ISL 2021-22: কাপ-ঠোঁটের ফারাক ঘোচাতে মরিয়া কৃষ্ণারা

দু'গোলের মার্জিন জিততে হবে। ঘাবড়াচ্ছেন না ফেরান্দো। তিনি বলছেন, 'চ্যাম্পিয়ন হওয়ার জন্য এই চ্যালেঞ্জটা নিতেই হবে। আমরা জানি কাজটা সহজ নয়। তবে আমাদের কাছে সুযোগ আছে। ভয় পাচ্ছি না।'

ISL 2021-22: কাপ-ঠোঁটের ফারাক ঘোচাতে মরিয়া কৃষ্ণারা
এটিকে মোহনবাগান। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 06, 2022 | 8:30 PM

ফাতোরদা: গত বছর কাপ আর ঠোঁটের মধ্যে ফারাক ছিল। এ বার সেই ফারাকটা ঘোচাতে মরিয়া রয় কৃষ্ণা, প্রীতম কোটালরা। জামশেদপুর এফসির বিরুদ্ধে বাগানের ডু অর ডাই ম্যাচ। সোমবারের ম্যাচ আক্ষরিক অর্থে আইএসএলের (ISL) শিল্ড ফাইনাল। ১৯ ম্যাচে জামশেদপুর এফসির সংগ্রহ ৪০ পয়েন্ট। ১৯ ম্যাচে এটিকে মোহনবাগানের সংগ্রহ ৩৭ পয়েন্ট। প্রথম পর্বে জামশেদপুরের কাছে ১-২ হারে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। ফলে লিগ চ্যাম্পিয়ন হওয়ার জন্য ২ গোলের ব্যবধানে জিততেই হবে রয় কৃষ্ণাদের (Roy Krishna)। আইএসএলে লিগ চ্যাম্পিয়ন হয়ে শিল্ড জেতার সুযোগ হাতছাড়া করতে চান না ফেরান্দো। কঠিন চ্যালেঞ্জ জিততে মরিয়া বাগান কোচ। তাঁর গলাতেও আত্মবিশ্বাসের সুর। কুঁচকির চোটের জন্য জামশেদপুরের বিরুদ্ধে মেগা ম্যাচেও নেই হুগো বোমাস। তবে গোল পাওয়ার লক্ষ্যে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে চান ফেরান্দো।

রয় কৃষ্ণা-ডেভিড উইলিয়ামস জুটিকে সামনে রেখেই ছক সাজাতে পারেন বাগান কোচ। গত দু ম্যাচে গোল হজম করেনি এটিকে মোহনবাগান। জামশেদপুর শেষ ম্যাচে ওড়িশাকে ৫-১ হারালেও নিজেদের রক্ষণ নিয়েও আত্মবিশ্বাস তিরি, সন্দেশ ঝিঙ্গানরা। হেভিওয়েট ম্যাচ ঘিরে তাতছেন লিস্টন কোলাসো, মনবীর সিংরা। অল আউট ঝাঁপিয়ে জামশেদপুরের বিরুদ্ধে ইতিহাস গড়াই এখন লক্ষ্য সবুজ-মেরুন ব্রিগেডের।

দু’গোলের মার্জিন জিততে হবে। ঘাবড়াচ্ছেন না ফেরান্দো। তিনি বলছেন, ‘চ্যাম্পিয়ন হওয়ার জন্য এই চ্যালেঞ্জটা নিতেই হবে। আমরা জানি কাজটা সহজ নয়। তবে আমাদের কাছে সুযোগ আছে। ভয় পাচ্ছি না।’ একই সঙ্গে আত্মবিশ্বাসের সুরে বাগান কোচ বলেন, ‘সব ফুটবলারদের উপর আমার ভরসা আছে। প্রত্যেকের উপরে পূর্ণ আস্থা আছে। আমি জানি ওরা করে দেখাতে পারবে।’ জামশেদপুরের দুই ডিফেন্ডারকে সমীহ করছেন ফেরান্দো। একই সঙ্গে অ্যালেক্স লিমার কথাও শোনা গেল বাগান কোচের গলায়।

গোল করার পাশাপাশি দুর্গও আগলাতে হবে এটিকে মোহনবাগানকে। গোল হজম করলেই গোল করার কাজটা আরও বেড়ে যাবে। শেষ দু ম্যাচে কোনও গোল হজম করেনি সবুজ-মেরুন ব্রিগেড। তিরি, সন্দেশ প্রত্যেকেই কঠোর অনুশীলন করছেন। কোচিং জীবনে এর আগেও এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছেন ফেরান্দো। স্প্যানিশ লিগে সে বার ২-০ জিতে চ্যাম্পিয়ন হয় ফেরান্দোর দল। সেই অভিজ্ঞতা ভাগ করে নিচ্ছেন রয় কৃষ্ণাদের সঙ্গে।

ইতিহাস থেকে মাত্র একধাপ দূরে এটিকে মোহনবাগান। ইতিহাস গড়ার কাজটা বেশ কঠিন, কিন্তু অসম্ভব নয়। কৃষ্ণা, লিস্টনরা আইএসএলে টানা ১৫ ম্যাচ অপরাজিত। ফেরান্দোর বাগানকে ঘিরে স্বপ্ন দেখাই যায়।

আরও পড়ুন: Ranji Trophy: রঞ্জিতে জয়ের হ্যাটট্রিক বাংলার