IPL 2022: ধোনির সান্নিধ্যে চেন্নাইয়ে থেকে বড় স্বপ্ন বুঁনছেন সলমন খান

Salman Khan: আইপিএলের মঞ্চে তাবড় তাবড় ক্রিকেটারদের কাছে তরুণরা যেমন বহু মূল্যবান উপদেশ পান, তেমনই কোনও ক্রিকেটার স্বপ্ন দেখেন এখান থেকে পাওয়া উপদেশই তাঁর জীবন বদলে দিতে পারে। যেমন স্বপ্ন বুঁনছেন তরুণ সলমন খান (Salman Khan)।

IPL 2022: ধোনির সান্নিধ্যে চেন্নাইয়ে থেকে বড় স্বপ্ন বুঁনছেন সলমন খান
IPL 2022: ধোনির সান্নিধ্যে চেন্নাইয়ে থেকে বড় স্বপ্ন বুঁনছেন সলমন খানImage Credit source: The Indian Express
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 3:14 PM

মুম্বই: আইপিএল (IPL) একাধিক তরুণ ক্রিকেটারদের কাছে প্রতিভা দেখানোর মঞ্চ। সিনিয়র প্লেয়ারদের কাছে আইপিএল যেমন প্রমাণ করার জায়গা যে, তাঁরা ফুরিয়ে যাননি। তেমন আইপিএলে খেলাটাই একাধিক তরুণের কাছে স্বপ্ন। এই মঞ্চে তাবড় তাবড় ক্রিকেটারদের কাছে তরুণরা যেমন বহু মূল্যবান উপদেশ পান, তেমনই কোনও ক্রিকেটার স্বপ্ন দেখেন এখান থেকে পাওয়া উপদেশই তাঁর জীবন বদলে দিতে পারে। যেমন স্বপ্ন বুঁনছেন তরুণ সলমন খান (Salman Khan)। প্রীতি জিন্টার দল পঞ্জাব কিংসে রয়েছেন শাহরুখ খান। আর যে সলমনকে নিয়ে কথা হচ্ছে, তিনি রয়েছেন চার বারের আইপিএল চ্যাম্পিয়ন মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংসে (Chennai Super Kings)

মুম্বইয়ের ক্রস ময়দানের ঝুপড়িতে থাকা এক ২২ বছরের ছেলে আজ মুম্বইয়ের আইকনিক হোটেল নরিম্যান পয়েন্টে। এটা পুরো স্বপ্নের মতো সলমন খানের জন্য। গ্রাউন্সম্যানের ছেলে সলমন। তাঁর কাছে এই সফরটা সত্যিই সিনেমার মতোই। সিএসকের নেট বোলার সলমন। চেন্নাই থেকে এর আগেও একাধিক নেট বোলার আইপিএলে খেলার সুযোগ পেয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন মুকেশ চৌধুরি, প্রশান্ত সোলাঙ্কিরাও। সলমনও যে একদিন আইপিএলে খেলতে পারেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

তবে মুম্বইয়ের ঝুপড়ি থেকে উঠে আসা সলমন মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাডেজার সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নিতে পেরেই আপাতত নিজেকে ভাগ্যবান মনে করছেন। তাঁকে আরও সমৃদ্ধ করছে মাহির পরামর্শ। সলমন ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “একদিন চেন্নাই সুপার কিংসের এক কর্তা আমাকে ফোন করে বলেন, আমি দলের সঙ্গে এই মরসুমে নেট বোলার হিসেবে যোগ দিতে পারব কিনা। পরে আমি জানতে পেরেছি আমার নামটা সুপারিশ করেছিলেন তুষার দেশপান্ডে (মুম্বইয়ের প্লেয়ার)। এই সুযোগটা পেয়ে ভীষণ উত্তেজিত ছিলাম, কারণ আমি জানি আমি অনেক কিছু শেখার সুযোগ পাব। এ ছাড়া শুধু ক্লাব ক্রিকেটেই আমাকে খেলে যেতে হবে।”

সলমন ইতিমধ্যেই ধোনি-জাড্ডুর সঙ্গে কথা বলেছেন। তিনি বলেন, “আমি মাহি ভাই এবং জাডেজার সঙ্গে কথা বলেছি। আমি এখান থেকে দু’মাসে যা শিখব তা আমার জীবন বদলে দিতে পারে। আমি মাহি ভাইকে আমার বোলিংয়ের ব্যাপারে জিজ্ঞাসা করেছি। তিনি বলেছেন, ‘সলমন অফস্পিনারকে টি-২০ ক্রিকেটে সবাই মারার মতোই খেলতে চায়। তাই একটু বুদ্ধি খাটিয়ে বল দিতে হবে। বেশি করে ভাবতে হবে বল দেওয়ার আগে।’ এবং তিনি আমাকে বলেছেন কয়েকটা ম্যাচের পর আরও কথা বলছে। এই ফ্র্যাঞ্চাইজি অন্যদের সঙ্গে যেমন ব্যবহার করে, আমার সঙ্গেও একইরকম ব্যবহার করে। দলের পরিবেশটা দারুণ।”

মাহির পরামর্শ একাধিক ক্রিকেটারের জীবন বদলে দিয়েছে। কে বলতে পারে, সিএসকের নেট বোলার সলমন খানও পর্দার ভাইজানের মতো কোনওদিন ২২ গজে ব্লকবাস্টার হিট শো দেখাতে পারেন।

আরও পড়ুন: SRH vs PBKS LIVE Score, IPL 2022: টসে জিতে ফিল্ডিং হায়দরাবাদের