India vs West Indies: বায়ো-বাবল ভেঙে টিম থেকে সরলেন কোন ২ তারকা?

শনিবারই ঘরে ফেরার বিমান ধরেন কোহলি আর পন্থ। বোর্ডের কাছে ১০ দিনের বিশ্রাম চেয়েছেন বিরাট আর ঋষভ। ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ এবং ভারত-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজেও খেলবেন না বিরাট আর ঋষভ।

India vs West Indies: বায়ো-বাবল ভেঙে টিম থেকে সরলেন কোন ২ তারকা?
বিরাট কোহলি ও ঋষভ পন্থ। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2022 | 2:14 PM

কলকাতা: রবিবার যতই উপচে পড়ুক ইডেন (Eden Gardens), টিকিটের হাহাকার শুরু হোক যতই, শহরের মন কি ভরবে? অন্তত, শুক্রবারের ম্যাচের কথা ধরলে, যে দুই তারকা বিস্ফোরক পারফর্ম করেছিলেন, রবিবার সন্ধেয় তাঁদের দেখা যাবে না। কোন দুই তারকা? বিরাট কোহলি (Virat Kohli) এবং ঋষভ পন্থ (Rishabh Pant)। ঘটনা হল, এঁরা দু’জনেই টানা বায়ো-বাবলে থেকে ক্লান্ত হয়ে পড়েছেন। তাই বোর্ডের কাছে আর্জি জানিয়ে ছুটি নিয়ে নিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারত ২-০ এগিয়ে। বিরাট বা পন্থ না খেললেও খুব একটা অসুবিধে হবে না টিমের। অন্যদিকে আবার নতুন মুখেদের দেখে নেওয়ার সুযোগও পাবেন রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়রা।

রবিবার ইডেনে দর্শক প্রবেশের সংখ্যা বাড়লেও বিরাট কোহলি, ঋষভ পন্থের খেলা দেখতে পারবেন না কেউ। শনিবারই ঘরে ফেরার বিমান ধরেন কোহলি আর পন্থ। বোর্ডের কাছে ১০ দিনের বিশ্রাম চেয়েছেন বিরাট আর ঋষভ। ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ এবং ভারত-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজেও খেলবেন না বিরাট আর ঋষভ। শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে দু’জনেই হাফসেঞ্চুরি করেন। ৪১ বলে ৫২ করেন বিরাট। আর ২৮ বলে ৫২ রান করেন ঋষভ পন্থ। ১ ম্যাচ বাকি থাকতে সিরিজও জিতে যায় ভারতীয় দল। বিরাট, ঋষভের আবেদনে সাড়া দিয়ে দু’জনকে ১০ দিনের ছুটি দিয়েছে বোর্ডও।

বোর্ডের এক কর্তা বলেন, ‘বাবলে টানা খেলার ফলে ক্রিকেটাররা মানসিক ভাবে ক্লান্ত হয়ে পড়ছে। তাই মানসিক স্বাস্থ্যের কথা ভেবেই সমস্ত ফরম্যাটে ক্রিকেটারদের রোটেশনের মাধ্যমে খেলাতে চাইছে বোর্ড।’ শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে না খেলেও টেস্ট সিরিজে খেলবেন তাঁরা। ২৪ ফেব্রুয়ারি থেকে লখনউয়ে শুরু ভারত-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি সিরিজ। বাকি দুটো ম্যাচ ২৬ আর ২৭ তারিখ। ৪ মার্চ থেকে মোহালিতে শুরু টেস্ট সিরিজ। ১২ মার্চ বেঙ্গালুরুতে সিরিজের শেষ টেস্ট। আর সেটা দিন রাতের টেস্ট। চলতি মাসের শেষেই চণ্ডীগড়ে ময়াঙ্ক আগারওয়াল, রবিচন্দ্রন অশ্বিন, হনুমাদের একত্রিত হওয়ার কথা।

আরও পড়ুন: India vs West Indies: ব্রেথওয়েট হতে পারলেন না ট্র্যাজিক হিরো পাওয়েল