Virat Kohli on Nitin Menon: ‘আমি হলে নিশ্চিত আউট হতাম’, মাঠেই নীতিন মেননকে ঠুকলেন বিরাট

বিরাট কোহলি ও আম্পায়ার নীতিন মেননের সঙ্গে সম্পর্ক খুব একটা মধুর নয়। একাধিকবার বিতর্কিতভাবে বিরাটকে আউট দিয়ে সমালোচনার মুখে পড়েছে ওই আম্পায়ার।

Virat Kohli on Nitin Menon: 'আমি হলে নিশ্চিত আউট হতাম', মাঠেই নীতিন মেননকে ঠুকলেন বিরাট
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 5:08 PM

আমেদাবাদ: বর্ডার-গাভাসকর ট্রফির (Border-Gavaskar Trophy) প্রথম টেস্ট থেকে একাধিকবার শিরোনামে উঠে এসেছেন আম্পায়ার নীতিন মেনন। মূলত কিছু বিতর্কিত সিদ্ধান্তের কারণে সমালোচনার মুখে পড়েন নীতিন। তার মধ্যে বিরাট কোহলিকে একাধিকবার বিতর্কিতভাবে আউট দেওয়াও রয়েছে। আমেদাবাদে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্টের পঞ্চমদিনে সেই নীতিনের (Nitin Menon) সঙ্গে বিরাট কোহলির মজাদার কথোপকথন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ম্যাচ চলাকালীন ট্রাভিস হেডকে এলবি়ডব্লিউর আবেদন নাকচ করে দেন অনফিল্ড আম্পায়ার নীতিন মেনন। এই সুযোগে আম্পায়ারকে মাঠের মধ্যেই ঠুকলেন বিরাট (Virat Kohli)। গায়ের ঝাল মিটিয়ে আম্পায়ারের উদ্দেশে কোহলি বলেন, “আমি থাকলে এতক্ষণে নিশ্চিত আউট হয়ে যেতাম।” ওই মুহূর্তের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বিরাটের অভিযোগের জবাবে নীতিনও উত্তর দিয়েছেন।কী বললেন তিনি? তুলে ধরল TV9 Bangla

সোমবার আমেদাবাদ টেস্টের পঞ্চমদিনে দুটি উইকেটের বেশি ফেলতে পারেননি ভারতের বোলাররা। নাইট ওয়াচম্যান হিসেবে নামা ম্যাথু কুনেম্যানের উইকেট নেওয়ার পর জুটি বাঁধেন ট্রাভিস হেড ও লাবুশেন। সবরকম অস্ত্র প্রয়োগ করেও এই জুটিকে কিছুতেই ভাঙতে পারছিলেন না রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজারা। লাঞ্চ বিরতির সামান্য আগে ১৪তম ওভারে চতুর্থ বলে ট্রাভিস হেডের বিরুদ্ধে এলবিডব্লিউর জোরালো আবেদন জানান রবিচন্দ্রন অশ্বিনরা। আম্পায়ার নট আউট দেয়। তৎক্ষণাৎ রিভিউ নেয় ভারত। দেখা যায়, ট্রাভিস হেড পা অনেকটা বাইরে রেখে ডিফেন্স করেছেন। বল ট্র্যাকারে ধরা পড়ে, অশ্বিনের ডেলিভারি লেগস্টাম্প ছুঁয়ে যেত। আম্পায়ার্স কলে বেঁচে যান হেড। জুটি ভাঙতে না পারায় স্বভাবতই হতাশ হয়ে যায় ভারতীয় শিবির। তবে বিরাট কোহলি অন্যভাবে তাঁর হতাশা ব্যক্ত করলেন।

তাঁর রাগ গিয়ে পড়ে আম্পায়ার নীতিন মেননের উপর। হিন্দিতে সরাসরি নীতিনকে বলেন, “আমি থাকলে নিশ্চিত আউট হতাম।” বিরাটের অভিযোগ শুনে হেসে ফেলেন আম্পায়ার। ঘাড় নেড়ে, আঙুল তুলে কোহলির অভিযোগের প্রতিক্রিয়া দেন। প্রসঙ্গত, সমালোচনার জেরে নীতিন মেননকে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ থেকে বাদ দেওয়ার দাবি উঠেছিল। আইসিসি তাতে কর্ণপাত করেনি। ওডিআই সিরিজেও দেখা যাবে নীতিন মেননকে।