Sachin Tendulkar: এমন ক্যাচ দেখেছেন? সচিন তেন্ডুলকরেরও চক্ষু চড়কগাছ!

Viral Boundary catch: স্থানীয় ক্রিকেটে এরকম ক্যাচ আউট হিসেবে ধরা হলেও, আন্তর্জাতিক স্তরে হয়তো এটিকে আউট বলে গণ্য করা হত না। কারণ, সেই ফিল্ডার যখন বলটিকে ডান পায়ে শট মেরে মাঠের ভেতরে পাঠাচ্ছিলেন, বাঁ পা মাটি ছুঁয়েছে। কিন্তু সেসব পরের কথা। যে রকম প্রতিভা ওই ফিল্ডার মাঠে দেখিয়েছেন, তা সত্যিই প্রশংসার দাবি রাখে!

Sachin Tendulkar: এমন ক্যাচ দেখেছেন? সচিন তেন্ডুলকরেরও চক্ষু চড়কগাছ!
Image Credit source: TWITTER, SCREENGRAB
Follow Us:
| Edited By: | Updated on: Feb 13, 2023 | 3:57 AM

নয়াদিল্লি : ‘শাওলিন সকার’ সিনেমার সঙ্গে অনেকেই হয়তো পরিচিত। সেই ছবির কাহিনির মতোই ঘরোয়া ক্রিকেটে বাউন্ডারি লাইনে একটি ক্য়াচ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যা দেখে চক্ষু ছানাবড়া অনেকেরই। তালিকায় রয়েছেন মাস্টারব্লাস্টার সচিন তেন্ডুলকরও। মার্শাল আর্ট এর ধাঁচে বলে কিক, বাউন্ডারির ভেতরে ক্য়াচ নিচ্ছেন আর এক জন। একটি টেনিস বল টুর্নামেন্ট চলাকালীন বাউন্ডারি লাইনে এই ধরনের একটি ক্যাচ নজর কেড়েছে। আন্তর্জাতিক ক্রিকেটে অনেক চোখ ধাঁধানো ক্য়াচ দেখা যায়। কিন্তু এটি একেবারেই ব্য়তিক্রমী! যার ভিডিয়ো শেয়ার করেছেন সচিন তেন্ডুলকর, জিমি নিশাম, মাইকেল ভনের মতো ক্রিকেটাররাও। বিস্তারিত TV9Bangla-য়।

ভিডিয়োয় দেখা যাচ্ছে, টেনিস বল ক্রিকেট ব্য়াটসম্য়ান বড় শট মেরেছেন। বাউন্ডারি লাইনে লাফিয়ে বল ধরলেও ভারসাম্য রাখতে না পেরে বল ছুড়ে দেন উপরে। কিন্তু সেটি বাউন্ডারির বাইরে। মাটিতে পড়লেই ছয়। ঠিক তখনই উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে বাউন্ডারির বাইরে গিয়ে বলটিকে বাই সাইকেলে কিকের মতো মারেন। সেটি সীমানার ভেতরে আসতেই সতীর্থ খেলোয়াড় লুফে নেন। নিজের টুইটার হ্যান্ডেলে ক্যাচের ভিডিয়োটি পোস্ট করে মাস্টার ব্লাস্টার লিখেছেন, ‘যখন আপনি ফুটবল জানা কোনও প্লেয়ারকে দিয়ে ক্রিকেট খেলান, তখন এরকমই হয়’। কিংবদন্তি সচিনের মন্তব্য়ে সায় দিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। তিনিও ভিডিয়োটি শেয়ার করে লেখেন, ‘নিশ্চিতভাবে এটি সর্বকালের সেরা ক্যাচ’। নিউজিল্য়ান্ডের অলরাউন্ডার জিমি নিশামকেও ‘ক্যাচ’ করে ফেলেছে এই ভিডিয়ো। তিনিও টুইটে লেখেন, ‘একেবারে অনবদ্য’।

বাউন্ডারি লাইনে চোখ ধাঁধানো ক্য়াচের উদাহরণ অনেক রয়েছে। এমনকী ফ্র্য়াঞ্চাইজি ক্রিকেটেও। ইংল্য়ান্ড সফরে ইংল্যান্ড সফরে বাউন্ডারি লাইনে দুর্দান্ত একটা ক্যাচে শিরোনামে এসেছিলেন ভারতের মহিলা দলের অলরাউন্ডার হরলিন কৌর। অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলও বাউন্ডারি লাইনে এমন বহু ক্য়াচ নিয়েছেন। তবে টেনিস বল ক্রিকেটের এই ক্য়াচটি যেন তাদেরও হার মানায়।

স্থানীয় ক্রিকেটে এরকম ক্যাচ আউট হিসেবে ধরা হলেও, আন্তর্জাতিক স্তরে হয়তো এটিকে আউট বলে গণ্য করা হত না। কারণ, সেই ফিল্ডার যখন বলটিকে ডান পায়ে শট মেরে মাঠের ভেতরে পাঠাচ্ছিলেন, বাঁ পা মাটি ছুঁয়েছে। কিন্তু সেসব পরের কথা। যে রকম প্রতিভা ওই ফিল্ডার মাঠে দেখিয়েছেন, তা সত্যিই প্রশংসার দাবি রাখে!