ATK Mohun Bagan : অনবদ্য জয়, এএফসি কাপে মোহনবাগান

ATK Mohun Bagan vs Hyderabad FC, AFC CUP : এটিকে মোহনবাগানের জন্য যদিও এগিয়ে যাওয়ার উচ্ছ্বাস দীর্ঘস্থায়ী হয়নি। হায়দরাবাদ এফসির হয়ে প্রথমার্ধের একেবারে শেষ দিকে সমতা ফেরান জোয়েল চিয়ানেসে। তার আগে আরও একবার আতঙ্কের পরিস্থিতি তৈরি হয়েছিল সবুজ মেরুন শিবিরে। সে সময় বল পোস্টে লাগে। তবে ১-১ স্কোরেই বিরতিতে যায় দু-দল। দ্বিতীয়ার্ধে বোমাসের জায়গায় গ্য়ালেগোকে নামান হুয়ান ফেরান্দো। নির্ধারিত সময়ে স্কোর লাইন ১-১ থাকায় ম্য়াচ গড়ায় অতিরিক্ত সময়ে।

ATK Mohun Bagan : অনবদ্য জয়, এএফসি কাপে মোহনবাগান
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 03, 2023 | 9:58 PM

কোঝিকোড় : আরও একটা রুদ্ধশ্বাস ম্যাচ। মরসুমে এই নিয়ে তৃতীয় বার এটিকে মোহনবাগান বনাম হায়দরাবাদ এফসির ম্য়াচ নির্ধারিত সময়ে ফল হল না। আইএসএলের সেমিফাইনালের মতো এ দিনও ফয়সালা হল টাইব্রেকারে। শেষ অবধি টাইব্রেকারে ৩-১’র অনবদ্য জয় এটিকে মোহনবাগানের। এএফসি কাপে খেলবে সবুজ মেরুন। এএফসি কাপের প্রাথমিক পর্বে যাওয়ার লড়াই। তারই প্লে-অফ ম্য়াচে মুখোমুখি হয়েছিল এটিকে মোহনবাগান ও হায়দরাবাদ এফসি। এ মরসুমেই ইন্ডিয়ান সুপার লিগের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। হোম-অ্যাওয়ে দুই পর্বের ম্য়াচই নির্ধারিত সময়ে গোলশূন্য থাকে। অবশেষে টাইব্রেকারে জিতে ফাইনালে ওঠে এটিকে মোহনবাগান। আইএসএল চ্যাম্পিয়নও হয়। সুপার কাপে ভালো পারফরম্য়ান্স হয়নি সবুজ মেরুনের। সে কারণেই ফোকাস ছিল এএফসি কাপে। হায়দরাবাদ এফসির সঙ্গে মুখোমুখি সাক্ষাতে ৪-২ এগিয়ে ছিল এটিকে মোহনবাগান। ড্র হয়েছিল বাকি ৪টি ম্য়াচ। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ইন্ডিয়ান সুপার লিগে অনবদ্য ছন্দে ছিলেন দিমিত্রি পেত্রাতোস। এএফসি কাপের প্লে অফ ম্য়াচেও সবুজ মেরুনকে ভরসা দিলেন পেত্রাতোস। আইএসএল চ্যাম্পিয়ন এটিকে মোহনবাগানকে এগিয়ে দেন তিনিই। কোঝিকোড়ের ইএমএস স্টেডিয়ামে হায়দরাবাদ এফসির বিরুদ্ধে ম্যাচ শুরুর ২০ মিনিটের মধ্যে দলকে এগিয়ে দেন পেত্রাতোস। এখানেও বোমাস-পেত্রাতোস জুটি। ম্য়াচের শুরু থেকে কার্যত দাপট ছিল হায়দরাবাদ এফসিরই। খেলার বিপরীতে এগিয়ে যায় সবুজ মেরুন। হুগো বোমাস বল পেয়েই দ্রুততার সঙ্গে বক্সে স্কোয়ার পাস করেন। এমন সুযোগ নষ্ট করেননি দিমিত্রি পেত্রাতোস।

এটিকে মোহনবাগানের জন্য যদিও এগিয়ে যাওয়ার উচ্ছ্বাস দীর্ঘস্থায়ী হয়নি। হায়দরাবাদ এফসির হয়ে প্রথমার্ধের একেবারে শেষ দিকে সমতা ফেরান জোয়েল চিয়ানেসে। তার আগে আরও একবার আতঙ্কের পরিস্থিতি তৈরি হয়েছিল সবুজ মেরুন শিবিরে। সে সময় বল পোস্টে লাগে। তবে ১-১ স্কোরেই বিরতিতে যায় দু-দল। দ্বিতীয়ার্ধে বোমাসের জায়গায় গ্য়ালেগোকে নামান হুয়ান ফেরান্দো। নির্ধারিত সময়ে স্কোর লাইন ১-১ থাকায় ম্য়াচ গড়ায় অতিরিক্ত সময়ে। তবে হায়দরাবাদ এফসি কোচের জন্য শেষটা ভালো হল না। হায়দরাবাদের কোচ হিসেবে এটিই তাঁর শেষ ম্য়াচ। অতিরিক্ত সময়ের খেলা শুরুর কিছুক্ষণের মধ্যেই রেফারির সঙ্গে বিতণ্ডায় জড়ান হায়দরাবাদ কোচ। তাঁকে লাল কার্ড দেখানো হয়। যদিও অতিরিক্ত সময়েও ম্য়াচের ফয়সালা হল না। টাইব্রেকারে খেই হারাল হায়দরাবাদ। ফোকাস ধরে রেখে ৩-১ ব্য়বধানে জয় সবুজ মেরুনের।