Shreyas Iyer: ভারতীয় দলে বড় ধাক্কা, WTC ফাইনাল নেই রোহিতের সতীর্থ! বিশ্বকাপেও অনিশ্চিত

চোট আঘাত ও অস্ত্রোপচারের কারণে জাতীয় দলের বাইরে কয়েকজন  ক্রিকেটার। অস্ত্রোপচার হয়েছে জসপ্রীত বুমরার।

Shreyas Iyer: ভারতীয় দলে বড় ধাক্কা, WTC ফাইনাল নেই রোহিতের সতীর্থ! বিশ্বকাপেও অনিশ্চিত
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 11:04 AM

কলকাতা: চোট পেলেই অস্ত্রোপচার। আর তার জন্য দীর্ঘদিন দলের বাইরে (Team India)। ভারতীয় দলে এমন উদাহরণ ভূরি ভূরি। সেই তালিকায় যোগ হলেন আরও এক ক্রিকেটার। চলতি বছরটা ভারতীয় দলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। জোড়া আইসিসি ট্রফি জয়ের হাতছানি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপ। অথচ চোট আঘাত ও অস্ত্রোপচারের কারণে জাতীয় দলের বাইরে কয়েকজন  ক্রিকেটার। অস্ত্রোপচার হয়েছে জসপ্রীত বুমরার। অ্যাক্সিডেন্টের কারণে দলের বাইরে ঋষভ পন্থ। আগামী জুন মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে খেলতে পারবেন না বুমরা ও পন্থ। এ বার চিন্তা শ্রেয়স আইয়ারকে নিয়ে। ইন্ডিয়া টুডে-র প্রতিবেদন অনুযায়ী, শীঘ্রই পিঠের চোটের অস্ত্রোপচার হবে শ্রেয়সের (Shreyas Iyer)। সুস্থ হওয়ার জন্য পাঁচমাস দলের বাইরে থাকবেন তিনি। তাই আইপিএল ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলা হচ্ছে না শ্রেয়সের। এমনকী অক্টোবর-নভেম্বর মাসে ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপেও শ্রেয়সের খেলা নিয়ে অনিশ্চয়তা। বিস্তারিত রইল TV9 Bangla-র এই প্রতিবেদনে।

ভারতীয় দলের মিডল অর্ডার ব্যাটার এবং আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার। পিঠের চোটের কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলতে পারেননি। পুরনো চোটের ব্যথা বাড়ায় আমেদাবাদের বর্ডার-গাভাসকর ট্রফির শেষ টেস্টের মাঝপথেই হাসপাতালে যেতে হয়েছিল তাঁকে। তখন থেকে বাইশ গজের বাইরে শ্রেয়স। তাঁর অস্ত্রোপচার হতে পারে বলে সম্ভাবনা কথা শোনা যাচ্ছিল। সেটাই নাকি সত্যি হতে চলেছে। বিসিসিআইয়ের মেডিকেল টিমের কড়া তত্ত্বাবধানে লন্ডন বা দেশেরই কোনও শহরে অস্ত্রোপচার হবে শ্রেয়সের। মুম্বইয়ের এক চিকিৎসকের সঙ্গে আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অস্ত্রোপচারের পর আপাতত পাঁচ মাসের বিরতি। আইপিএল, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মতো হাই প্রোফাইল টুর্নামেন্ট মিস করবেন। ওডিআই বিশ্বকাপ শুরু হতে এখনও সাত মাস বাকি। ততদিনে সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবেন কি না তারও নিশ্চয়তা নেই।

জসপ্রীত বুমরার পর আইয়ারের চোট ভারতীয় দলের জন্য আরও এক ধাক্কা। বুমরা গতবছরের টি-২০ বিশ্বকাপ খেলতে পারেননি। কবে ফিরবেন তার কোনও নিশ্চয়তা নেই। শুধু ভারতীয় দলই নয়, আইয়ারের অনুপস্থিতিতে বিপাকে পড়বে আইপিএল ফ্র্যাঞ্চাইজি কেকেআর। ১২.২৫ কোটি টাকা দিয়ে কেনা ক্রিকেটার একটিও ম্যাচ খেলতে পারবেন না।