Cristiano Ronaldo: আল নাসেরের হার, মেসি-ধ্বনিতে রোনাল্ডোকে বিদ্রুপ, রইল ভিডিয়ো

Al Nassr vs Al-Ittihad: আল নাসের জার্সিতে এ দিন দ্বিতীয় ম্যাচ খেলতে নামেন রোনাল্ডো। একদিকে দলের হার, তাঁর গোল করতে না পারা। কাঁটা ঘায়ে নুনের ছিঁটে এল প্রতিপক্ষ গ্যালারি থেকে।

Cristiano Ronaldo: আল নাসেরের হার, মেসি-ধ্বনিতে রোনাল্ডোকে বিদ্রুপ, রইল ভিডিয়ো
Image Credit source: AFP
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 2:17 AM

রিয়াধ: হতাশা কি সৌদিতেও তাড়া করছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে? বেশ চলছিল। ছন্দপতন হল সৌদি সুপার কাপে। সেমিফাইনালে হেরে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর টিম। এ বছর চূড়ান্ত হতাশায় কাটছিল সিআর সেভেনের। যা পিছু নিয়েছে সুদূর সৌদি আরবেও। সৌদি সুপার কাপের ফাইনালে আল ইত্তিহাদের কাছে ১-৩ গোলে হার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার গোল করতে পারেননি। তাঁর দলের এক মাত্র গোল তালিস্কার। সৌদি প্রো লিগে গত ম্যাচে আল এত্তিহাদের বিরুদ্ধে ১-০ গোলে জিতেছিল রোনাল্ডোর ক্লাব আল নাসের। সেই ম্যাচেও গোল করেছিলেন আল নাসেরের ব্রাজিলিয়ান ফুটবলার তালিস্কা। গোল করতে না পারা, দলের হারের সঙ্গে রোনাল্ডোর কপালে জুটল বিদ্রুপ। ভিডিয়ো সহ বিস্তারিত TV9Bangla-য়।

এ মরসুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে কার্যত রিজার্ভ বেঞ্চে কাটাতে হয়েছে বিশ্বের অন্য়তম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। হাতে গোনা কয়েকটি ম্যাচে নামার সুযোগ পেয়েছিলেন। তাও পরিবর্ত ফুটবলার হিসেবে। ম্যান ইউ কোচ এরিক টেন হ্যাগের সঙ্গে তাঁর সম্পর্ক তলানিতে ঠেকে। একটি ম্যাচে তো পরিবর্ত নামবেন না বলে শেষ বাঁশি বাজার আগেই মাঠ ছেড়ে টানেল দিয়ে হনহন করে বেরিয়ে যান রোনাল্ডো। যার ফলে পরের ম্যাচে তাঁকে দলেই রাখেনি ক্লাব। কাতার বিশ্বকাপের আগে ব্রিটিশ সাংবাদিক পিয়ের্স মর্গ্যানকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনাল্ডো বিস্ফোরণ করেন। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তাঁর সঙ্গে প্রতারণা করেছে, এমনটাই দাবি করেন রোনাল্ডো। বিশ্বকাপের মাঝেই ম্যান ইউয়ের সঙ্গে বিচ্ছেদ হয় রোনাল্ডোর।

বিতর্ক পিছু ছাড়েনি কাতার বিশ্বকাপেও। জাতীয় দলের জার্সিতে প্রথম ম্যাচে পেনাল্টি থেকে গোল করেছিলেন। পাঁচটি বিশ্বকাপে গোলের নজিরও গড়েন রোনাল্ডো। পরের ম্যাচ থেকেই ছন্দহীন। এক ম্যাচে তাঁকে তুলে নেওয়ায় জাতীয় দলের কোচের সঙ্গেও ঝামেলায় জড়ান। প্রথম একাদশে জায়গা হারান রোনাল্ডো। কেরিয়ারের শেষ বিশ্বকাপে হতাশা নিয়েই কাতার ছাড়তে হয়েছিল রোনাল্ডোকে। ক্লাব ফুটবলে ভবিষ্যৎ ছিল অন্ধকার। অবশেষে সৌদি আরবের ক্লাব আল নাসেরে রেকর্ড অর্থে সই করেন। ইংলিশ ফুটবল সংস্থার তরফে দুই ম্যাচের নির্বাসন থাকায় এতদিন খেলতে পারছিলেন না রোনাল্ডো। প্রস্তুতি চালিয়ে যান। আল নাসের জার্সিতে এ দিন দ্বিতীয় ম্যাচ খেলতে নামেন রোনাল্ডো। একদিকে দলের হার, তাঁর গোল করতে না পারা। কাটা ঘায়ে নুনের ছিঁটে এল প্রতিপক্ষ গ্যালারি থেকে। আল ইত্তিহাদ সমর্থকরা গ্যালারি থেকে ক্রমাগত মেসি…মেসি…ধ্বনিতে তিতিবিরক্ত করে ছাড়েন রোনাল্ডোকে। সুপার কাপ থেকে এ বারের মতো বিদায়। সৌদি লিগে এরপর আল ফতেহ-র বিরুদ্ধে খেলবে রোনাল্ডোর টিম। বিশ্বের দামি ফুটবলারের থেকে গোল না আসা পর্যন্ত তাঁকে নিয়ে বিদ্রুপ যে থামবে, এটা যেন আন্দাজ করাই যায়।