ISL 2021-22: কেরালার বিরুদ্ধে ত্রাতা কাউকো, এক পয়েন্টেই খুশি ফেরান্দো

কেরালার বিরুদ্ধে ড্র করেও লিগ টেবলের শীর্ষে পৌঁছে গিয়েছিল সবুজ-মেরুন শিবির। কিন্তু শুক্রবার রাতের দিকের ম্যাচে হায়দরাবাদ এফসি ৩-২ গোলে এফসি গোয়াকে হারানোয় ফের দু'নম্বরে নেমে আসেন ডেভিড উইলিয়ামসনরা।

ISL 2021-22: কেরালার বিরুদ্ধে ত্রাতা কাউকো, এক পয়েন্টেই খুশি ফেরান্দো
ISL 2021-22: কেরালার বিরুদ্ধে ত্রাতা কাউকো, এক পয়েন্টেই খুশি ফেরান্দো
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 9:46 AM

গোয়া: এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) ও কেরালা ব্লাস্টার্স এফসি (Kerala Blasters FC) ম্যাচটাকে ঘিরে টানটান উত্তেজনা ছিল। কেরালার বিরুদ্ধে হারতে বসা ম্যাচে শেষ অবধি জনি কাউকোর গোলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়েন রয় কৃষ্ণারা। পুরো তিন পয়েন্ট না পাওয়ায় একদিকে হতাশ হলেও, অন্যদিকে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারায় খুশি বাগান কোচ হুয়ান ফেরান্দো (Juan Ferrando)। ম্যাচের শুরুতেই ৭ মিনিটে ডান পায়ের ফ্রি কিকে গোল করেন আদ্রিয়ান লুনা। পিছিয়ে গেলেও ঠিক এক মিনিটেই ম্যাচে ফিরে আসে মোহনবাগান। প্রীতম কোটালের পাস থেকে ৮ মিনিটের মাথায় দুরন্ত গোল করে সমতা ফেরান ডেভিড উইলিয়ামস। বাগান গোলকিপার বেশ কয়েকটা গোল বাঁচালেও তাঁর বেশ কিছু ভুল এ দিন চোখে পড়ে। ম্যাচের ৬৪ মিনিটে ফের লুনার দৌলতে এগিয়ে যায় কেরল। বেশ কয়েকটা পরিবর্তন করেন বাগান কোচ। একে ২-১ পিছিয়ে, তার ওপর ৯০+২ মিনিটের মাথায় লাল কার্ড দেখেন মোহনবাগানের প্রবীর দাস। ১০ জনের সবুজ-মেরুন তাও আশা ছাড়েনি। আর তাই আগ্রাসী বাগানকে আকটাতে পারেনি কেরালা। সংযুক্ত সময়ে (৯০+৭মিনিটে) এটিকে মোহনবাগানের হয়ে সমতা ফেরানোর গোলটি করেন জনি কাউকো। সংযুক্ত সময়ের শেষের দিকে কেরালার হয়ে লাল কার্ড দেখেন জর্জ পেরেইরা দিয়াজ।

কেরালার বিরুদ্ধে ড্র করেও লিগ টেবলের শীর্ষে পৌঁছে গিয়েছিল সবুজ-মেরুন শিবির। কিন্তু শুক্রবার রাতের দিকের ম্যাচে হায়দরাবাদ এফসি ৩-২ গোলে এফসি গোয়াকে হারানোয় ফের দু’নম্বরে নেমে আসেন ডেভিড উইলিয়ামসনরা।

ম্যাচের শেষে বাগান কোচ বলেন, “প্রথমার্ধে আমরা একাধিক সুযোগ পেয়েছিলাম। দ্বিতীয়ার্ধের চেয়েও বেশি। কিন্তু দ্বিতীয়ার্ধ অনেক কঠিন ছিল। তবে মাঠে নেমে আমাদের সব সময়ই তিন পয়েন্ট জেতার মানসিকতাটাই থাকে। তিন পয়েন্ট পাওয়ার কথা ভেবেই দলকে প্রস্তুত করি। সেই তিন পয়েন্ট না এলে তো খারাপ লাগবেই। তবে শেষ পর্যন্ত যে এক পয়েন্ট পেয়ে মাঠ ছাড়তে পেরেছি, এতেই খুশি আমি। কিন্তু জিততে না পারায় সমর্থকদের কাছে ক্ষমাপ্রার্থী।”

বিরতির পর উইলিয়ামসকে বসানোর ব্যাপারে ফেরান্দো বলেন, “সবাই জানেন আমাদের দলে অনেকেরই চোট-আঘাত রয়েছে। তাই খেলোয়াড়দের সুরক্ষিত রাখতে হবে। ডেভিডকে নামানোটাই ঝুঁকির ছিল আজ। আশা করি ও ঠিকই আছে।”

কেরালা ব্লাস্টার্সের কোচ ইভান ভুকোমানোভিচ বাগান শিবিরকে ৩ পয়েন্ট তুলে নেওয়া থেকে আটকে দেওয়ায় বেশ খুশি হয়েছেন। ম্যাচের শেষে তিনি বলেন, “আমরা আজকের ম্যাচে মনোনিবেশ করতে চেয়েছিলাম এবং সংগঠিত ভাবে খেলতে চেয়েছিলাম। আমরা আজ অনেক সুযোগ তৈরি করতে পেরেছিলাম, যেগুলো কাজে লাগাতে পারলে হয়তো আমরাই জিততাম। কিন্তু সেটা পারিনি। বিপক্ষে জাতীয় দলে খেলা বেশ কয়েকজন প্লেয়ার রয়েছে। সত্যিকার অর্থে ওরা এই লিগের অন্যতম দাবিদার। ওদের মতো দলের বিরুদ্ধে এ রকম খেলা ও কঠিন মানসিকতা নিয়ে হারানোটা যথেষ্ট গর্বের। তবে আমরা আরও গোল করতে পারতাম। কিন্তু সেটা না পারায় সমর্থকদের কাথে ক্ষমা চেয়ে নিচ্ছি। তবে আমরা কিন্তু হতাশায় ভুগছি বলে মনে হয় না। আমরা শেষ অবধি পজিটিভ থাকতে চাই। এই মরশুমে অনেকটাই উন্নতি করেছি আমরা। আরও উন্নতি করে আমরা টেবলের আরও ওপরের দিকে উঠতে হবে।”

বাগানের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করার খেসারত কি দিতে হতে পারে সেমিফাইনালের লড়াইয়ের জন্য? এ ব্যাপারে কেরালার কোচ বলেন, “অন্য ম্যাচে কী ফল হবে, তার ওপর নির্ভর করছে এটা। তবে আমি আর বাকি চারটি ম্যাচের কথাই শুধু ভাবছি। ওই ম্যাচগুলো থেকে পুরো পয়েন্ট আনতে হবে। সেরা চারে থাকতে গেলে যা যা করতে হবে করব।”