Ind vs Aus, BGT 2023: গিল-পূজারার বোলিংয়ে আতঙ্ক! মাঠ ছাড়লেন স্মিথরা

আমেদাবাদ টেস্টের শেষদিনে দেখা গেল অদ্ভুত ঘটনা। বল হাতে শুভমন গিল, চেতেশ্বর পূজারাকে নামিয়ে দিলেন রোহিত শর্মা!

Ind vs Aus, BGT 2023: গিল-পূজারার বোলিংয়ে আতঙ্ক! মাঠ ছাড়লেন স্মিথরা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 4:10 PM

আমেদাবাদ: বিরল দৃশ্য দেখা গেল আমেদাবাদ টেস্টের পঞ্চমদিনে (Border-Gavaskar Trophy)। চা বিরতির পর শুভমন গিল, চেতেশ্বর পূজারাদের (Cheteshwar Pujara) মতো তারকা ব্যাটাররা নেমে পড়েন বল হাতে। দেখে হেসে গড়িয়ে পড়লেন বিরাট কোহলি, সূর্যকুমার যাদবরা। অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা প্রথমে অবাক হলেও পরে তাঁরাও হাসতে থাকেন। ডাগ আউট থেকে জয়দেব উনাদকট, কুলদীপ যাদবদের চিৎকার। আমেদাবাদ টেস্টের পঞ্চমদিনে রুদ্ধশ্বাস সমাপ্তির অপেক্ষা করছিলেন ক্রিকেটপ্রেমীরা। অথচ দ্বিতীয় সেশনের পরই আমেদাবাদ টেস্টের গা থেকে প্রতিদ্বন্দ্বিতার ভাব উধাও। ক্রিকেটপ্রেমীরা অবাক করে দেশের তাবড় তাবড় বোলারদের বাদ দিয়ে বল হাতে নেমে পড়েন গিল (Shubman Gill), পূজারা! দেখেই মাঠ ছাড়লেন ক্রিজে থাকা দুই ব্যাটার স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেন। বিস্তারিত TV9 Bangla-র এই প্রতিবেদনে।

দ্বিতীয় সেশন চলাকালীন এসেছিল সুখবর। ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড বনাম শ্রীলঙ্কা প্রথম টেস্টে লঙ্কা টিমকে ২ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। এই হারে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দৌড় থেকে ছিটকে যায় শ্রীলঙ্কা। সরাসরি ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করে যায় ভারত। বিরাট-রোহিতরা তখন ফিল্ডিং করছেন। ৪১ ওভারের পর তাঁদের সুখবর দিতে মাঠে পৌঁছে যান সূর্যকুমার যাদব। ভারত ফাইনালে উঠে গিয়েছে জেনে নিজেদের মধ্যে হাত মেলান বিরাটরা। এরপর হঠাৎ করেই যেন ঝিমিয়ে পড়ে পঞ্চমদিনের খেলা। চা বিরতির পর বল হাতে নেমে পড়েন শুভমন গিল ও চেতেশ্বর পূজারা। পূজারা ১ ওভার বল করেন। গিল এক ওভার বল করে সবে দ্বিতীয় ওভারের প্রথম বল করেছেন, তখনই এগিয়ে এসে হাত মেলাতে শুরু করেন দেন স্টিভ স্মিথ। নিয়ম অনুযায়ী আরও আধঘণ্টার মধ্যে ফলাফল না এলে টেস্ট ড্র হত। তার আগেই মাঠ ছাড়েন স্মিথ, লাবুশেনরা।

আন্তর্জাতিক ক্রিকেটে এই প্রথম বোলিং করলেন গিল। ১ ইনিংসে ৭টি বল করলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ৫ ইনিংসে ৬১বার বল করেছেন গিল। ৪৪ রান দিয়ে একটিও উইকেট পাননি। অন্যদিকে পূজারা এই নিয়ে দু’বার টেস্ট ম্যাচে বল করলেন। ২ ওভার বল করে ৩ রান দিয়েছেন। যদিও প্রথম শ্রেণির ক্রিকেটে পূজারার উইকেট নেওয়ার নজির রয়েছে। ২৩ ইনিংসে ২৬৩টি বল করেছেন পূজারা। উইকেটের সংখ্যা ৬।