IND VS NZ: ‘দিন শেষে প্রাপ্তি…’, রেকর্ডের চেয়েও রবীন্দ্রর অন্য তৃপ্তি!

India vs New Zealand 1st Test: বেঙ্গালুরু টেস্টে তাঁর ১৩৪ রানের সৌজন্যে প্রথম ইনিংসে ৪০২-র বিশাল স্কোর গড়ে নিউজিল্যান্ড। জবাবে ভারত দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ২৩১ রান তুলেছে। ইনিংস হার আটকাতে এখনও ১২৫ রানে পিছিয়ে ভারত। নিজের সেঞ্চুরির চেয়েও অন্য কারণে তৃপ্ত রাচিন রবীন্দ্র।

IND VS NZ: 'দিন শেষে প্রাপ্তি...', রেকর্ডের চেয়েও রবীন্দ্রর অন্য তৃপ্তি!
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 18, 2024 | 9:39 PM

ভারতের মাটিতে টেস্ট সেঞ্চুরি! সকলের সৌভাগ্য হয় না। দীর্ঘ সময় ধৈর্য ধরে খেলে হওয়াতে হয়। নিউজিল্যান্ড ওপেনার ডেভন কনওয়ে সেঞ্চুরির খুব কাছে ছিলেন। কিন্তু সেঞ্চুরি করতে পারেননি। রবিচন্দ্রন অশ্বিনের বোলিংয়ে রিভার্স সুইপ খেলতে গিয়ে বোল্ড হয়েছিলেন। ৯১ রান করেছিলেন কনওয়ে। ম্যাচের তৃতীয় দিন দুর্দান্ত সেঞ্চুরি রাচিন রবীন্দ্রর। বেঙ্গালুরু টেস্টে তাঁর ১৩৪ রানের সৌজন্যে প্রথম ইনিংসে ৪০২-র বিশাল স্কোর গড়ে নিউজিল্যান্ড। জবাবে ভারত দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ২৩১ রান তুলেছে। ইনিংস হার আটকাতে এখনও ১২৫ রানে পিছিয়ে ভারত। নিজের সেঞ্চুরির চেয়েও অন্য কারণে তৃপ্ত রাচিন রবীন্দ্র।

পিচের যা পরিস্থিতি, চতুর্থ দিন ভারতীয় দলের প্রাথমিক লক্ষ্য অর্থাৎ ইনিংস হার আটকানো কঠিন নয়। সেই কাজটা আরও সহজ হতে পারত। কিন্তু তৃতীয় দিনের শেষ বলে আউট হন বিরাট কোহলি। ভারতের চতুর্থ ব্যাটার হিসেবে কেরিয়ারে ৯ হাজার টেস্ট রানের মাইলফলক পেরিয়েছেন। ৭০ রানে ব্যাট করছিলেন বিরাট। কিন্তু পতন হল দিনের শেষ ডেলিভারিতে। আর এটাই সবচেয়ে তৃপ্তির, জানালেন রাচিন রবীন্দ্র।

এই খবরটিও পড়ুন

নিউজিল্যান্ডের সেঞ্চুরিয়ন রাচিন বলছেন, ‘পিচে বোলারদের জন্য আপাতত কোনও সাহায্য নেই। ফলে এই টেস্টের ভবিষ্যৎ বলা কঠিন। আমাদের জন্য জরুরি হল, লাইন লেন্থ ঠিক রেখে বোলিং করে যাওয়া।’ বিরাট কোহলি প্রসঙ্গে যোগ করেন, ‘একজন ব্যাটার টেস্টে ৯ হাজারের উপর রান করেছে। দুর্দান্ত সাফল্য। আমাদের কাছে বিরাট উইকেট। আশা করি, সকালের সেশনেও এমন কিছু হবে এবং আমরা আরও উইকেট তুলতে পারব।’