Calcutta Football League: শুভ ঘোষ, জবি জাস্টিনদের সই করিয়ে চমক, ইস্ট-মোহনকে টেক্কা দিচ্ছে ভবানীপুরের!

Bhawanipore FC: আগে ভাগেই অনুশীলন শুরু করে দিল ভবানীপুর ফুটবল ক্লাব। এ বছর বেশ শক্তিশালী দল গড়েছে ভবানীপুর। কোচ রঞ্জন চৌধুরীর তত্ত্বাবধানে অনুশীলন শুরু হয়ে গিয়েছে। এখনও বেশ কয়েক জনকে ট্রায়ালে দেখে নিচ্ছেন রঞ্জন। গত বছরও কোচ ছিলেন তিনি। কলকাতা লিগে গত বছর রানার্স আপ হয়েছিল ভবানীপুর।

Calcutta Football League: শুভ ঘোষ, জবি জাস্টিনদের সই করিয়ে চমক, ইস্ট-মোহনকে টেক্কা দিচ্ছে ভবানীপুরের!
শুভ ঘোষ, জবি জাস্টিনদের সই করিয়ে চমক ভবানীপুরের
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 4:07 PM

কলকাতা : ২৫ তারিখ থেকে শুরু কলকাতা লিগ (Calcutta Football League)। প্রিমিয়ার ‘এ’ আর প্রিমিয়ার ‘বি’ এ বছর থেকে মিশে যাচ্ছে। সুপার প্রিমিয়ার ডিভিশন লিগে এ বার খেলতে দেখা যাবে ২৬ দলকে। প্রিমিয়ার ‘এ’-র ১৬ দল আর ‘বি’-র ১০ দল একসঙ্গে খেলবে। আইএফএর যে সিদ্ধান্ত নিয়ে প্রথম ডিভিশনের বেশ কয়েকটি ক্লাব বিদ্রোহের সুর চড়িয়েছে। বৃহস্পতিবার আইএফএ-র বৈঠক মাঝপথেই ভেস্তে যায়। ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহমেডানের সঙ্গে এ বার খেলতে দেখা যাবে ডায়মন্ডহারবার এফসিকেও। প্রিমিয়ার ডিভিশনের লড়াই এই মরসুমে বেশ কঠিন হতে চলেছে। ২৬ দলকে দুটো গ্রুপে ভাগ করা হবে। প্রত্যেক গ্রুপ থেকে ৩টি দল কোয়ালিফাই করবে সুপার সিক্সে। ৬টা দলের মধ্যে হবে চ্যাম্পিয়নশিপ রাউন্ড। প্রিমিয়ার ডিভিশন থেকে অবনমন হবে চারটে দলের। প্রথম ডিভিশন থেকে প্রোমোশন হবে দুটো দলের। আইএফএর এই সিদ্ধান্তের বিরোধিতায় প্রথম ডিভিশনের ক্লাবগুলো। প্রথম ডিভিশন থেকে সুপার প্রিমিয়ার ডিভিশনে ৬টা দলের প্রোমোশন চাইছেন ক্লাব কর্তারা। মঙ্গলবার ফের প্রথম ডিভিশনের ক্লাবগুলোর সঙ্গে বৈঠকে বসবে আইএফএ (IFA)। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

আগে ভাগেই অনুশীলন শুরু করে দিল ভবানীপুর ফুটবল ক্লাব। এ বছর বেশ শক্তিশালী দল গড়েছে ভবানীপুর। কোচ রঞ্জন চৌধুরীর তত্ত্বাবধানে অনুশীলন শুরু হয়ে গিয়েছে। এখনও বেশ কয়েক জনকে ট্রায়ালে দেখে নিচ্ছেন রঞ্জন। গত বছরও কোচ ছিলেন তিনি। কলকাতা লিগে গত বছর রানার্স হয়েছিল ভবানীপুর। সোমবার থেকে পুরোদমে শুরু হবে ভবানীপুরের অনুশীলন। ময়দানের বেশ কিছু পরিচিত মুখ এ বার ভবানীপুরে। ইস্টবেঙ্গলের জার্সিতে আই লিগে নজরকাড়া জবি জাস্টিন রয়েছেন সেখানে। আইএসএলেও খেলেছেন জবি। তবে সে ভাবে সুযোগ পাননি। এ ছাড়া দুই প্রধানে খেলা কেরালার আর এক ফুটবলার সিএস সাবিথও রয়েছেন ভবানীপুরে। আইএসএলের গোলকিপার সঞ্জীবন ঘোষকে সই করিয়েছে রঞ্জন চৌধুরীর দল। তিন প্রধানে খেলা শঙ্কর রায়ও রয়েছেন ভবানীপুরে। ইস্টবেঙ্গলের হয়ে আইএসএলেও খেলেছেন শঙ্কর। মোহনবাগানের জার্সিতে খেলা বাঙালি স্ট্রাইকার শুভ ঘোষকেও সই করিয়েছে ভবানীপুর। পরে আইএসএলের দলে ডাক পেলেও সে ভাবে ম্যাচ খেলার সুযোগ পাননি শুভ। সবুজ-মেরুনের প্রাক্তন ডিফেন্ডার কিমকিমাকেও দেখা যাবে ভবানীপুরের জার্সিতে। ইস্টবেঙ্গলে খেলা নিখিল কদম গত বছরই সই করেন এই ক্লাবে। এছাড়া গোলকিপার শুভম রায়, সুজয় দত্ত, সুভাষ সিং, অভিনব বাগ, আকাশ মণ্ডল, চাকু মাঞ্জিরাও রয়েছেন ভবানীপুরে। কলকাতা লিগের দিকে তাকিয়ে দলগঠন প্রক্রিয়ায় ইস্টবেঙ্গল, মোহনবাগানকে টেক্কা দিচ্ছে ভবানীপুর।

বৃহস্পতিবার থেকেই অনুশীলনে নেমে পড়েছেন শুভ ঘোষ, জবি জাস্টিনরা। কলকাতা লিগ এ বার বিদেশিহীন। তাই দেশিয় ফুটবলারদের কাছে প্রমাণের মঞ্চ থাকছে। সেই জায়গায় দাঁড়িয়ে বেশ শক্তিশালী দলই গড়েছে ভবানীপুর। বেশ কিছু অভিজ্ঞ ফুটবলার রয়েছেন সেখানে। রঞ্জন চৌধুরীও ময়দানের পোড় খাওয়া কোচ। সব মিলিয়ে কলকাতা লিগে ভালো ফলের আশার ভবানীপুর।