Virat Kohli : অজিদের প্রবল প্রতিদ্বন্দ্বিতাই কোহলির অনুপ্রেরণা, ফাইনালের আগে কামিন্সদের বিরাট-বার্তা

WTC Final 2023 : অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কঠিন প্রতিদ্বন্দ্বিতা এবং দলটির হাই লেভেলের স্কিল বিরাটকে অনুপ্রেরণা দেয়।

Virat Kohli : অজিদের প্রবল প্রতিদ্বন্দ্বিতাই কোহলির অনুপ্রেরণা, ফাইনালের আগে কামিন্সদের বিরাট-বার্তা
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2023 | 6:55 PM

লন্ডন: ভারতীয় দল প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলেছিল বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে। ২০২৩ সালে ফের একবার WTC ফাইনালে ভারত। এ বারও ফাইনাল টিমে রয়েছেন বিরাট কোহলি। তবে নেতা হিসেবে নন। ২০২১ থেকে ২০২৩ সালের মধ্যে ভারতীয় ক্রিকেটে আমূল পরিবর্তন ঘটে গিয়েছে। বিরাটের থেকে রোহিত শর্মার কাঁধে তিন ফরম্যাটের নেতৃত্ব। অধিনায়কত্বের ভার নেই, ৭ জুন থেকে শুরু হতে চলা ফাইনালে ব্যাটার বিরাটের কাছ থেকে বড় ইনিংস আশা করছেন অনুরাগীরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে সেঞ্চুরি হাঁকিয়ে টেস্ট শতরানের খরা কাটিয়েছিলেন। আইসিসি ইভেন্টের ফাইনালেও (WTC Final 2023) নিজের ছাপ রেখে দিয়ে যেতে চান বিরাট। মিচেল স্টার্ক, নাথান লিয়ঁদের মতো অভিজ্ঞ বা টড মার্ফির মতো তরুণদের বিরুদ্ধে কাজটা সহজ হবে না তা ভালোমতোই জানেন বিরাট। কোহলি বলছেন, এটাই তাঁকে অনুপ্রেরণা দেয়। অস্ট্রেলিয়া দলের প্রবল প্রতিদ্বন্দ্বিতা এবং হাই লেভেলের স্কিলের বিরুদ্ধে নিজের সেরাটা বেরিয়ে আসে। টেস্টের মহারণের আগে স্পষ্ট ভাষায় বলে দিয়েছেন বিরাট। বিস্তারিত রইল TV9 Bangla Sports-র এই প্রতিবেদনে।

ডব্লিউটিসি ফাইনালের জন্য গত মাসেই লন্ডনে পৌঁছে গিয়েছিলেন বিরাট। আইপিএলের গ্রুপ পর্ব থেকে আরসিবি ছিটকে যাওয়ায় প্রস্তুতি নেওয়ার সময় পেয়েছেন। লন্ডনে বসে সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে বিরাট বলেন, “অস্ট্রেলিয়া টিম ভীষণ প্রতিদ্বন্দ্বিতামূলক। ওদেরকে একটু ঢিলেমি দিলেই ওরা চেপে বসবে। ওরা এটাইকেই ক্যাপিটালাইজ করবে। তারা এমনই স্কিল সেট করে রেখেছে। এই কারণেই আমার অনুপ্রেরণা আরও বেড়ে যায়। ওদের বিরুদ্ধে নিজের খেলাটা পরবর্তী স্তরে নিয়ে যেতে হয়। অস্ট্রেলিয়াকে হারানোর জন্য নিজেকে সেই পর্যায়ে নিয়ে যেতে হবে এবং নিজের খেলায় উন্নতি নিয়ে আসতে হবে।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলাটা বিরাট যে দারুণ উপভোগ করেন তা শুধু কথায় নয় পরিসংখ্যানও বলছে। এখনও পর্যন্ত ২৪টি টেস্ট খেলেছেন অজিদের বিরুদ্ধে। ৪৮.২৬ গড়ে রান সংখ্যা ১৯৭৯। আটটি শতরান ও পাঁচটি অর্ধশতরান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরাটের সর্বাধিক স্কোর ১৮৬। এতো গেল শুধুমাত্র টেস্ট ফরম্যাটের কথা। সব ফরম্যাট মিলিয়ে ৯২টি ম্যাচ খেলেছেন বিরাট। ৫০.৯৭ গড় রেখে ৪৯৪৫ রান রয়েছে তাঁর। রয়েছে ১৬টি সেঞ্চুরি এবং ২৪টি হাফ সেঞ্চুরি।