SA vs WI, Watch Video : সামনে খুদে বল বয়, আইপিএলের আগে বড়সড় দুর্ঘটনায় দিল্লির অলরাউন্ডার

Rovman Powell: Spirit of Cricket: রোভম্যান পাওয়েলের এই দুর্ঘটনা যেমন সকলকে আতঙ্কে ফেলেছিল, তার চেয়ে বেশি কুর্নিশ সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োতে ধরা পড়েছে। শুধুমাত্র সেই পাঁচ বছরের বল বয়ই নয়, রোভম্যান পাওয়েল দিক বদল না করলে বিজ্ঞাপনী বোর্ডের সামনে আর এক বল বয়ও ছিল।

SA vs WI, Watch Video : সামনে খুদে বল বয়, আইপিএলের আগে বড়সড় দুর্ঘটনায় দিল্লির অলরাউন্ডার
Image Credit source: Screengrab
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 4:56 PM

সেঞ্চুরিয়ন : বিশাল রান তাড়া করে জিতেছে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচের ফল নিয়ে চর্চা তুঙ্গে। টি-টোয়েন্টি ক্রিকেটে আরও অনবদ্য রান তাড়া দেখা গিয়েছে। ২৫৯ রানের লক্ষ্যেও ঘাবড়ে যায়নি দক্ষিণ আফ্রিতা। বিধ্বংসী শতরানের ইনিংস খেলেছেন কুইন্টন ডি’কক। তবে সব কিছুর মাঝে চর্চায় ম্যাচের একটি ঘটনা। বা বলা ভালো দুর্ঘটনা। খুদে বল বয়কে বাঁচাতে গিয়ে নিজেকে বিপজ্জনক পরিস্থিতিতে ফেলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার রোভম্যান পাওয়েল। বেশ কিছু ঐতিহাসিক ম্য়াচের সাক্ষী দক্ষিণ আফ্রিকা। অতীতে ওডিআই ক্রিকেটে এক মহাকাব্য়িক জয়ের উদাহরণ রয়েছে দক্ষিণ আফ্রিকার। ঘটনাটি ২০০৬ সালের। প্রথমে ব্য়াট করে ৪৩৪ রানের বিশাল স্কোর গড়ে অস্ট্রেলিয়া। সে সময় ওডিআই ক্রিকেটে ৩০০ রান করা মানেই যেন ৯০ শতাংশ ম্যাচ জয়। কিন্তু দক্ষিণ আফ্রিকা সেই মিথ ভেঙে দিয়েছিল। ৪৩৫ রান তাড়া করে ১ বল বাকি থাকতে ১ উইকেটে জিতেছিল প্রোটিয়ারা। তেমনই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২৫৯ রান তাড়া করে ৭ বল বাকি থাকতেই ৬ উইকেটের বিশাল জয় দক্ষিণ আফ্রিকার। ম্যাচ না জিতলেও হৃদয় জিতলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক রোভম্যান পাওয়েল। ঠিক কী ঘটেছিল, বিস্তারিত TV9Bangla-য়।

দক্ষিণ আফ্রিকা ইনিংসের তৃতীয় ওভারের পঞ্চম ডেলিভারিটি লং অফের দিকে খেলেন কুইন্টন ডি’কক। বাউন্ডারি আটকাতে মরিয়া দৌড় রোভম্যান পাওয়েলের। বল বাউন্ডারি লাইনের খুব সামনে। বাউন্ডারি পেরোবে জেনেই বল হাতে তুলতে প্রস্তুত পাঁচ বছরের এক বল-বয়। রোভম্যান পাওয়েল ডাইভ দিয়ে বল আটকাতেও পারতেন। কিন্তু তাঁর কাছে বাউন্ডারি আটকানোর চেয়ে প্রাধান্য় পায় খুদেকে দুর্ঘটনায় পড়তে না দেওয়া। রোভম্যান ডাইভ দিলে খুদে বল বয়ের প্রাণ সংশয় হতে পারত। তাই নিজেকেই বিপদের মুখে ঠেলে দেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। যে গতিতে দৌড়চ্ছিলেন, তাতে বাউন্ডারি লাইনের সামনে থামা সম্ভব ছিল না। দ্রুত দিক বদল করেন রোভম্য়ান। বাউন্ডারি লাইনের বাইরে এলইডি বিজ্ঞাপনের বোর্ড পেরিয়ে কার্যত গ্য়ালারিতে ধাক্কা খান। গ্য়ালারির একেবারে সামনের সারিতে থাকা সকলেই আঁতকে ওঠেন।

রোভম্যান পাওয়েলের এই দুর্ঘটনা যেমন সকলকে আতঙ্কে ফেলেছিল, তার চেয়ে বেশি কুর্নিশ সোশ্যাল মিডিয়ায়। ভিডিয়োতে ধরা পড়েছে। শুধুমাত্র সেই পাঁচ বছরের বল বয়ই নয়, রোভম্যান পাওয়েল দিক বদল না করলে বিজ্ঞাপনী বোর্ডের সামনে আর এক বল বয়ও ছিল। অর্থাৎ, দু-জনকে গুরুতর দুর্ঘটনার হাত থেকে বাঁচান রোভম্যান। তাঁর এই খেলোয়াড়চিত মনোভাব এবং উপস্থিত বুদ্ধিকে সম্মান জানাচ্ছেন সকলেই। কিন্তু রোভম্যান যে ভাবে ঝুঁকি নিয়ে এই কাজ করেন, তাতে তাঁর কেরিয়ার সংশয়ের মুখে পড়তে পারত। ক’দিন পরই শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। দিল্লি ক্য়াপিটালসে খেলবেন পাওয়েল।