Zaheer Khan: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হার, রোহিতের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন জ়াহির খান!

Zaheer Khan: এক অনুষ্ঠানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হার ও রোহিতের ক্যাপ্টেনসি নিয়ে মুখ খোলেন জ়াহির। তিনি বলেন, "আমি খুবই আশাহত হয়েছি।

Zaheer Khan: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হার, রোহিতের ক্যাপ্টেন্সি নিয়ে মুখ খুললেন জ়াহির খান!
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2022 | 5:47 PM

মুম্বই: অস্ট্রেলিয়ার টি টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) পাকিস্তানকে হারিয়ে শুরুটা ভালো হলেও সুপার ১২ স্টেজের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার (South Africa) কাছে পরাজিত হয়েছে রোহিত শর্মা (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারত। দক্ষিণ আফ্রিকার কাছে পরাজয়ের পর এ বার রোহিত শর্মার নেতৃত্ব নিয়ে এবার মুখ খুললেন ২০১১ বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের সদস্য তথা ভারতের অন্যতম সেরা ফাস্ট বোলার জ়াহির খান।

এক অনুষ্ঠানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হার ও রোহিতের ক্যাপ্টেনসি নিয়ে মুখ খোলেন জ়াহির। তিনি বলেন, “আমি খুবই আশাহত হয়েছি। যেখানে খেলা শেষ করা উচিত ছিল, তার পরিবর্তে ম্যাচকে শেষ পর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে। ম্যাচে বাকি সব ঠিকই ছিল। ওই শেষ জায়গা থেকে দক্ষিণ আফ্রিকা ম্যাচে ফিরে আসে এবং ম্যাচটি জিতে যায়।” জ়াহির বলেন, “১০ ওভার ৯৪ রান দরকার ছিল। মার্করাম ও মিলারের পার্টনারশিপের ওপর নির্ভরশীল দক্ষিণ আফ্রিকার উপর তোমরা আতঙ্ক তৈরি করতে পেরেছিলে। ম্যাচ জিততে হলে বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিংও ভালো করতে হবে। সেখানেই টিমের সমস্যা হয়েছে। ঠিক এই জায়গাতেই আমি টিমকে নিয়ে হতাশ হয়ে গিয়েছি।”

জ়াহির জানিয়েছেন, একটা সময়ে তাঁর মনে হয়েছিল রোহিত হাতে থাকা অপশন গুলি সঠিকভাবে ব্যবহার করতে পারছেন অথবা একজন বোলার নিয়ে কোথাও একটা আটকে গিয়েছেন। জ়াহির বলেন, “অর্শদীপকে প্রথম দিকেই ৩ ওভার বল করানো উচিত ছিল কিন্তু রোহিতের হয়তো মনে হয়েছে শেষ দিকে তাঁকে প্রয়োজন হবে।”

টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সামনে ১৩৩ রানের লক্ষ্যমাত্রা দিয়েছিল ভারত। ব্যাট করতে নেমে প্রথম ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৪০ রান করেছিল দক্ষিণ আফ্রিকা। শেষ ১০ ওভারে ৯৪ রানের প্রয়োজন ছিল। কিন্তু ভারতীয় বোলিং অ্যাটাক পরবর্তী উইকেটগুলি তুলে নিতে ব্যর্থ হওয়ায় ম্যাচ হাতছাড়া হয়। ভারতের হারে প্রাক্তন ক্রিকেটার অজয় জাডেজা বলেন, “রান কম হলেও দ্রুত যখন দক্ষিণ আফ্রিকার দুটি উইকেট পড়ে গিয়েছিল, তখন তাদের আরও বেশি চাপে ফেলার সুযোগ ছিল। কিন্তু অর্শদীপকে যখন বল করতে ফিরিয়ে আনা হয়, তখন ম্যাচ হাতের বাইরে বেরিয়ে গিয়েছে।”