IPL 2022: প্রবল প্রত্যাবর্তনে হিসেব বদলে দিল সানরাইজার্স, নায়ক উমরান মালিক

শনিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদের

IPL 2022: প্রবল প্রত্যাবর্তনে হিসেব বদলে দিল সানরাইজার্স, নায়ক উমরান মালিক
আইপিএলে উমরান গর্জনImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 7:47 PM

মুম্বই: ১৫০ কিলোমিটার প্রতি ঘন্টায় একটা ছেলে বোলিং করতে পারে। এই পরিচয়টা বেশ কয়েকদিন থেকেই আছে। কিন্তু অনেকের মনেই প্রশ্ন ছিল, শুধু গতি দিয়ে কি বর্তমনান ক্রিকেটে নিজেকে প্রতিষ্ঠিত করা যায়? উত্তরটা কি হতে পারে, সেটা আইপিএলের (IPL 2022) মঞ্চে আজ সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) ও পঞ্জাব কিংসের (Punjab Kings) বিরুদ্ধে ম্যাচে দেখালেন উমরান মালিক (Umran Malik)। নতুন বল আজ হাতে পাননি তিনি। বরং বোলিং লাইনআপে উমরানকে সবার শেষে ব্যাবহার করলেন উইলিয়ামসন। কিন্তু তাতেও গতি কমেনি। সঙ্গে উইকেটের ঝুলিটাও পূর্ণ। ৪ ওভার হার ঘুড়িয়ে একটা মেডেন সহ ২৮ রান দিয়ে ৪ উইকেট। উমরান মালিক বোঝালেন গতি ধরে রাখার পাশাপাশি পরিণতও হচ্ছেন তিনি। তাঁর দপটেই পঞ্জাবের ব্যাটিং লাইনআপ আজ মাথা তুলে দাঁড়াতে পারল না। ম্যাচের সেরার পুরস্কারটাও তাঁর হাতে। আর চারটি ম্যাচ জিতে আট পয়েন্ট নিয়ে প্লে-অফের দাবি পেশ করা শুরু করে দিল উমরানের দল হায়দরাবাদ।

চোটের জন্য খেলেননি পঞ্জাব কিংসের অধিনায়ক ময়াঙ্ক আগারওয়াল (Mayank Agarwal)। তাঁর পরিবর্তে নেতৃত্ব দেন শিখর ধাওয়ান। টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। শুরুতেই একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় পঞ্জাব। মাত্র ৮ রানে প্যাভিলিয়নে ফিরে যান শিখর ধাওয়ান। ময়াঙ্ক না থাকায় ধাওয়ানের সঙ্গে ওপেন করেন প্রভসিমরন। তিনিও ১৪ রানে আউট হন। জনি বেয়ারস্টোকে ১২ রানে আউট করেন সুচিথ। ১১ রানে ফিরে যান জীতেশ শর্মাও। ৬১ রানে ৪ উইকেট হারিয়ে একটা সময় চাপে পড়ে যায় পঞ্জাব কিংস।

এরপরই ইনিংসের হাল ধরেন লিয়াম লিভিংস্টোন-শাহরুখ খান জুটি। নটরাজন, উমরন, সুচিথদের বিরুদ্ধে দাপুটে ব্যাটিং শুরু করেন লিভিংস্টোন। তাঁকে সাহায্য করে কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন শাহরুখ খান। শাহরুখ আউট হন ২৬ রানে। হাফসেঞ্চুরি করেন লিভিংস্টোন। ৩২ বলে ৬০ রান করেন লিভিংস্টোন। তাঁর ইনিংসে সাজানো ৫টা চার আর ৪টে ছয়। ১৫১ রানে শেষ হয় পঞ্জাবের ইনিংস। শেষ ওভারে দুরন্ত বোলিং উমরন মালিকের। ৩ উইকেট নেওয়ার পাশাপাশি মেডেন নেন উমরন।

জবাবে ব্যাটিং করতে নেমে শুরুতেই অধিনায়ক কেন উইলিয়ামসনের উইকেট হারায় অরেঞ্জ আর্মি। কিন্তু তারা বড় রানের থেকেও ছোট ছোট পার্টনারশিপকে গুরুত্ব বেশি দেয়। আবারও সেটাই প্রমাণ করল সানরাইজার্স। প্রথমে অভিষেক শর্মা ও রাহুল ত্রিপাঠি এবং তারপর নিকোলাস পুরান ও এডেন মাক্রম। জুটিতে ভর করে ম্যাচ জিতে নিল হায়দরাবাদ। সাত বল বাকি থাকতে সাত উইকেটে জয়।

আরও পড়ুন : IPL 2022: ধোনির সান্নিধ্যে চেন্নাইয়ে থেকে বড় স্বপ্ন বুঁনছেন সলমন খান