টি-২০ বিশ্বকাপের স্ট্যান্ড বাই ভেন্যু আমিরশাহী

ভারত থেকে বিশ্বকাপ সরানোর ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি আইসিসি। পুরো বিষয়টাই খতিয়ে দেখছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। আমিরশাহীতে গত বছর আইপিএল অনুষ্ঠিত হয়েছিল। সেটা দেখেই আমিরশাহীকেই স্ট্যান্ড বাই ভেন্যু হিসেবে বেছে রাখল আইসিসি

টি-২০ বিশ্বকাপের স্ট্যান্ড বাই ভেন্যু আমিরশাহী
ছবি-টুইটার
Follow Us:
| Updated on: Apr 27, 2021 | 2:56 PM

দুবাই: ভারতে কোভিড পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে। আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। ভারতে এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে। অক্টোবর-নভেম্বরে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। করোনার দ্বিতীয় ঢেউয়ে বিশ্বকাপ আয়োজন নিয়ে শুরু জল্পনা। ভারতের বিকল্প ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরশাহীকে বেছে রাখল আইসিসি।

বিশ্বকাপ শুরু হতে আর ৬ মাস বাকি। তার মাঝে এই খবর নিঃসন্দেহে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মনে শঙ্কা বাড়াতে বাধ্য। সম্প্রতি আইসিসির প্রতিনিধিরা ভারত ঘুরে যান। বিশ্বকাপ আয়োজনের জন্য দেশের ৯টি স্টেডিয়াম ঘুরে দেখেন তারা। ১৩ নভেম্বর বিশ্বকাপের ফাইনাল। বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম মোতেরায় সেই ফাইনাল অনুষ্ঠিত করার ভাবনায় ছিল আইসিসি। কিন্তু ভারতের সাম্প্রতিক পরিস্থিতি সমস্ত অঙ্কই পাল্টে দিয়েছে।

আরও পড়ুন:টিকাকরণের সিদ্ধান্ত ক্রিকেটারদের:বোর্ড

যদিও ভারত থেকে বিশ্বকাপ সরানোর ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি আইসিসি। পুরো বিষয়টাই খতিয়ে দেখছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। আমিরশাহীতে গত বছর আইপিএল অনুষ্ঠিত হয়েছিল। সেটা দেখেই আমিরশাহীকেই স্ট্যান্ড বাই ভেন্যু হিসেবে বেছে রাখল আইসিসি। এছাড়া শ্রীলঙ্কাকেও বিকল্প ভেন্যু হিসেবে দেখে রাখছে আইসিসি। তবে প্রথম পছন্দ অবশ্যই সংযুক্ত আরব আমিরশাহী। করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যেও ভারতে চলছে আইপিএল। কোভিড পরিস্থিতির মধ্যেও আইপিএল চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অটুট সৌরভের বোর্ড।