ে যাওয়া হয়েছে এবং বিসিসিআইয়ের মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।” এই পিঠের চোটের জন্যই নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে পারেননি শ্রেয়স। পুরো ফিট না থাকার কারণে বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম টেস্টে শ্রেয়সকে খেলানোর ঝুঁকি নেয়নি ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এরপর তিনি ফিট হয়ে উঠলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে, দিল্লিতে ভারতীয় দলে ফেরেন। যদিও দিল্লি টেস্টে ব্য়াট হাতে দাপট দেখাতে পারেননি শ্রেয়স। দুই ইনিংসে তিনি করেন ৪ ও ১২ রান। এরপর ইন্দোর টেস্টে খেলার সুযোগ পান তিনি। সেখানে শ্রেয়স দুই ইনিংসে করেন যথাক্রমে ০ ও ২৬।

প্রসঙ্গত, বর্ডার-গাভাসকর ট্রফির চতুর্থ টেস্টে আর শ্রেয়সকে ব্যাট হাতে দেখা যাবে কিনা, তা নিয়ে সংশয় রয়েছে। পাশাপাশি অজিদের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওডিআই সিরিজেও শ্রেয়সকে পাওয়া যাবে কিনা, তা নিয়ে আশঙ্কা তৈরি হল।