Champions League: চ্যাম্পিয়ন্স লিগে গোলের বন্যা, একাধিক রেকর্ড ভেঙে দিল আর্সেনাল!

হাফডজন গোলে বিপক্ষেকে মারা পরিয়েছে মিকেল আর্তেতার টিম। এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের বিস্ফোরক ফর্ম চমকে দিয়েছে ফুটবল ভক্তদের। ফরাসি টিম লেন্সের বিরুদ্ধে ৬-০ ম্যাচের পর রীতিমতো উৎসব শুরু হয়ে গিয়েছিল। চ্যাম্পিয়ন্স লিগে এই প্রথম ইংল্যান্ডের কোনও ফুটবল টিম এমন পারফর্ম করেছে। গোলের জোয়ারে ভাসতে ভাসতে একাধিক রেকর্ড করে বসেছে আর্সেনাল।

Champions League: চ্যাম্পিয়ন্স লিগে গোলের বন্যা, একাধিক রেকর্ড ভেঙে দিল আর্সেনাল!
চ্যাম্পিয়ন্স লিগে গোলের বন্যা, একাধিক রেকর্ড ভেঙে দিল আর্সেনাল!
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2023 | 1:34 PM

লন্ডন: হাফডজন গোলে বিপক্ষেকে মারা পরিয়েছে মিকেল আর্তেতার টিম। এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের বিস্ফোরক ফর্ম চমকে দিয়েছে ফুটবল ভক্তদের। ফরাসি টিম লেন্সের বিরুদ্ধে ৬-০ ম্যাচের পর রীতিমতো উৎসব শুরু হয়ে গিয়েছিল। চ্যাম্পিয়ন্স লিগে এই প্রথম ইংল্যান্ডের কোনও ফুটবল টিম এমন পারফর্ম করেছে। গোলের জোয়ারে ভাসতে ভাসতে একাধিক রেকর্ড করে বসেছে আর্সেনাল। অন্য ম্যাচে রিয়াল মাদ্রিদ ৪-২ হারিয়েছে নাপোলিকে। ৩-৩ ড্র বেনফিকা-ইন্টার মিলানের ম্যাচ। তবে আলোচনায় আর্সেনাল। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

লেন্সের বিরুদ্ধে প্রথম দফার ম্যাচেও ২-১ জিতেছিল আর্সেনাল। ফিরতি ম্যাচে ঘরের মাঠে যে গোলের বন্যা বইয়ে দেবে আর্তেতার টিম, তা অবশ্য বোঝা যায়নি। ৯০ মিনিটের ম্যাচে প্রথম আধঘণ্টার মধ্যেই ৪-০ করে ফেলে আর্সেনাল। কেই হাভার্টজ়, গ্যাব্রিয়েল জেসুস, বুকায়ো সাকা, গ্যাব্রিয়েল মার্তিনেলি পর পর গোল করেন। স্কোরশিটে যে আরও ছাপ রাখবেন আর্সেনালের ফুটবলার, তখনই বুঝে গিয়েছিল গ্য়ালারি। ২৭ মিনিটে চার গোল করার পরই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ২৫ বছরের পুরনো চ্যাম্পিয়ন্স লিগ রেকর্ড ছুঁয়ে ফেলেছিল আর্সেনাল। ১৯৯৮ সালে ম্যান ইউনাইটেড ব্রন্ডবি-র বিরুদ্ধে ২৭ মিনিটে দ্রুত চার গোল করেছিল। বিরতির ঠিক আগে আবার ৫-০ করে ফেলে আর্সেনাল। মার্টিন ওডেগার্ড চমৎকার ভলি থেকে টিমকে এনে দেন পঞ্চম গোল। প্রথম ইংলিশ ক্লাব হিসেবে বিরতিতেই ৫-০ গোলের নয়া রেকর্ড করে ফেলে তারা। সেই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম ক্লাব হিসেবে ৫-০ স্কোরলাইনে ছাপ রেখেছেন পাঁচ ফুটবলার। যা এর আগে কখনও দেখা যায়নি।

বিরতির পর ম্যাাচ নিয়ন্ত্রণে থাকলেও আর্সেনালের পরের গোল আসে ৮৬ মিনিটে। টিমের হয়ে ষষ্ঠ গোল করেন জর্জিনহো। ভিএআর-এ দেখা যায় আব্দুকোদির খুসানোভ নিজেদের বক্সের হ্যান্ডবল করেছেন। পেনাল্টি থেকে ৬-০ করেন আর্সেনালের জর্জিনহো। ফরাসি ক্লাবের বিরুদ্ধে এই হাফডজন গোল চ্যাম্পিয়ন্স লিগে যে কোনও ইংলিশ ক্লাবের সর্বোচ্চ জয়। সপ্তম গোল এসে যেত। কিন্তু মিস হয়ে যায়। না হলে ২০০৭ সালে আর্সেনালের ৭-০ গোলে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের রেকর্ডও ছুঁয়ে ফেলেন জেসুসরা।

ম্যাচের পর আপ্লুত আর্তেতা বলেছেন, ‘দিনটা পুরোপুরি আমাদের ছিল। যা চেয়েছি, তাই করছি। লেন্সের মতো একটা ভালো টিমের বিরুদ্ধে আমরা বিরতির আগেই ৫-০ করে ফেলেছিলাম। বিরতিতেও আমরা ফোকাস হারায়নি। গ্রুপ শীর্ষে থেকে আমরা নক আউটে পা রাখলাম। এত ঘনঘন ম্যাচ খেলতে হয়েছে যে, ব্যাপারটা বেশ চাপেরই ছিল। ৭২ ঘণ্টার মধ্যেই আমাদের আবার ইপিএলে নামতে হবে। তবে আমরা কিন্তু নিজেদের কাছে আরও বেশি প্রত্যাশা রাখছি।’