Yuzvendra Chahal: বাহ ওস্তাদ বাহ… বোলার যুজবেন্দ্র চাহালের ব্যাটিংয়ে মুগ্ধ সুরেশ রায়না

কয়েক মাস আগে কাউন্টি ক্রিকেটে ফাইফার নিয়েছেন যুজি। কিন্তু দেশে ফিরে রঞ্জি ট্রফিতে প্রথম যে ম্যাচ খেললেন, তাতে উইকেট পেলেন না। কিন্তু রান পেয়েছেন। তারপর থেকেই ক্রিকেট মহলে বলাবলি শুরু হয়েছে যে অলরাউন্ডার হয়ে ওঠার চেষ্টা করছেন চাহাল।

Yuzvendra Chahal: বাহ ওস্তাদ বাহ... বোলার যুজবেন্দ্র চাহালের ব্যাটিংয়ে মুগ্ধ সুরেশ রায়না
বাহ ওস্তাদ বাহ... বোলার যুজবেন্দ্র চাহালের ব্যাটিংয়ে মুগ্ধ সুরেশ রায়না
Follow Us:
| Updated on: Oct 21, 2024 | 7:52 PM

কলকাতা: যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) অলরাউন্ডার হতে চাইছেন। এমন কথা শুনলে অনেকের মনে হতে পারে, দেশের তারকা স্পিনার কেন এটা চাইছেন। তিনি যে অলরাউন্ডার হওয়ার পথে সফল ভাবে এক পা বাড়িয়েছেন, এমনটা বলা হলে কিছু ভুল হবে না। তার প্রমাণ মিলেছে রঞ্জি ট্রফিতে (Ranji Trophy)। কয়েক মাস আগে কাউন্টি ক্রিকেটে ফাইফার নিয়েছেন যুজি। কিন্তু দেশে ফিরে রঞ্জি ট্রফিতে প্রথম যে ম্যাচ খেললেন, তাতে উইকেট পেলেন না। কিন্তু রান পেয়েছেন। তারপর থেকেই ক্রিকেট মহলে বলাবলি শুরু হয়েছে যে অলরাউন্ডার হয়ে ওঠার চেষ্টা করছেন চাহাল। আর বোলার যুজির ব্যাটিংয়ে মুগ্ধতা প্রকাশ করেছেন ভারতীয় কিংবদন্তি সুরেশ রায়নাও।

লখনউয়ের একানা স্টেডিয়ামে উত্তরপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি ট্রফির দ্বিতীয় রাউন্ডের ম্যাচে নেমেছিল হরিয়ানা। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন হরিয়ানার অধিনায়ক। প্রথম ইনিংসে ৪৫৩ রানে অল আউট হয় হরিয়ানা। এরপর দ্বিতীয় ইনিংসে ৩৬৪ রানে গুটিয়ে যায় উত্তরপ্রদেশ। চতুর্থ দিন ৩ উইকেটে ৭২ রানের পর দুই দলের ক্যাপ্টেন হাত মেলান। প্রথম ইনিংসে লিডের সুবাদে ৩ পয়েন্ট পায় হরিয়ানা। আর উত্তরপ্রদেশ এই ম্যাচে পেয়েছে ১ পয়েন্ট। প্রথম ইনিংসে হরিয়ানার লিডের নেপথ্যে যুজবেন্দ্র চাহালের গুরুত্বপূর্ণ ৪৮ রান রয়েছে।

হরিয়ানার প্রথম ইনিংসে যুজবেন্দ্র চাহাল ১৫২ বলে ৪৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দেন। শেষ উইকেটে তাঁর ও আমন কুমারের পার্টনারশিপ হরিয়ানাকে সাহায্য করে। বল হাতে সফল হননি যুজি। ১৩ ওভারে ৭৫ রান খরচ করেন। কিন্তু কোনও উইকেট পাননি। বোলিংয়ে পিছিয়ে থাকলেও এই ম্যাচে ব্যাটিংয়ে হাত খুলতে পেরে তিনি হিরো বনে গিয়েছেন। ইন্সটাগ্রামে নিজের ব্যাটিংয়ের কিছু ছবি শেয়ার করে যুজবেন্দ্র ক্যাপশনে লেখেন, ‘ধন্যবাদ লখনউ।’ তাঁর ব্যাটিং দেখে প্রতিপক্ষ টিমের কিংবদন্তিও মুগ্ধ হয়েছেন। কথা হচ্ছে সুরেশ রায়নাকে নিয়ে। ঘরোয়া ক্রিকেটে তিনি উত্তরপ্রদেশের হয়ে অতীতে খেলেছেন। চাহালের ইন্সটা পোস্টে তিনি কমেন্টে লেখেন, ‘বাহ ওস্তাদ বাহ, ভাই দারুণ খেলেছো।’

এই খবরটিও পড়ুন