ব্রুনোর দুরন্ত ফ্রি কিকে এফএ কাপ থেকে ছুটি ক্লপের

পঞ্চম রাউন্ডে ডেভিড মোয়েসের ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে খেলবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

ব্রুনোর দুরন্ত ফ্রি কিকে এফএ কাপ থেকে ছুটি ক্লপের
এফএ কাপ থেকে বিদায় লিভারপুলের। ছবি-টুইটার।
Follow Us:
| Updated on: Jan 25, 2021 | 4:02 PM

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড-৩ : লিভারপুল-২ (গ্রিনউড ২৬, র‍্যাশফোর্ড ৪৮, ব্রুনো ৭৮) (সালাহ ১৮ ও ৫৮)

লন্ডন: মহম্মদ সালাহ, রবার্তো ফির্মিনহোর দুরন্ত ফর্মে থাকা, জোড়া গোল বা জোড়া অ্যাসিস্ট করা কাজে লাগল না। ওল্ড ট্র্যাফোর্ডে এফএ কাপ থেকে লিভারপুলকে ছিটকে দিল ম্যাঞ্চস্টার ইউনাইটেড। পঞ্চম রাউন্ডে ডেভিড মোয়েসের ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে খেলবে গানার সোল্কজায়ারের টিম।

১৮ মিনিটে রবার্তো ফির্মিনহোর থ্রু থেকে সালাহর গোলে এগিয়ে যায় যুরগেন ক্লপের টিম। ০-১ হয়ে গিয়েও ম্যাঞ্চেস্টার খেলা থেকে হারিয়ে যায়নি। বরং মার্কাস র‍্যাশফোর্ডরা বল দখলের রাখার চেষ্টা করেন। তার ফল দ্রুত। ২৬ মিনিটে সমতা ফেরায় ম্যান ইউনাইডেট। র‍্যাশফোর্ডের পাস থেকে ম্যাসন গ্রিনউডের চমত্‍কার গোলে ১-১। বিরতির ঠিক পরেই ২-১ সোল্কজায়ারের টিমের। এ বার গ্রিনউডের থ্রু থেকে ২-১।

ওল্ড ট্র্যাফোর্ডে দুই টিমের ম্যাচ বরাবরই উত্তেজক। যদিও লিভারপুলের রেকর্ড ম্যান ইউনাইটেডের ঘরের মাঠে তেমন উজ্জ্বল নয়। এই ম্যাচে কিন্তু অন্যরকম হতেই পারত। ৪৮ মিনিটে ১-২ হয়ে যাওয়া লিভারপুল ১০ মিনিটের মধ্যে ম্যাচে ফেরে। এ বারও ফির্মিনহোর পাস থেকে ২-২ সালাহর। ক্লপের টিম ফের পাল্টা দেওয়া শুরু করেছিল তখন থেকেই। ৭৮ মিনিটে পুরো ছবিটাই পাল্টে যায় ব্রুনো ফের্নান্ডেজের গোলে। ৬৬ মিনিটে ডনি ভ্যান ডি বিকের পরিবর্তে নামেন তিনি। ১২ মিনিটের মধ্যে দুরন্ত ফ্রি কিক থেকে ৩-২ করেন।

গত বারের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের সময়টা এখন ভালো যাচ্ছে না। সালাহরা শেষ সাতটা ম্যাচে মাত্র একটা জিতেছেন। যদিও ক্লপ বলেছেন, ‘ম্যাচটা হারলেও অনেকগুলো পজিটিভ দিক রয়েছে। যেগুলো আমাদের সঠিক পথই দেখাচ্ছে। তবে হ্যাঁ, এই রকম হার সব সময় হতাশাজনক। অবশ্য টিম নিয়ে আমি কোনও ভাবেই চিন্তায় নেই।’

আরও পড়ুন:বিরাটদের বিরুদ্ধে নামার আগে ৩ দিনের প্রস্তুতি ইংল্যান্ডের

তৃপ্ত সোল্কজায়ার ম্যাচের পর বলেছেন, ‘যে ছন্দটা আমরা খুঁজছিলাম, সেটা ধীরে ধীরে পাচ্ছি। গত বারের ইপিএল চ্যাম্পিয়ন লিভারপুলের বিরুদ্ধে ম্যাচ জয় সব সময় তৃপ্তি দেয়। এই রকম জয়গুলো আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়।’