Suryakumar Yadav: ডিভিলিয়ার্সের ভারতীয় সংস্করণ হতে পারেন সূর্য, প্রশংসায় পঞ্চমুখ প্রোটিয়া তারকা

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে অর্ধশতরানের হ্যাটট্রিক করেন সূর্য। অস্ট্রেলিয়ার শিরশিরে ঠান্ডা আবহাওয়ায় সূর্যের আগুনে ফর্মের দেখা মিলেছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে।

Suryakumar Yadav: ডিভিলিয়ার্সের ভারতীয় সংস্করণ হতে পারেন সূর্য, প্রশংসায় পঞ্চমুখ প্রোটিয়া তারকা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2022 | 5:48 PM

মেলবোর্ন: অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) সবচেয়ে বেশি নজরে থাকবেন যে কয়েকজন ব্যাটার তাঁদের মধ্যে অন্যতম ভারতের সূর্যকুমার যাদব। এ যাবৎ টি-২০ ফরম্যাটে সূর্যের তেজ ছড়িয়েছে সর্বত্র। ধারাবাহিক পারফরম্যান্সের জেরে আইসিসি টি-২০ ব্যাটারদের ব়্যাঙ্কিংয়ে এখন দ্বিতীয় নম্বরে স্কাই (Suryakumar Yadav)। বিশেষজ্ঞদের মতে, অস্ট্রেলিয়ার পেস ও বাউন্সে পরিপূর্ণ উইকেটে সূর্যকুমার যাদবকে রোখা সম্ভব হবে না। সূর্য সম্পর্কে একই মত পোষণ করেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকান পেস বোলার ডেল স্টেইন (Dale Steyn)। তাঁরই একসময়ের সতীর্থ এবি ডিভিলিয়ার্সের সঙ্গে স্কাই-এর মিল খুঁজে পেয়েছেন স্টেইন। মেন ইন ব্লু-র এই টি-২০ স্পেশালিস্ট ব্যাটার মিস্টার ৩৬০ ডিগ্রি-র ভারতীয় সংস্করণ হওয়ার ক্ষমতা রাখেন। বলেছেন স্টেইনগান।

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে অর্ধশতরানের হ্যাটট্রিক করেন সূর্য। অস্ট্রেলিয়ার শিরশিরে ঠান্ডা আবহাওয়ায় সূর্যের আগুনে ফর্মের দেখা মিলেছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে। ১৩ রানে প্রথম প্রস্তুতি ম্যাচ জেতার ম্যাচে ৩৫ বলে ৫৩ রান করেন মুম্বইকর। ভারতীয় ব্যাটারের ভূয়সী প্রশংসা শোনা গেল স্টেইনের গলায়। বললেন, “ও একজন দারুণ ৩৬০ ডিগ্রি খেলোয়াড়। আমাকে এবি ডিভিলিয়ার্সের কথা মনে করিয়ে দেয় ওর ব্যাটিং। এই আগুনে ফর্মে এবি-র ভারতীয় সংস্করণ হতে পারে। ও এমন একজন ব্যাটার যাঁর দিকে বিশ্বকাপে সবার নজর থাকবে।”

অস্ট্রেলিয়ার উইকেটে ৪ নম্বর পজিশন হবে সূর্যকুমারের জন্য আদর্শ। কেন? তারও ব্যাখ্যা দিয়ে বলেন, “ও এমন একজন খেলোয়াড় যে বলের পেস ব্যবহার করতে ভালোবাসে। পারথ, মেলবোর্নের মতো মাঠে সামান্য বেশি হলেও পেস রয়েছে। উইকেটে দাঁড়িয়ে হোক বা ব্যাকফুটে অত্যন্ত শক্তিশালী। ওকে দারুণ সব ব্যাকফুট এবং ফ্রন্ট ফুট কভার ড্রাইভ খেলতে দেখেছি। ও একজন অলরাউন্ডার প্লেয়ার। বিশেষ করে অস্ট্রেলিয়ার মতো ব্যাটিং সহায়ক উইকেটে।”