Virat Kohli: ‘বিরাট আমার হৃদয়ের খুব কাছের’, অকপট পাকিস্তানের হেড কোচ

বিরাট না বাবর। আপনার ফেভারিট কে? নির্দ্বিধায় এর উত্তর দিলেন পাকিস্তানের হেড কোচ সাকলিন মুস্তাক।

Virat Kohli: 'বিরাট আমার হৃদয়ের খুব কাছের', অকপট পাকিস্তানের হেড কোচ
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2022 | 8:30 AM

দুবাই: বাবরকে এগিয়ে রেখেও বিরাটকে নিজের প্রিয় খেলোয়াড় বললেন পাকিস্তানের হেড কোচ সাকলিন মুস্তাক (Saqlain Mushtaq)। এশিয়া কাপ (Asia Cup 2022) ফাইনালে আগে একটি ভারতীয় ক্রীড়া ওয়েবসাইটের সঙ্গে কথা বলছিলেন পাক কোচ। তাঁকে প্রশ্ন করা হয়, বাবর নাকি বিরাট- ফেভারিট খেলোয়াড় কে? কোনও রাখঢাক না রেখেই বাবরদের কোচ বলে দেন, কোহলি (Virat Kohli) তাঁর হৃদয়ের খুব কাছের।

প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি যে বিশ্বের সেরা ক্রিকেটারের মধ্যে একজন তা সবাই একবাক্যে স্বীকার করেন। পরিসংখ্যান তার বড় প্রমাণ। আড়াই বছর ধরে ব্যাটে রানের খরা চললেও হু হু করে ইনস্টাগ্রামে বেড়েছে কোহলির ফলোয়ার্সের সংখ্যা। কয়েক বছরের খারাপ পারফরম্যান্সের পর আন্তর্জাতিক ক্রিকেটে ২৪ হাজারের বেশি রান রয়েছে তাঁর সংগ্রহে। লাগাতার খারাপ পারফরম্যান্সের জেরে ছয় সপ্তাহের বিরতি নিয়েছিলেন। মানসিকভাবে তরতাজা হয়ে এশিয়া কাপে নেমেছিলেন ফর্মে ফেরার আশায়। লাখো অনুরাগীর মনের ইচ্ছে পূরণ করে এই টুর্নামেন্টেই বিরাটের ব্যাটে সেঞ্চুরি এসেছে। এদিকে বিরাটের যখন খারাপ সময় চলছিল তখন রানের বন্যা বইয়েছেন পাকিস্তানের বাবর আজম। আবার কোহলি যখন রানে ফিরলেন তখন এশিয়া কাপে দেখা গেল না বাবরের মারকুটে ব্যাটিং। অল ফরম্যাট সুপারস্টার বাবর এশিয়া কাপের পাঁচ ম্যাচে মাত্র ৬৩ রান করেছেন। দু’জন ব্যাটার ক্রমতালিকার উপরের দিকেই থাকেন। অনেকে পাক ব্যাটারকে বিরাটের সঙ্গে একাসনে বসিয়ে দিতে চান। দু’জনের মধ্যে টানতে চান তুলনা। কোহলির ব্যাটিং ক্রিকেট সমর্থকদের কাছে চোখের আরাম। বাবর জনপ্রিয় তাঁর শট নির্বাচনের জন্য।

তাহলে বাবর না বিরাট? কে আপনার পছন্দের খেলোয়াড়? পাকিস্তানের কোচ সাকলিন মুস্তাকের দিয়ে ধেয়ে এসেছিল এই প্রশ্ন। উত্তরে ভারতীয় সমর্থকদের মন জিতে নিলেন সাকলিন। বললেন, “নিশ্চিতভাবে আমি বাবরের নাম করব। একইসঙ্গে বিরাট আমার হৃদয়ের খুব কাছের একজন মানুষ।” কয়েকদিন আগে সনৎ জয়সূর্যও বাবরের থেকে বিরাটকে এগিয়ে রেখেছিলেন। এর কারণ হিসেবে বলেছিলেন, তাঁর ব্যাটিংয়ের সঙ্গে কোহলির মিল পান তিনি। এছাড়া বিরাট কোহলি জয়সূর্যর ছেলের ফেভারিট ক্রিকেটার।