Team India : টিম ইন্ডিয়ায় ‘প্রত্যাবর্তন’ রাহানের, প্র্যাক্টিসে যোগ দিলেন শুভমন, স্যার জাডেজাও

IND vs AUS, WTC FINAL 2023 : আইপিএল ফাইনালে চেন্নাইয়ের পঞ্চম ট্রফির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন স্যার রবীন্দ্র জাডেজা। শেষ দু-বলে প্রয়োজন ছিল ১০ রান। ৬ এবং ৪ মেরে ম্যাচ ফিনিশ করেন। এ বার দেশের জার্সিতে আইসিসি ট্রফি খরা কাটানোয় ভূমিকা নেওয়ার অপেক্ষা।

Team India : টিম ইন্ডিয়ায় 'প্রত্যাবর্তন' রাহানের, প্র্যাক্টিসে যোগ দিলেন শুভমন, স্যার জাডেজাও
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 8:24 PM

লন্ডন : এ বারের আইপিএল নানা দিক থেকেই স্মরণীয় হয়ে থাকবে। তার মধ্যে অন্যতম অবশ্যই অজিঙ্ক রাহানে। মিনি নিলামে কার্যত ব্রাত্যই থেকেছিলেন। টেস্ট স্পেশালিস্টের তকমা অনেক আগেই জুড়েছিল। গত বছর ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজের আগে ‘বিশ্রাম’ দেওয়া হয় চেতেশ্বর পূজারা এবং অজিঙ্ক রাহানেকে। প্রথম জন পরের সিরিজে ফিরলেও রাহানে ব্রাত্যই থেকে গিয়েছিলেন। মনে হচ্ছিল, আর বুঝি জাতীয় দলে ফেরা হল না। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ভালো পারফর্ম করে গিয়েছেন জিঙ্কস। আইপিএলে তাঁকে বেস প্রাইসে নেয় চেন্নাই সুপার কিংস। সেটা নিয়েও অবশ্য অনেকেই বিদ্রুপ করেছিলেন। টি-টোয়েন্টি ক্রিকেটে আবার রাহানে কেন! তবে সুযোগ পেতেই কাজে লাগান। নতুন রূপের রাহানেকে দেখেছে আইপিএল। তাঁর মাঝেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল স্কোয়াডে ডাক। ইংল্যান্ডে দলের সঙ্গে অনুশীলনেও যোগ দিলেন। বিস্তারিত রইল TV9Bangla Sports -এর এই প্রতিবেদনে।

আইপিএলের প্লে-অফে যারা ওঠেনি, সেই দলে থাকা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ স্কোয়াডের সদস্যরা আগেই ইংল্যান্ডে পৌঁছে অনুশীলন শুরু করে দিয়েছিলেন। প্রথম ব্যাচেই লন্ডন পৌঁছেছিলেন বিরাট কোহলি, মহম্মদ সিরাজরা। অধিনায়ক রোহিত শর্মাও যোগ দেন। আইপিএল ফাইনালে উঠেছিল গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। রবিবার ফাইনাল হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে টসই করা যায়নি। ফাইনাল গড়ায় রিজার্ভ ডে-তে। বৃষ্টি পিছু ছাড়েনি। গুজরাট ইনিংস শেষ হতেই বৃষ্টি। মাঝ রাতে ম্যাচ কমপ্লিট হয়। পঞ্চম বার চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস।

আইপিএল ফাইনালে খেলা দু-দলের ক্রিকেটাররাই লন্ডনে পৌঁছে গিয়েছেন। সিএসকের স্যার জাডেজা, অজিঙ্ক রাহানে এবং গুজরাট টাইটান্সের শুভমন গিলের পাশাপাশি প্র্যাক্টিসে যোগ দিয়েছেন স্ট্যান্ড বাইতে থাকা সূর্যকুমার যাদব। তারকা পেসার মহম্মদ সামি দুর্দান্ত ছন্দে রয়েছেন। তিনিও পৌঁছে গিয়েছেন। দ্রুতই অনুশীলনে যোগ দেবেন। আইপিএল ফাইনালে চেন্নাইয়ের পঞ্চম ট্রফির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন স্যার রবীন্দ্র জাডেজা। শেষ দু-বলে প্রয়োজন ছিল ১০ রান। ৬ এবং ৪ মেরে ম্যাচ ফিনিশ করেন। এ বার দেশের জার্সিতে আইসিসি ট্রফি খরা কাটানোয় ভূমিকা নেওয়ার অপেক্ষা।