PSL: গতিতে উমরান মালিককে টেক্কা দিতে প্রস্তুত ইসানুল্লা!

Umran Malik-Ihsanulla: ইসানুল্লার পছন্দের বোলার হলেন পাকিস্তানেরই প্রাক্তন পেসার ওয়াকার ইউনিস।নিজের বোলিং রান আপ এবং কব্জির অবস্থান ঠিক করতে ইউনিস যথেষ্ট সাহায্য করেছেন বলে জানান ইসানুল্লা।

PSL: গতিতে উমরান মালিককে টেক্কা দিতে প্রস্তুত ইসানুল্লা!
Image Credit source: PCB
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2023 | 8:30 AM

ইসলামাবাদ: ভারতের হয়ে এই মুহূর্তে সবচেয়ে জোরে বল করছেন উমরান মালিক (Umran Malik)। আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ১৫৫ কিমি প্রতি ঘন্টা গতিবেগে বল করেছেন তিনি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেন তিনি। অন্য দিকে, প্রতিবেশী দেশ পাকিস্তান থেকে উমরানকে টেক্কা দিতে প্রস্তুত ডান হাতি পেসার ইসানুল্লা (Ihsanulla)। চলতি পাকিস্তান প্রিমিয়ার লিগে (Pakistan Super League) এখনও অবধি দ্রুততম বল করে রেকর্ড করেছেন তিনি।১৫২.৭ কিমি প্রতি ঘণ্টা গতিবেগে করেছিলেন সেই বলটি। আশা রাখছেন খুব তাড়াতাড়ি ১৬০ কিমির গণ্ডিও ছুঁয়ে ফেলবেন তিনি। নিজের পূর্বসূরি রাওয়ালপিন্ডি এক্সপ্রেসকে ছোঁয়ার ব্যাপারে কী বলছেন তিনি? বিস্তারিত জেনে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

কে এই ইসানুল্লা? ইনি হলেন মাত্র ২০ বছরের এক পাকিস্তানি পেসার। পাকিস্তানের স্বাত জেলা থেকে উঠে এসেছেন তিনি। চলতি পিএসএলে মুলতান সুলতানস দলের হয়ে খেলছেন ইসানুল্লা। এত দ্রুত বল করার পর তিনি বলেন, “জোরে বল করতে পারা ভগবান প্রদত্ত একটি গুণ। যতই প্রশিক্ষণ নেওয়া হোক, জোরে বল করা এত সহজ নয়। এখনও অবধি ১৫২.৭ কিমি/ঘণ্টা ছুঁতে পেরেছি। ঈশ্বর চাইলে আমি ১৬০-এর গণ্ডিও ছুঁয়ে ফেলতে পারব।” পিএসএল বা পাকিস্তান প্রিমিয়ার লিগের সপ্তম সংস্করণ থেকে খেলছেন তিনি।  তবে তখন এত দ্রুত বল করতে সক্ষম হননি। সর্বোচ্চ ১৩৯ কিমি/ঘণ্টা গতিবেগে বল করতে পারতেন।পরে কোচদের সাহায্যে ও প্রশিক্ষণে এই পর্যায়ে পৌঁছেছেন।

বর্তমানে পিএসএলে সর্বাধিক উইকেট শিকারিদের তালিকায় শীর্ষে রয়েছেন তিনি। একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি পিএসএলের সবচেয়ে সফল বোলার হতে চাই। আমি চাই আমার দল চ্যাম্পিয়ন হোক এবং আমি নিশ্চিত আমরাই জিতব।” নিজের পছন্দের উইকেট হিসেবে তিনি জেসন রয় এবং বাবর আজমকে আউট করার কথা বলেছেন। বিশ্বের এক নম্বর ব্যাটারকে আউট করেও বেজায় খুশি তিনি। ইসানুল্লার পছন্দের বোলার হলেন পাকিস্তানেরই প্রাক্তন পেসার ওয়াকার ইউনিস।নিজের বোলিং রান আপ এবং কব্জির অবস্থান ঠিক করতে ইউনিস যথেষ্ট সাহায্য করেছেন বলে জানান ইসানুল্লা। ভবিষ্যতে পাকিস্তানের জাতীয় দলে খেলার ইচ্ছাও রাখেন বছর কুড়ির এই তরুণ পেসার। তবে কি শোয়েব আখতারের ‘ রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ হওয়ার পর এবার ‘স্বাত এক্সপ্রেস’ পেতে চলেছে পাকিস্তান? দেখার সেটাই।