Qatar World Cup 2022: আর্জেন্টিনার ১২০ ফুট বনাম ব্রাজিলের ২৭০ ফুট পতাকা! বাংলাদেশে বিশ্বকাপ জ্বর!

বিশ্বকাপ ফুটবল এলেই এক ধরনের ফুটবল উন্মাদনা সৃষ্টি হয় বাংলাদেশে। এ বার ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের উন্মাদনা বাংলাদেশের মানুষের এখন আলোচনা প্রধান বিষয় হয়ে উঠেছে।

Qatar World Cup 2022: আর্জেন্টিনার ১২০ ফুট বনাম ব্রাজিলের ২৭০ ফুট পতাকা! বাংলাদেশে বিশ্বকাপ জ্বর!
আর্জেন্টিনার ১২০ ফুট বনাম ব্রাজিলের ২৭০ ফুট পতাকা! বাংলাদেশে বিশ্বকাপ জ্বর!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 6:24 PM

রাজীব খান, ঢাকা

ব্রাজিল (Brazil) বনাম আর্জেন্টিনা (Argentina) কাতার বিশ্বকাপে (Qatar World Cup 2022) হবে কি? সেমিফাইনাল কিংবা ফাইনালে হতেও পারে। আর মেসি বনাম নেইমার যদি হয়, তা হলে বিশ্ব ফুটবল জোয়ার উঠবে। পেলের দেশের বিরুদ্ধে মারাদোনার দেশের এই লড়াই দেখার জন্যই তো মুখিয়ে রয়েছেন ফুটবল প্রেমীরা। বিশ্বকাপের মাঠে মেসি-নেইমার যুদ্ধ হওয়ার আগে মাঠের বাইরে উত্তেজনার স্রোত বইতে শুরু করে দিয়েছে। বাংলাদেশের আনাচে কানাচে নীল-সাদা পতাকার যদি আলোড়ন থাকে তবে হলুদ-সবুজও পিছিয়ে নেই। পতাকার ধুন্ধুমার যুদ্ধে মেসিদের পিছনে ফেলে দিয়েছেন নেইমারের ভক্তরা! বিশ্বকাপ জ্বরে কতটা কাবু বাংলাদেশ, তুলে ধরল TV9Bangla

২০ নভেম্বর শুরু হচ্ছে কাতার বিশ্বকাপ। এই মহাযজ্ঞে বাংলাদেশ নেই বললে ভুল হবে। বিশ্বকাপ ফুটবলের উচ্ছ্বাস, উন্মাদনা, উত্তেজনায় আছড়ে পড়েছে বাংলাদেশের পরতে পরতে। ব্রাজিল আর আর্জেন্টিনার দূরত্ব বাংলাদেশ থেকে হাজার হাজার কিলোমিটার। তবে দূরত্ব ছাপিয়ে ব্রাজিল ও আর্জেন্টিনা ফুটবলের ভালোবাসা ও বাঁধভাঙা উচ্ছ্বাসের ঢেউ এসে লেগেছে পুরো বাংলাদেশে। এমনই পরিস্থিতি সর্বত্র। বাংলাদেশের উত্তরাঞ্চলের ভারত সিমান্তবর্তী জেলা নওগাঁর প্রত্যন্ত এক গ্রাম তো সব কিছুকেই যেন ছাপিয়ে গিয়েছে। আর্জেন্টিনা ফুটবল দলের প্রতি শুভকামনা জানিয়ে প্রায় ১২০ ফুট লম্বা পতাকা বানানো হয় এখানে। পাল্টা জবাবে ব্রাজিল দলের প্রতি শুভকামনা ও সমর্থন জানাতে প্রায় ২৭০ ফুট লম্বা ব্রাজিলের পতাকা ঝুলিয়েছে ওই গ্রামের ব্রাজিল সমর্থকরা। যা এখন পুরো বাংলাদেশে ভাইরাল একটি বিষয়। দুই দলের সমর্থকদের পতাকা টাঙানোর ছবি ফেসবুকে পোস্ট করলে তা নিয়ে রীতিমতো কাড়াকাড়ি পড়ে যায়।

বিশ্বকাপ ফুটবল এলেই এক ধরনের ফুটবল উন্মাদনা সৃষ্টি হয় বাংলাদেশে। এ বার ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের উন্মাদনা বাংলাদেশের মানুষের এখন আলোচনা প্রধান বিষয় হয়ে উঠেছে। খেলার মধ্যে যাঁরা শুধুই আনন্দ খোঁজেন, গ্রামে গ্রামে পতাকার এই প্রতিযোগিতায় তাঁরা বেশ আনন্দ পাচ্ছেন। ব্রাজিল সমর্থকরা বলেন, ফুটবলের গুরু পেলের দল ব্রাজিল। এই দলের কোনও তুলনা হয় না। তারা পাঁচবার বিশ্বকাপ জিতেছে। এ বারের কাতার বিশ্বকাপের শিরোপাও ব্রাজিলের ঘরেই যাবে। নেইমারদের ফুটবল নৈপুণ্য অসাধারণ ও দুর্দান্ত।

আর্জেন্টিনার সমর্থকরা ইতিমধ্যে গ্রামে গ্রামে শোভাযাত্রা করেছে। পরে সেই পতাকা গ্রামের রাস্তার ধারে গাছের সঙ্গে টানিয়ে দেয়। তাদের দেখে ব্রাজিলের সমর্থকেরাও পতাকা টানিয়েছে। আর্জেন্টিনার সমর্থকরা বলে দিচ্ছেন, ফুটবল ঈশ্বর মারাদোনার দল আর্জেন্টিনা। এই দলে এখন খেলছে ফুটবল জাদুকর মেসি। এ বারেই মেসির শেষ বিশ্বকাপ। এ বার মেসির নেতৃত্বে কোপা আমেরিকা জিতেছে। নীল-সাদা জার্সিধারীদের সমর্থকদের এখন একটাই আর্জি কাতার বিশ্বকাপও জিতবে আর্জেন্টিনা।