U-17 Women’s World Cup: বেজে গেল ফুটবল বিশ্বকাপের দামামা, ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা ভারতের

আগামী সপ্তাহে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়াম থেকে বল গড়াচ্ছে ফিফা অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপের। তার আগে ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করলেন ভারতীয় দলের কোচ থমাস ডেনারবি।

U-17 Women’s World Cup: বেজে গেল ফুটবল বিশ্বকাপের দামামা, ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা ভারতের
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2022 | 1:48 PM

ভুবনেশ্বর: করোনার ভ্রুকুটি, ফিফার নির্বাসনের খাঁড়া পেরিয়ে অবশেষে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে অনূর্ধ্ব ১৭ মেয়েদের ফুটবল বিশ্বকাপ (U-17 Women’s World Cup 2022)। আগামী সপ্তাহে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়াম থেকে বল গড়াচ্ছে ফিফা অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপের। তার আগে ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করলেন ভারতীয় দলের কোচ থমাস ডেনারবি (Thomas Dennerby)। আজ, বুধবার সকালে আয়োজক দেশ ভারতের বিশ্বকাপ দল ঘোষণা করে কোচ ডেনারবি বলেন, “দলের প্রত্যেকের কাছে নতুন পরিস্থিতি। ভারত এর আগে কখনও বিশ্বকাপ খেলেনি। এটি সম্পূর্ণ ভিন্ন মঞ্চ। এই দারুণ সুযোগ আমরা ভালোভাবে প্রস্তুতি নিয়েছি। কাউকে ছেড়ে কথা বলব না। জানি, সবাই বিশ্বকাপ খেলতে চায়। কিন্তু আমাকে বিশ্বকাপ স্কোয়াডের (World Cup Squad) জন্য সেরা ২১ জনকে বেছে নিতে হয়েছে।”

সুইডিশ কোচ আরও বলেন, “আপনি যখন মাঠে থাকেন তখন বাকি সবকিছু নগন্য। আপনাকে কেবল খেলায় মনোযোগ দিতে হয়। আমার দলের মেয়েদেরকেও এটা করতে হবে। আমরা ফেভারিট দল হিসেবে টুর্নামেন্টে যাচ্ছি না। তাই আমি বিশ্বাস করি, চাপ বেশি অনুভব করবে প্রতিপক্ষ।” তিনি আরও বলেন, “পারফরম্যান্স আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আশা করি মেয়েরা খুব বেশি নার্ভাস নয়। ওরা আত্মবিশ্বাসের সঙ্গে খেলবে। কারণ আপনি নার্ভাস হয়ে ভালো পারফর্ম করতে পারবেন না। মাঠে বল গড়ানোর সময় চলে এসেছে।” যুক্তরাষ্ট্র, মরক্কো এবং ব্রাজিলের পাশাপাশি গ্রুপ এ-তে ভারত রয়েছে। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ১১ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে ভারত। এরপর ১৪ অক্টোবর এবং ১৭ অক্টোবর যথাক্রমে মরক্কো এবং ব্রাজিলের বিরুদ্ধে খেলবে দেশের মেয়েরা।

২১ সদস্যের ভারতীয় স্কোয়াড (পাশে জার্সি নম্বর)

গোলরক্ষক: মোনালিসা দেবী মোইরাংথেম (১), মেলোডি চানু কেইশাম (১৩), অঞ্জলি মুন্ডা (২১)

ডিফেন্ডার: অস্তম ওরাওঁ (৫), কাজল (২০), নাকেতা (৩), পূর্ণিমা কুমারী (২), বর্ষিকা (১৯), সিল্কি দেবী হেমাম (৪)

মিডফিল্ডার: বাবিনা দেবী লিশাম (৬), নিতু লিন্ডা (১৭), শৈলজা (১৫), শুভাঙ্গী সিং (১৬)

ফরোয়ার্ড: অনিতা কুমারী (১১), লিন্ডা কম সের্টো (৯), নেহা (৭), রেজিয়া দেবী লাইশরাম (১৮), শেলিয়া দেবী লোকটংবাম (১২), কাজল হুবার্ট ডিসুজা (৮), লাবণ্য উপাধ্যায় (১০), সুধা অঙ্কিতা তিরকি (১৪)

হেড কোচ: থমাস ডেনারবি

ভারতের ম্যাচগুলি

১১ অক্টোবর:  ভারত বনাম আমেরিকা (কলিঙ্গ স্টেডিয়াম, ভুবনেশ্বর, রাত ৮টা)

১৪ অক্টোবর: ভারত বনাম মরক্কো (কলিঙ্গ স্টেডিয়াম, ভুবনেশ্বর, রাত ৮টা)

১৭ অক্টোবর: ব্রাজিল বনাম ভারত (কলিঙ্গ স্টেডিয়াম, ভুবনেশ্বর, রাত ৮টা)