Qatar World Cup 2022: বিশ্বকাপের টিকিট পেতে প্রায় আড়াই কোটি মানুষ লাইন দিয়েছেন

বিশ্বকাপে প্রায়ে ৩২ লক্ষ টিকিট থাকছে। যার মধ্যে ২০ লক্ষ টিকিট থাকছে সাধারণ মানুষের জন্য। বাকি ১২ লক্ষ টিকিট পাবেন স্পনসর ও আয়োজকরা।

Qatar World Cup 2022: বিশ্বকাপের টিকিট পেতে প্রায় আড়াই কোটি মানুষ লাইন দিয়েছেন
কানায় কানায় পূর্ণ থাকতে তৈরি বিশ্বকাপের গ্যালারিImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 9:45 AM

দোহা: ফুটবল বিশ্বকাপ (Qatar World Cup), খেলার দুনিয়ায় সব থেকে বড় ইভেন্ট। নিজেদের দেশ খেলুক না বা না খেলুক, গোটা দুনিয়া মেতে ওঠে ফুটবলের বিশ্বযুদ্ধে। মাঠে বসে যাঁরা বিশ্বকাপ দেখার সুযোগ পান তাঁদের কাছে জীবনের সেরা প্রাপ্তি। তবে বিশ্বকাপের একটা টিকিট পাওয়া মোটেই সহজ কাজ নয়। অন লাইনে যে টিকিট পাওয়া যায় তা পেতে গোটা বিশ্বের ফুটবল প্রেমীরা ঝাঁপিয়ে পরেন। যেমনটা এবারও হয়েছে। জানুয়ারি থেকে ফেব্রুয়ারি মাসের মধ্যে টিকিটের আবেদন করতে ২৩ দিনের সময় দিয়েছিল ফিফা (FIFA)। আর এই ২৩ দিনে কত আবেদেন হয়েছে জানেন? সংখ্যাটা শুনলে আপনার চোখ কপালে উঠতে বাধ্য। প্রায় আড়াই কোটি মানুষ টিকিট পাওয়ার জন্য বিশ্বকাপের ওয়েব সাইটে লাইন দিয়েছেন। চাহিদা তুঙ্গে মেসির (Leo Messi) খেলা দেখার।

টিকিটের আবেদনে সব থেকে বেশি চাহিদা ফাইনাল ম্যাচের টিকিটের। তারপরই জায়গা করে নিচ্ছে আর্জেন্টিনার গ্রুপ পর্বের ম্যাচে। মেসির শেষ বিশ্বকাপে তাঁকে মাঠে বসে দেখতে চান ফুটবল প্রেমীরা। হিসেব বলছে, আর্জেন্টিনা মেক্সিকো, আর্জেন্টিনা সৌদি আরব ও আর্জেন্টিনা পোল্যান্ড ম্যাচের টিকিটের চাহিদা তুঙ্গে। অন্য দেশের ম্যাচ গুলির মধ্যে আছে, ইংল্যান্ড বনাম আমেরিকার ম্যাচের টিকিটের চাহিদা। যে দেশ গুলির পক্ষ থেকে সব থেকে বেশি টিকিটের চাহিদা এসেছে তাদের মধ্যে আছে, আর্জেন্টিনা, ব্রাজিল (Brazil), ইংল্যান্ড, ফ্রান্স, মেক্সিকো, আয়োজন কাতার, সৌদি আরব ও মার্কিন যুক্তরাষ্ট্র। ফিফার নিয়ম অনুযায়ী সব আবেদন নিয়ে হবে লাকি ড্র। যারা ড্র জিতবেন, তাদের জানানো শুরু হবে ৩১ মে থেকে। কোনও আবেদনকারী যদি এরপর টিকিট না নিতে চান, তাহলে সেই টিকিট চলে যাবে কাউন্টার সেলে। আগে এলে আগে পাওয়া যাবে ভিত্তিতে কাউন্টার সেল হবে সেই সব টিকিট।

বিশ্বকাপে প্রায়ে ৩২ লক্ষ টিকিট থাকছে। যার মধ্যে ২০ লক্ষ টিকিট থাকছে সাধারণ মানুষের জন্য। বাকি ১২ লক্ষ টিকিট পাবেন স্পনসর ও আয়োজকরা। কাতারের (Qatar) আশা বিশ্বকাপের সময় তাঁদের দেশে আসবেন প্রায় ১৪ লক্ষ মানুষ। তাদেঁর বিশ্বকাপের অভিজ্ঞতাকে সব রকম ভাবে দুরন্ত করে তুলতে নানান ব্যবস্থা রেখেছে। রাশিয়া বিশ্বকাপের থেকে প্রায় ৩০ শতাংশ টিকিটের দাম বেশি। কিন্তু চাহিদা বেড়েছে আরও কয়েক গুন।

আরও পড়ুন : Umran Malik: গতির তুফান তুলে এ বার ভারতীয় টিমে জায়গা করে নিতে চলেছেন উমরান মালিক