Virat Kohli: ‘বিরাট’ মনের প্রমাণ কোহলির, পরাজিত খোয়াজাদের সান্ত্বনার উপহার

IND vs AUS, BGT 2023: ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্টের সেরার পুরস্কারও পেয়েছেন রানমেশিন কোহলি। ম্যাচের শেষে মাঠের মধ্যে দেখা গিয়েছে এক চোখজুড়ানো দৃশ্য।

Virat Kohli: 'বিরাট' মনের প্রমাণ কোহলির, পরাজিত খোয়াজাদের সান্ত্বনার উপহার
'বিরাট' মনের প্রমাণ কোহলির, পরাজিত খোয়াজাদের সান্ত্বনার উপহারImage Credit source: BCCI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2023 | 12:05 AM

আমেদাবাদ: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিরাট কোহলির (Virat Kohli) টেস্ট সেঞ্চুরির খরা কেটেছে। বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy) চতুর্থ টেস্ট ড্র হয়েছে। কিন্তু সিরিজ জিতেছে ভারত। চতুর্থ টেস্টে ভরপুর বিনোদন উপভোগ করেছে ক্রিকেট ভক্তরা। দুই দলের চার ক্রিকেটার আমেদাবাদ টেস্টে সেঞ্চুরি করেছেন। ভারত-অস্ট্রেলিয়ার ক্রিকেট বন্ধুত্বের ৭৫ বছর পূর্তিতে বিরাট কোহলি আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের ৭৫তম সেঞ্চুরি করেছেন। আর টেস্টে ২৮তম সেঞ্চুরি করেছেন বিরাট। ভারত-অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্টের সেরার পুরস্কারও পেয়েছেন রানমেশিন কোহলি। ম্যাচের শেষে মাঠের মধ্যে দেখা গিয়েছে এক চোখজুড়ানো দৃশ্য। প্রতিপক্ষ দলের দুই ক্রিকেটার উসমান খোয়াজা ও অ্যালেক্স ক্যারিকে নিজের সই করা জার্সি উপহার দিয়েছেন বিরাট কোহলি। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

চতুর্থ টেস্টের প্রথম দিন আমেদাবাদে সেঞ্চুরি করেছিলেন অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খোয়াজা। বর্ডার-গাভাসকর ট্রফির শেষ টেস্টে খোয়াজা ছাড়াও ক্যাঙ্গারুদের হয়ে শতরান করেছিলেন ক্যামেরন গ্রিন। ভারতের হয়ে আমেদাবাদ টেস্টে সেঞ্চুরি করেছেন টিম ইন্ডিয়ার ওপেনার শুভমন গিল ও বিরাট কোহলি। বর্ডার-গাভাসকর ট্রফিতে হেরে যাওয়ার দিন বিরাটের থেকে সান্ত্বনা উপহার পেলেন অস্ট্রেলিয়ার উসমান খোয়াজা ও অ্যালেক্স ক্যারি।

আমেদাবাদে চতুর্থ টেস্টের শেষে বিরাট কোহলি নিজের সই করা জার্সি তুলে দেন খোয়াজা-ক্যারির হাতে। বিসিসিআইয়ের টুইটারে সেই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। ক্যাপশনে লেখা হয়েছে, “শেষ টেস্টের পর কিং কোহলি তাঁর অস্ট্রেলিয়ান সতীর্থদের বিশেষ স্মৃতিচিহ্ন দিলেন।” কোহলির এই ‘বিরাট’ মনের পরিচয় দেওয়ার কাজ মন ছুঁয়ে গিয়েছে নেটিজ়েনদের। এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

উল্লেখ্য, টানা চতুর্থ বার BGT জিতল ভারত। এই সিরিজের ওপর অনেকটাই নির্ভর করছিল টিম ইন্ডিয়া আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে পারবে কিনা। প্রসঙ্গত, আমেদাবাদ টেস্ট শেষ হওয়ার আগেই রোহিত শর্মার ভারত এ বছরের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছিল। সোমবার, ১৩ মার্চ ক্রাইস্টচার্চে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে শেষ বলের থ্রিলারে জিতেছে নিউজিল্যান্ড। আর তাতেই নিশ্চিত হয়ে যায় ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলা। এই নিয়ে টানা দ্বিতীয়বার WTC ফাইনালে পৌঁছল ভারত। সেখানে টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।