Virat Kohli-Sreesanth: কোহলির নেতৃত্বে তিনি খেললে ভারত আরও তিনটি বিশ্বকাপ জিতত! এমন দাবি পেসারের…

হেডব্যান্ড, কোকরানো চুল, অদ্ভূত অভিব্যক্তি। বোলিং অ্যাকশন দেখে মনে হত কোনও নিয়ন্ত্রণ নেই। এমন পরিস্থিতিতে ভয়ঙ্কর ইয়র্কারও দিতেন।

Virat Kohli-Sreesanth: কোহলির নেতৃত্বে তিনি খেললে ভারত আরও তিনটি বিশ্বকাপ জিতত! এমন দাবি পেসারের...
২০১১ বিশ্বকাপ জয়ের ট্রফি নিয়ে বিরাট-শ্রীসন্থ-রায়না।Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jul 19, 2022 | 5:01 PM

মুম্বই: দেশের হয়ে জোড়া বিশ্বকাপ জয়ের অংশ। তবে বিরাট কোহলির নেতৃত্বে খেললে, অন্তত তিনটি বিশ্বকাপ (World Cup) জিততেন! এমনটাই দাবি শান্তাকুমারণ শ্রীসন্থের (S Sreesanth)। ২০০৭ সালে উদ্বোধনী টি ২০ বিশ্বকাপ এবং ২০১১ সালে ওডিআই বিশ্বকাপ। দুটি মেজর ট্রফি। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় ভারত। সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন শ্রীসন্থ। তাঁর দাবি, বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে খেললে, অন্তত তিনটি বিশ্বকাপ জিততেন। আইসিসি প্রতিযোগিতায় বিরাট কোহলির নেতৃত্বের পারফরম্যান্স অবশ্য তা বলছে না। দ্বিপাক্ষিক সিরিজে বিরাটের নেতৃত্বের পরিসংখ্যান অনবদ্য। আইসিসি প্রতিযোগিতায় নয়।

কোহলির নেতৃত্বে আইসিসি প্রতিযোগিতায় হতাশার শুরুটা হয়েছিল ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে। প্রতিযোগিতায় অনবদ্য পারফর্ম করার পর ফাইনালে পাকিস্তানের কাছে হার। ২০১৯ ওডিআই বিশ্বকাপে সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারে বিদায়। ২০২১ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হার। এবং ২০২১ টি ২০ বিশ্বকাপে গ্রুপ পর্বেই বিদায় নেয় ভারত। বিশ্বকাপের আগেই টি ২০-তে নেতৃত্ব ছাড়ার কথা ঘোষণা করেছিলেন বিরাট কোহলি। শ্রীসন্থ বলেছেন, ‘বিরাটের নেতৃত্বে আমি যদি ২০১৫, ২০১৯ এবং ২০২১ বিশ্বকাপে খেলতাম, ভারত হয়তো এই তিনটি বিশ্বকাপই জিতত।

হেডব্যান্ড, কোকরানো চুল, অদ্ভূত অভিব্যক্তি। বোলিং অ্যাকশন দেখে মনে হত কোনও নিয়ন্ত্রণ নেই। এমন পরিস্থিতিতে ভয়ঙ্কর ইয়র্কারও দিতেন। অনেকের কাছেই বিষয়টা কঠিন। শ্রীসন্থ বলছেন, ‘খেলার সময়, আমি কী চাইছি তা কল্পনা করা পার্থক্য গড়ে দেয়। প্রস্তুতিও জরুরি। কোচ আমাকে টেনিস বলেও ইয়র্কার দিতে শিখিয়েছে।’ প্র্যাকটিসও মানুষকে নিখুঁত হতে শেখায়। উদাহরণ হিসেবে জসপ্রীত বুমরার কথাও বলেন শ্রীসন্থ। বলছেন, ‘বুমরাকে যদি ইয়র্কারের বিষয়ে জিজ্ঞেস করা যায়, সেও হয়তো বলবে খুব সহজ।’