Fifa World Cup 2022 : সার্কাসে মেসি শো, বিশ্বকাপ জয়ের স্মৃতি ফেরাবে ‘মেসি ১০’

মেসির জীবন এবং তাঁর অসাধারণ ফুটবল জার্নি ফুটে উঠবে এই শোয়ে। তাঁর কেরিয়ারের বিবর্তন তুলে ধরা হবে।

Fifa World Cup 2022 : সার্কাসে মেসি শো, বিশ্বকাপ জয়ের স্মৃতি ফেরাবে 'মেসি ১০'
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 05, 2023 | 4:48 PM

টরেন্টো : বিশ্বজুড়ে লিওনেল মেসির অনুরাগীর সংস্থা গুনে শেষ করা যাবে না। আট থেকে আশির অনুপ্রেরণা তিনি। মেসির (Lionel Messi) জীবন, মূল্যবোধ এবং তাঁর বর্ণাঢ্য ফুটবল কেরিয়ার থেকে অনুপ্রাণিত হয়েছে Cirque du Soleil নামক এক কানাডিয়ান সার্কাস টিম। ‘মেসি ১০’ নামক একটি শোয়ের আয়োজন করতে চলেছে তারা। শোয়ের নামে লিওনেল মেসির জার্সি নম্বর রাখা হয়েছে। মেসির জীবন এবং তাঁর অসাধারণ ফুটবল জার্নি ফুটে উঠবে এই শোয়ে। তাঁর কেরিয়ারের বিবর্তন তুলে ধরবে। রোজারিওর ‘লিটল বয়’ থেকে বিশ্বকাপ ট্রফি জয়ের মঞ্চ প্রকাশ পাবে এই শোয়ের মাধ্যমে। বিস্তারিত রইল TV9 Bangla Sports -র এই প্রতিবেদনে।

Cirque du Soleil-এর পরিচালক শন ম্যাককিওন রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, “মেসির একজন জীবন্ত কিংবদন্তি। তাই এই শোয়ের জন্য তাঁর অনুমোদন প্রয়োজন ছিল। প্রযোজকরা যখন মেসির কাছে এই প্রস্তাব নিয়ে যান তখন তিনি একটিই দাবি রাখেন, তাঁর পরিবারের অবদান যেন শোয়ের পারফরম্যান্সে প্রতিফলিত হয়। তিনি আমাদের মতোই সাধারণ একজন মানুষ। মাটিতে পা রেখে চলতে ভালোবাসেন এবং অত্যন্ত ভালো মনের মানুষ।”

২০১৯ সালে Cirque du Soleil-এর প্রথম শোয়ের প্রিমিয়র ছিল বার্সেলোনায়। তখন মেসি স্প্যানিশ জায়ান্টের হয়ে খেলেন। এই ‘মেসি ১০’ শোয়ের পরিকল্পনা অনেকদিন আগেই করা হয়েছিল। কিন্তু অতিমারী এবং অন্যান্য নানা কারণে শো মঞ্চস্থ করা যায়নি। ‘মেসি ১০’-এর প্রযোজক মাতিয়াস লোইজাগা বলেছেন, “লিওর মতো জীবন্ত ক্রীড়া জগতের কিংবদন্তির কেরিয়ারের উপর একটি শো করার চিন্তা আমাদের মধ্যে অনেকদিন আগেই ছিল।” আগামী ৫ অক্টোবর আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসে শোয়ের আয়োজন করা হয়েছে। যেখানে মেসির উপস্থিতি আশা করা হচ্ছে।