Argentina: বিশ্বকাপ ফাইনাল রিপ্লের দাবি! ফ্রান্সকে ‘কান্না’ বন্ধ করার পরামর্শ আর্জেন্টাইনদের

ফরাসিদের গণ পিটিশনের জবাব দিয়ে আর্জেন্টাইনরা বলছেন, "এ বার কান্না বন্ধ করো ফ্রান্স।" ফ্রান্সের রি-ম্যাচের পিটিশনের বিরুদ্ধে আর্জেন্টাইনরা একটি পিটিশনে সই করা শুরু করেছে। ইতিমধ্যেই যাতে সই করে ফেলেছেন তিন লক্ষ মানুষ।

Argentina: বিশ্বকাপ ফাইনাল রিপ্লের দাবি! ফ্রান্সকে 'কান্না' বন্ধ করার পরামর্শ আর্জেন্টাইনদের
ফরাসিদের খোঁচা দিয়ে পাল্টা পিটিশন আর্জেন্টাইনদের Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2022 | 2:05 PM

বুয়েনস আইরেস: কাতার বিশ্বকাপে (FIFA World Cup 2022) ফ্রান্সকে হারিয়েছে তৃতীয়বারের জন্য বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা (Argentina)। কাপ হাতছাড়া হয়েছে ২০১৮-এর বিশ্বকাপজয়ী ফ্রান্সের (France)। গত রবিবার (১৮ ডিসেম্বর) ব্যাটেল অফ লুসেইল সাক্ষী ছিল এক রুদ্ধশ্বাস ফাইনালের। যাকে বলে একেবারে সমানে সমানে লড়াই। নির্ধারিত সময় পর্যন্ত ফলাফল ছিল ২-২। এরপর ম্যাচ গড়ায় টাই ব্রেকারে। নাটকীয় পেনাল্টি শ্যুট আউটে ফ্রান্সকে পরাস্ত করে বিশ্বকাপের শিরোপা ওঠে আর্জেন্টিনার মাথায়। তবে এই হার মানতে নারাজ ফরাসিরা। ইতিমধ্যেই ডিজিটাল প্ল্যাটফর্মে পুনরায় ফাইনাল খেলার দাবি জানিয়ে পিটিশন জমা দিয়েছে ফ্রান্স। এ বার সেই পিটিশনের পাল্টা পিটিশন দিয়ে ফরাসিদের খোঁচা দিল আর্জেন্টাইনরা। কী রয়েছে আর্জেন্টিনার পিটিশনে? তুলে ধরল TV9 Bangla

দীর্ঘ ৩৬ বছর বিশ্বকাপ নিয়ে দেশে ফিরে গিয়েছে মেসিরা। যখন গোটা বিশ্বে আর্জেন্টিনার জয় নিয়ে মাতামাতি হচ্ছে সেখানে ফ্রান্স মেনেই নিতে পারছে না আর্জেন্টিনার এই জয়। অনলাইন প্ল্যাটফর্মে গণ-পিটিশন জমা দিয়েছে ফ্রান্সের সমর্থকরা। ফাইনাল ম্যাচের পোলিশ রেফারি সিমন মার্চিনিয়াকের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন তুলছেন ফরাসিরা। তাদের গণ-পিটিশনে ইতিমধ্যেই সই করেছেন ২ লাখ ফ্রান্স সমর্থক। দাবি মানতে হবে বলেই অনলাইন প্ল্যাটফর্মে আওয়াজ তুলছেন তাঁরা। ডিজিটাল প্ল্যাটফর্ম মেসওপিনিয়নে পুনরায় ফাইনাল ম্যাচ আয়োজন করার অবাক দাবি তাদের। এ বার ফরাসিদের খোঁচা দিয়ে পাল্টা পিটিশনে সই করা শুরু করেছে আর্জেন্টাইনরাও।

ফরাসিদের গণ পিটিশনের জবাব দিয়ে আর্জেন্টাইনরা বলছেন, “এ বার কান্না বন্ধ করো ফ্রান্স।” ফ্রান্সের রি-ম্যাচের পিটিশনের বিরুদ্ধে আর্জেন্টাইনরা একটি পিটিশনে সই করা শুরু করেছে। ইতিমধ্যেই যাতে সই করে ফেলেছেন তিন লক্ষ মানুষ। সংখ্যাটা স্বাভাবিক ভাবেই আরও বাড়বে। ভ্যালেন্টাইন গোমেজ নামক একটি টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করা হয়েছে, “আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পর থেকেই কান্না থামছে না ফ্রান্সের। এ বার কান্না বন্ধ করো তোমরা। অভিযোগ না করে মেনে নাও এমবাপে নয়, মেসিই সর্বকালের সেরা।” মাঠের লড়াই শেষ হয়ে গেলেও ডিজিটাল দুনিয়ায় দু’পক্ষই জিইয়ে রেখেছে ‘শত্রুতা’। জমে উঠেছে দুই শিবিরের তরজা।