FIFA World Cup 2022: ছেলের জয়ে আবেগে ভাসছেন বাবা!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Abhishek Sengupta

Updated on: Nov 30, 2022 | 1:37 PM

মঙ্গলবার ইরানকে পরাজিত করে শেষ ষোলো নিশ্চিত করে ফেলল টিমোথির মার্কিন যুক্তরাষ্ট্র। আর ছেলের এই সাফল্যে আবেগে ভাসছেন তাঁর বাবা প্রাক্তন ফুটবলার জর্জ উইয়া।

FIFA World Cup 2022: ছেলের জয়ে আবেগে ভাসছেন বাবা!
ছেলে টিমোথির জয়ে আবেগে ভাসছেন বাবা
Image Credit source: Twitter

দোহা: লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ উইয়া (George Weah)। দীর্ঘদিন লাইবেরিয়ার হয়ে খেলেছেন। তবে বিশ্বকাপে খেলার সুযোগ হয়নি কখনও। সেই আক্ষেপই মিটিয়ে নিলেন ছেলে টিমোথি উইয়ার (Timothy Weah) জয়ের মাধ্যমে। মার্কিন যুক্তরাষ্ট্রের (USMNT) হয়ে খেলেন টিমোথি। বিশ্বকাপের প্রথম ম্যাচেই গোল করে দলকে এগিয়ে দেন। মঙ্গলবার ইরানকে পরাজিত করে শেষ ষোলো নিশ্চিত করে ফেলল টিমোথির মার্কিন যুক্তরাষ্ট্র। আর ছেলের এই সাফল্যে আবেগে ভাসছেন তাঁর বাবা তথা প্রাক্তন স্ট্রাইকার জর্জ উইয়া। জয়ের পর বাবা-ছেলের কিছু খুশির মুহূর্ত তুলে ধরল TV9 Bangla

ফুটবল যে তাঁর রক্তেই আছে তা বিশ্বকাপের প্রথম ম্যাচেই বুঝিয়ে দিয়েছিলেন ২২ বছরের টিমোথি। ক্লাব ফুটবলে খেলেন প্যারিসের প্রথম ডিভিশনে (লিগ ১) লিলির হয়ে। এই প্রথম বিশ্বকাপের ময়দান ছুঁল তাঁর কেরিয়ার। দেশের জার্সিতেই অংশ নিয়েছেন বিশ্বকাপে। আর প্রথম ম্যাচেই ৩৬ মিনিটের মাথায় ওয়েলসের বিরুদ্ধে ১ গোল করে দলকে এগিয়ে দেন টিমোথি। মঙ্গলবার ইরানকে ১-০ গোলে পিছিয়ে দিয়ে শেষ ষোলো নিশ্চিত করে ফেলল ইউ.এস.এম.এন.টি। আর এই জয়ের পরই লকার রুমে গিয়ে ছেলে টিমোথিকে জড়িয়ে ধরেন বাবা। আবেগে ভাসতে দেখা যায় দু’জনকে। সেইখানে উপস্থিত ছিলেন টিমোথির মাও। বাবা-ছেলের এই বিশেষ মুহূর্তের ছবি ফিফা তাঁদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছে।

লাইবেরিয়ার হয়ে ৭৫ ম্যাচে ১৮ গোলের রেকর্ড আছে বাবা জর্জ উইয়ার। ১৯৯৫ সালে জিতেছেন ব্যালন ডি’অর পুরস্কার। মোনাকো, পিএসজি (PSG), চেলসি (Chelsea), ম্যান সিটির মতো ক্লাবে খেলেছেন। ক্লাব কেরিয়ারে ৪০০’র উপর ম্যাচ। তবে বিশ্বকাপে খেলার সুযোগ হয়নি কখনও। কারণ তাঁর দেশ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি। তবে ছেলের এই সাফল্যের মাধ্যমেই যেন নিজের স্বপ্নপূরন করছেন বাবা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla