Virat Kohli: হোটেল কর্মী থেকে বাস ড্রাইভার পর্যন্ত! বিরাটকে স্বস্তিতে থাকতে দেয়নি কেউ

বিরাট কোহলির দীর্ঘদিনের টেস্ট সেঞ্চুরির খরা মিটেছে আমেদাবাদে। টেস্ট শেষ হওয়ার পর কোচ রাহুল দ্রাবিড়ের কাছে মনের ঝাঁপি উজাড় করলেন বিরাট।

Virat Kohli: হোটেল কর্মী থেকে বাস ড্রাইভার পর্যন্ত! বিরাটকে স্বস্তিতে থাকতে দেয়নি কেউ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2023 | 2:02 PM

আমেদাবাদ: মনের কথা মনে চেপে রাখার অভ্যেস তাঁর কোনওদিনই নেই। সুযোগ পেলেই ভেতরে জমে থাকা কথাগুলো উজাড় করে দেন। সামনে ক্যামেরা থাকলেও সঙ্কোচবোধ করেন না। বর্ডার-গাভাসকর ট্রফি (Border-Gavaskar Trophy) জয়ের পর বিসিসিআই টিভির হয়ে বিরাটের সাক্ষাৎকার নিলেন কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। দ্য ওয়ালের সঙ্গে কথোপকথনে স্বাভাবিকভাবেই  উঠে এল সেঞ্চুরি প্রসঙ্গ। ৩ বছর ৩ মাস ১৮ দিন সময়টা কম নয়। বিরাট কোহলি তাঁর পছন্দের ফরম্যাটেই এতদিন ধরে সেঞ্চুরি থেকে বঞ্চিত ছিলেন। ব্যক্তিগত মাইলস্টোনের থেকে টিমগেমের উপর বেশি ফোকাস থাকে বিরাটের (Virat Kohli)। তাই সেঞ্চুরি হল কী হল না তা নিয়ে মাথা ঘামাতে চাইতেন না। কিন্তু চাইলেই তো হয় না। বিরাট বলেছেন, উঠতে বসতে তাঁকে সেঞ্চুরি নিয়ে ‘খোঁটা’ শুনতে হয়েছে। কেউ ছাড়েননি। হোটেলর কর্মী থেকে বাস ড্রাইভার, লিফটে দেখা হয়ে যাওয়া অচেনা ছেলেটিও তাঁকে প্রশ্ন করেছেন, “কবে সেঞ্চুরির দেখা পাব?” বিস্তারিত TV9 Banglaর এই প্রতিবেদনে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে ১৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন বিরাট। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তাঁর ৭৫তম শতরান এবং ২৮তম টেস্ট সেঞ্চুরি। ২০১৯ সালের পর, ১২০৫ দিন, ২৪টি টেস্ট ও ৪২টি ইনিংসের অপেক্ষার পর এসেছে সেঞ্চুরি। সচিন তেন্ডুলকরের সেঞ্চুরির রেকর্ড ভাঙার দিকে আরও ধাপে ধাপে এগোচ্ছেন। যদিও বিরাট বলেছেন, তিনি মাইলস্টোনের জন্য খেলেন না। কোচ রাহুল দ্রাবিড়ের প্রশ্ন ছিল, “আপনি এমন একজন ক্রিকেটার যাঁর কাছে ১০০ রান করাটা জলভাত। করোনার জন্য বেশি টেস্ট ম্যাচ খেলা হয়নি। আপনি কেপটাউনে ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তখন সেঞ্চুরি নিয়ে মাথার মধ্যে কী ঘুরছিল?”

উত্তরে বিরাট বলেন, “আমার লক্ষ্য যতক্ষণ বেশি সম্ভব ব্যাটিং এবং দলের জন্য় রান তোলা। এই লক্ষ্যের এগোনোর পথে শতরান এসেছে। আমি মাইলস্টোনের দিকে ফোকাস করি না। কিন্তু অপ্রিয় হলেও সত্যি বলছি যে হোটেল থেকে বাইরে বেরলেই দেখেছি বাস ড্রাইভার থেকে লিফটের ছেলেটি সবাই সেঞ্চুরি নিয়ে কথা বলছে।” বিরাট জানান, টেস্টে শতরান হচ্ছে না বলে কোনওদিন মাথা ঘামাননি। বরং ৪০ রানটাকে কেন বড় রানে রূপান্তরিত করতে পারছেন না এই ভাবনা তাঁকে ঘিরে ধরত।