T20 World Cup 2022: অ্যাডিলেডে বিরাট-হার্দিক শো, বাটলারদের টার্গেট ১৬৯

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Nov 10, 2022 | 3:21 PM

অ্যাডিলেডে টি২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল জমিয়ে দিলেন বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়ারা।

T20 World Cup 2022: অ্যাডিলেডে বিরাট-হার্দিক শো, বাটলারদের টার্গেট ১৬৯
অ্যাডিলেডে বিরাট-হার্দিক শো, বাটলারদের টার্গেট ১৬৯

অ্যাডিলেড: রবিবার পাকিস্তানের বিরুদ্ধে ভারত নাকি পাকিস্তান কোন দল খেলবে এ বারের বিশ্বকাপের ফাইনালে, তার উত্তর মিলবে আজ। অ্যাডিলেডে আজ চলছে ভারত বনাম ইংল্যান্ডের (India vs England) দ্বিতীয় সেমিফাইনাল। টসে জিতে টিম ইন্ডিয়াকে প্রথমে ব্যাটিং করতে পাঠিয়েছিলেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। প্রথমে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান তুলেছে ভারত। ফাইনালের টিকিট পেতে হলে ইংল্যান্ডকে তুলতে হবে ১৬৯ রান। ভারতের হয়ে বিধ্বংসী ব্যাটিং করলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। পয়া অ্যাডিলেডে রেকর্ড গড়ে নজর কাড়লেন বিরাট কোহলিও (Virat Kohli)। টিম ইন্ডিয়ার ইনিংসের ঝলক তুলে ধরল TV9Bangla

টসে হেরে প্রথমে ব্যাটিং করতে হয়েছে ভারতকে। যদিও টসের পর রোহিত শর্মা জানান, টসে জিতলে তিনিও ব্যাটিংই বেছে নিতেন। ভারতের ওপেনিং জুটি আজও সফল হয়নি। রোহিত-রাহুলের ওপেনিং জুটিতে আজ মাত্র ৯ রান উঠেছে। দ্বিতীয় ওভারের চতুর্থ বলেই লোকেশ রাহুলের উইকেট তুলে নিয়ে ভারতকে প্রথম ধাক্কা দেন ক্রিস ওকস। ৫ রান করে ফেরে দ্বিতীয় উইকেটে এরপর দলকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটা করা শুরু করেছিলেন রোহিত ও বিরাট। তবে এই জুটিকে জমতে দেননি ক্রিস জর্ডন। নবম ওভারের মাথায় রোহিতকে (২৭) ফেরান জর্ডন। দ্বিতীয় উইকেটে ৪৩ বলে ৪৭ রান ওঠে।

অ্যাডিলেডে আজ সকলের নজর ছিল ভারতের তৃতীয় উইকেটের দিকে। আজ বিরাট কোহলি-সূর্যকুমার যাদবের জুটি ভারতকে ভালো জায়গায় পৌঁছে দিতে পারেনি। বিরাট-সূর্য জুটিতে আজ এসেছে ১৯ রান। এরপর চতুর্থ উইকেটে হার্দিক পান্ডিয়ার সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটা করতে থাকেন বিরাট কোহলি। ভিকের পাশাপাশি পাল্লা দিয়ে চার-ছয় মারতে থাকেন হার্দিক পান্ডিয়া।

অ্যাডিলেড আর বিরাটের একটা আলাদা যোগসূত্র রয়েছে। সেই পয়া অ্যাডিলেডেই আজ আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে ৪০০০ রানের রেকর্ড গড়েছেন বিরাট। গুরুত্বপূর্ণ সেমিফাইনালে হাফসেঞ্চুরি করে মাঠ ছাড়লেন কোহলি ঠিকই, কিন্তু তাঁর অ্যাডিলেড ওভালে অপরাজিত থাকার রেকর্ড অক্ষত রইল না। টি২০ বিশ্বকাপে কোহলি ১০০টি চার মারার রেকর্ডও গড়েছেন আজ। হাফসেঞ্চুরি পূর্ণ করার পরের বলেই উইকেট দিয়ে বসেন ভিকে। কোহলির উইকেট তুলে নিয়ে ইংল্যান্ডকে চতুর্থ সাফল্য দেন ক্রিস জর্ডন।

পাঁচ নম্বরে নামা হার্দিক পান্ডিয়া অ্যাডিলেডের সেমিফাইনালের শো জমিয়ে দিয়ে গেলেন। ২৯ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করে ফেলেন হার্দিক। শেষ অবধি নট আউট থেকে মাঠ ছাড়তে পারতেন তিনি। কিন্তু ২০তম ওভারের শেষ বলে হিট উইকেট হওয়ায় শেষ চার মিস করেন তিনি। এবং ৩৩ বলে ৬৩ রান করে ড্রেসিংরুমে ফেরেন। হার্দিকের ইনিংসে ছিল ৪টি চার ও ৫টি ছয়। ইংল্যান্ডের হয়ে আজ সর্বাধিক উইকেট নিয়েছেন ক্রিস জর্ডন (৩টি)।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla