Shoaib Akhtar: ‘বিরাট কোহলির টি২০ ক্রিকেট ছেড়ে দেওয়া উচিত’, চাঞ্চল্যকর দাবি শোয়েব আখতারের

INDA-PAK: শোয়েব জানিয়েছেন, তিনি চান বিরাট টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিন। তিনি বলেন, 'আমি চাই বিরাট টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিক।

Shoaib Akhtar: 'বিরাট কোহলির টি২০ ক্রিকেট ছেড়ে দেওয়া উচিত', চাঞ্চল্যকর দাবি শোয়েব আখতারের
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2022 | 6:30 AM

বিরাট কোহলির (Virat Kohli) বিষয়ে চাঞ্চল্যকর দাবি করলেন প্রাক্তন পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতার (Shoaib Akhtar)। কিন্তু শোয়েবের দাবির মধ্যে কোথাও কোনও কটাক্ষ বা অপমান নেই। রবিবারের ম্যাচে পাকিস্তান বিরুদ্ধে বিরাট জয়ের নেপথ্যে ছিলেন ‘কিং কোহলি’। শোয়েবের মুখে সেই ম্যাচ নিয়েও বিরাটের প্রশংসা শোনা যায়। আর এই নিয়ে কথা বলতে গিয়েই তাৎপর্যপূর্ণ মন্তব্য করেন শোয়েব। শোয়েবের কথা তুলে ধরল TV9Bangla

শোয়েব বলেন, “আমার মনে হয় পাকিস্তানের বিরুদ্ধে বিরাট তাঁর জীবনের সেরা ইনিংসটা খেলেছে। তার মধ্যে আত্মবিশ্বাস ছিল বলেই সে এমন খেলতে পেরেছে। তিন বছর ধরে বিরাট ফর্ম খারাপ ছিল, রান পাচ্ছিল না। তাঁকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল, অনেকেই তাঁর নিন্দা করেছে, এমনকী তাঁর পরিবারকেও টেনে আনা হয়েছে। এত কিছুর পরেও সে ক্রমাগত প্র্যাকটিস করে দিয়েছে এবং দিওয়ালির আগের রাতে দুর্দান্ত ব্যাট করে ম্যাচ জিতিয়েছে। বিরাট সিদ্ধান্ত নিয়েছিল এখান থেকে সে কাম ব্যাক করবে। রাজা ফিরে এসেছে এবং আমি খুব খুশি। বিরাট দারুণ ক্রিকেটার।”

শোয়েব জানিয়েছেন, তিনি চান বিরাট টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিন। তিনি বলেন, ‘আমি চাই বিরাট টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিক। আমি চাইনা, সে তাঁর সম্পূর্ণ শক্তি এই ফরম্যাটে ঢেলে দিক। আজকের মত এনার্জি ব্যবহার করলে সে ওয়ান ডে তে ৩ টি সেঞ্চুরি করবে। ”

বিরাটের পাশাপাশি পাকিস্তানি ক্রিকেট দলের প্রশংসা করেন শোয়েব। তার দাবি, বাবার আজমের নেতৃত্বে পাকিস্তানি ক্রিকেট দল যথেষ্ট ভালো খেলেছে। “পাকিস্তান, মন ভেঙে যাওয়ার কোন প্রয়োজন নেই। তোমরা সত্যিই ভালো খেলেছো। ইফতিকার আমি তোমার নিন্দা করেছিলাম, কিন্তু ভারতের সঙ্গে তুমি দুর্দান্ত ব্যাটিং করেছ।” ভারত বনাম পাকিস্তান ম্যাচে পাক পেসার শাহিন আফ্রিদির দিকে নজর ছিল অনেকের। শোয়েব মনে করেন সম্পূর্ণ ফিট নয় বলেই শাহিন ভালো পারফর্ম করতে পারেনি।