Jhulan Goswami: উইমেন্স প্রিমিয়ার লিগে মুম্বই ফ্র্যাঞ্চাইজিতে ঝুলন, নিলাম কবে জানেন?

WPL 2023:মেয়েদের আইপিএলের সূচি প্রকাশ না করা হলেও সূত্রের খবর, মার্চের ৪ থেকে ২৪ তারিখের মধ্যে টুর্নামেন্ট হতে পারে। এরপর পুরুষদের আইপিএল শুরু হবে। বোর্ডের প্রাথমিক পরিকল্পনা ছিল, দেশের বিভিন্ন শহরে মেয়েদের আইপিএলকে ছড়িয়ে দেওয়া। যদিও ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে।

Jhulan Goswami: উইমেন্স প্রিমিয়ার লিগে মুম্বই ফ্র্যাঞ্চাইজিতে ঝুলন, নিলাম কবে জানেন?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 2:52 AM

কলকাতা : উদ্বোধনী উইমেন্স প্রিমিয়ার লিগের ঢাকে কাঠি পড়ে গিয়েছে বহুদিন। এ বার অপেক্ষা নিলাম পর্বের। টুর্নামেন্টের সূচি ঘোষণা হয়নি এখনও। পাঁচ দলের এই টুর্নামেন্ট ঘিরে আগ্রহ তুঙ্গে। উদ্বোধনী উইমেন্স প্রিমিয়ার লিগের (WPL2023) নিলাম হতে পারে ১১ ফেব্রুয়ারি দিল্লিতে অথবা ১৩ ফেব্রুয়ারি মুম্বইতে। এ সপ্তাহেই চূড়ান্ত দিন ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রাথমিকভাবে শোনা গিয়েছিল ৬ ফেব্রুয়ারি এই নিলাম প্রক্রিয়া হতে পারে মুম্বইতে। দেরী হওয়ার কিছু কারণ রয়েছে। অন্য দিকে, ভারতের প্রাক্তন ক্রিকেটারদের আইপিএলে নানা ভূমিকায় দেখা যাবে। দেশের কিংবদন্তি পেসার ঝুলন গোস্বামীকেও দেখা যাবে আইপিএলে। বিস্তারিত TV9Bangla-য়।

উইমেন্স প্রিমিয়ার লিগে মুম্বই ফ্র্যাঞ্চাইজির বোলিং কোচ এবং মেন্টর হিসেবে দেখা যাবে কিংবদন্তি পেসার ঝুলন গোস্বামীকে। কয়েক মাস আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মহিলাদের ক্রিকেটে বিশ্বের অন্য়তম সেরা পেসার। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্য়ায় জানিয়েছেন, ঝুলনের মুম্বইয়ে যোগ দেওয়ার কথা। আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্য়াপিটালসও ঝুলনকে চেয়েছিল। দিল্লি ক্য়াপিটালসের ক্রিকেট ডিরেক্টর সৌরভ জানিয়েছেন, ঝুলনকে দিল্লির প্রস্তাব দেওয়া হলেও তিনি মুম্বই যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

মেয়েদের আইপিএলের সূচি প্রকাশ না করা হলেও সূত্রের খবর, মার্চের ৪ থেকে ২৪ তারিখের মধ্যে টুর্নামেন্ট হতে পারে। এরপর পুরুষদের আইপিএল শুরু হবে। বোর্ডের প্রাথমিক পরিকল্পনা ছিল, দেশের বিভিন্ন শহরে মেয়েদের আইপিএলকে ছড়িয়ে দেওয়া। যদিও ফেব্রুয়ারিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ খেলে দেশে ফিরে হরমনপ্রীত, স্মৃতিদের যাতে বিভিন্ন শহরে যাতায়াতের ঝক্কি না পোয়াতে হয়, সে কারণে শুধুমাত্র মুম্বইতে টুর্নামেন্ট করার ভাবনা রয়েছে। মুম্বইয়ের ব্রেবোর্ন স্টেডিয়াম এবং নবি মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়াম, এই দুটি ভেনুতে মেয়েদের আইপিএলের ২২টি ম্যাচ হতে পারে।