Manchester United: বিপর্যয় ভুলে বেতিসের বিরুদ্ধে ৪-১, ঘুরে দাঁড়াল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

লিভারপুলের কাছে লজ্জার হারের পর রিয়াল বেতিসকে ৪-১ গোলে হারিয়ে মুখ রক্ষা করলো এরিক টেন হ্যাগের ম্যানচেস্টার ইউনাইটেড।

Manchester United: বিপর্যয় ভুলে বেতিসের বিরুদ্ধে ৪-১, ঘুরে দাঁড়াল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2023 | 2:18 PM

লন্ডন: লিভারপুলের কাছে সাত গোলে হারের পর তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে (Manchester United)। এ বার সেই লজ্জাজনক পারফরম্যান্স কিছুটা ভোলানোর চেষ্টা করল ওল্ড ট্র্যাফোর্ডের টিম। ঘুরে দাঁড়াল এরিক টেন হ্যাগের ছেলেরা। প্রিমিয়ার লিগে লজ্জার হারার পর এ বার ইউরোপা লিগে রিয়াল বেতিসকে (Real Betis) ৪-১ হারিয়ে মুখরক্ষা হল রেড ডেভিলদের। এই ম্যাচের পর ম্যান ইউ কোচ এরিক টেন হ্যাগ (Erik ten Hag) বলেন, ৭-০ হারের পর তাঁর দলের ঘুরে দাঁড়ানোর জন্য নতুন করে সব কিছু খাড়া করতে হত। যাতে সব ভুলে নতুন গেমপ্ল্যান নিয়ে মাঠে নামতে পারেন। হলও তাই। এর পাশাপাশি আর কী বললেন এরিক? কতটা স্বস্তি ফিরল ওল্ড ট্র্যাফোর্ডে? বিস্তারিত জেনে নিন TV9 Banglar এই প্রতিবেদনে।

রিয়াল বেতিসের বিরুদ্ধে ম্যাচ জেতার পর উচ্ছসিত হয়ে এরিক বলেছেন, “আগেই বলেছিলাম, আমাদের ঘুরে দাঁড়াতে হলে একটা নতুন গেম প্ল্যান নিয়ে নামতে হত। আমার মনে হয়, ম্যাচের প্রথমার্ধটাতে ভালো খেলেছি। তবে প্রথম অর্ধেই ফলাফল ৩-০ হওয়া উচিত ছিল। কিছু ভুলের কারণে স্কোরলাইন ওই সময় ১-১ ছিল। দ্বিতীয়ার্ধে টিম কিন্তু দুরন্ত পারফর্ম করেছে। প্রত্যেকে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে, দিয়েওছে।”

এই জয়ের ফলে খানিকটা যে স্বস্তি ফিরেছে টিমে, সন্দেহ নেই। কয়েক দিন ধরে সমালোচনার ঝড় বয়ে গিয়েছে। পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজের প্রশংসাও শোনা গেল এরিকের মুখে। তিনি বলেন, “আমার মনে হয় বেতিসের বিরুদ্ধে ব্রুনো সবচেয়ে ভালো খেলেছে। ও বাড়তি দায়িত্ব নিয়ে খেলেছে। সতীর্থদের সঙ্গে প্রচুর পাস খেলেছে। যেগুলো থেকে গোলের সুযোগ তৈরি হয়েছিল। সারা ম্যাচে টিম যে ছন্দে খেলেছে, তার পিছনে কার্যকর ভূমিকা পালন করেছে ব্রুনো।”

এই ম্যাচে ম্যান ইউয়ের হয়ে গোল করেন মার্কাস রাসফোর্ড, অ্যান্টনি, ব্রুনো ফার্নান্দেজ ও উট উয়েঘর্স্ট। অন্য দিকে, রিয়াল বেতিসের হয়ে একটি মাত্র গোল করেন আয়োজে পেরেজ। এই ম্যাচ জয়ের পর ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তা অনেকটাই পাকা করে নিল এরিক টেন হ্যাগের টিম। ফিরতি লিগে ড্র করলেও ইউরোপা লিগের শেষ আটে পা রাখবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।