Mohun Bagan: আন্দোলনের জয়, এটিকে সত্যিই ‘রিমুভড’ মোহনবাগান থেকে

মরসুম শুরুর আগেই ইঙ্গিত দেওয়া হয়েছিল যে এটিকে মোহনবাগান নাম বদলে মোহনবাগান সুপার জায়ান্টস নাম হতে পারে। সমর্থকদের দাবি মেনে সেটাই সত্যি হল অবশেষে।

Mohun Bagan:  আন্দোলনের জয়, এটিকে সত্যিই 'রিমুভড' মোহনবাগান থেকে
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 7:19 AM

কলকাতা: যে ‘রিমুভ এটিকে’ স্লোগান নিয়ে এতদিনের আন্দোলন। অবশেষে তাতে সাড়া পাওয়া গেল। সমর্থকদের দীর্ঘমেয়াদি আন্দোলন সাফল্য পেল অবশেষে। শনিবার মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসি রুদ্ধশ্বাস আইএসএল ফাইনালের ম্যাচ খেলা হয়েছে (ISL 2022-23 Final)। ম্যাচে টাইব্রেকারে ৪-৩ গোলে জিতে ভারতসেরার মুকুট উঠেছে সবুজ মেরুনের মুকুটে। তারপরই এল সেই কাঙ্খিত ঘোষণা। আইএসএল জয়ের পরই দলের অন্যতম ডিরেক্টর সঞ্জীব গোয়েঙ্কা ঘোষণা করলেন, মোহনবাগানের সামনে থেকে সরে যাচ্ছে ‘এটিকে’ অংশটি। পরবর্তী মরসুম থেকে নতুন নাম হবে মোহনবাগান সুপার জায়ান্টস (Mohun Bagan Super Giants)। মরসুম শুরুর আগেই ইঙ্গিত দেওয়া হয়েছিল যে, এটিকে মোহনবাগান নাম বদলে মোহনবাগান সুপার জায়ান্টস হতে পারে। সমর্থকদের দাবি মেনে সেটাই সত্যি হল অবশেষে। বিস্তারিত TV9 Bangla-র এই প্রতিবেদনে।

মোহনবাগান সমর্থকদের কাছে ১৮ মার্চ দিনটি স্মরণীয় হয়ে রইল। আইএসএল জয়ের আনন্দ তো রয়েছেই, তার সঙ্গে দীর্ঘদিনের আন্দোলনের জয়। আনন্দ দ্বিগুণ। সঞ্জীব গোয়েঙ্কার ঘোষণা নিয়ে মোহনবাগান সচিব দেবাশিস দত্ত প্রতিক্রিয়া দিতে গিয়ে বললেন, “আমাদের এই কমিটির একবছরের টার্ম। আজকের দিনে আমরা ইলেকশন জিতেছিলেন। ২৪ মার্চ দায়িত্ব নিয়েছিলাম। আজকের দিনটা ধরে যদি একবছর ধরেন তাহলে তার মধ্যেই সাফল্যের বন্যা বয়ে গিয়েছে। হকি লিগে ২২ বছর পর টিম নামিয়ে চ্যাম্পিয়ন। মিস্টার গোয়েঙ্কার সঙ্গে যুক্ত হওয়ার পর প্রথম আইএসএল চ্যাম্পিয়ন। এরইসঙ্গে আমাদের যে এতদিনের স্বপ্ন ছিল তার মর্যাদা উনি রেখেছেন। মিস্টার গোয়েঙ্কাকে ধন্যবাদ জানিয়ে আমি ছোট করব না। তিনি কতটা মোহনবাগানী সেটা প্রমাণ করলেন।”

আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের মালিকানা সঞ্জীব গোয়েঙ্কার হাতে। লখনউ সুপার জায়ান্টসের চেয়ারম্যান সঞ্জীব গোয়েঙ্কা। দুই লিগে দলের নামের মিল রাখলেন। এখন থেকে সবুজ মেরুন পরিচিত হবে মোহনবাগান সুপার জায়ান্টস নামে। মোহনবাগান সচিব আরও বলেন, “সবুজ মেরুন রঙের এতটাই শক্তি যে এখানে ক্ষোভ-বিক্ষোভ থাকে না। সেই সমুদ্রে, সেই আনন্দে সবাই ভেসে যায়। মিস্টার গোয়েঙ্কা একজন কট্টর মোহনবাগানী। তাঁর হাতে পতাকা নিয়ে মোহনবাগান আরও আরও এগিয়ে চলবে। আমাদের স্বপ্ন এশিয়ার মধ্যে অন্যতম সেরা ফুটবল ক্লাব হওয়ার, সেদিকেই এগোব।”