East Bengal: ইভানকে ছাড়তে চায় ইস্টবেঙ্গল, ক্রাউড ফান্ডিংয়ে মিলছে সাড়া

Ivan Gonzalez : স্প্যানিশ ডিফেন্ডারকে ছাড়তে হলে ক্ষতিপূরণ দিতে হবে। এখানেই বেঁকে বসছে ইনভেস্টর। তবে ক্লাব কর্তারা চেষ্টা চালাচ্ছেন ইনভেস্টর কর্তাদের বোঝাতে। ৬ মাসের ক্ষতিপূরণ দিয়ে ইভানের সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করে ফেলতে চায় ইস্টবেঙ্গল।

East Bengal: ইভানকে ছাড়তে চায় ইস্টবেঙ্গল, ক্রাউড ফান্ডিংয়ে মিলছে সাড়া
Image Credit source: ISL, FILE
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 6:10 PM

কলকাতা: নতুন মরসুমের জন্য জোরকদমে দলগঠন প্রক্রিয়া শুরু করেছে ইস্টবেঙ্গল। বোরহা, সিভেরিওর মতো ফুটবলাররা ইতিমধ্যেই লাল-হলুদের পথে। ওড়িশা এফসিতে খেলা স্প্যানিশ মিডিও সাউল ক্রেসপোকেও একপ্রকার পাকা করে ফেলেছে ইস্টবেঙ্গল। জুন মাসের শুরুতেই সরকারি ঘোষণা করবে লাল-হলুদ। ক্লেটন সিলভার সঙ্গে চুক্তি রয়েছে ক্লাবের। এছাড়া চুক্তি রয়েছে ইভান গঞ্জালেজের সঙ্গেও। তবে স্প্যানিশ ডিফেন্ডারে মোহভঙ্গ হয়েছে ইস্টবেঙ্গলের। গত বছর একেবারেই ভালো পারফর্ম করেননি ইভান। এছাড়া ফিটনেসও একটা ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে। ভালো দলগঠনের জন্য ইনভেস্টর কর্তাদের সঙ্গে নিয়মিত কথা চালাচ্ছে ক্লাব। প্রথম থেকেই ইভানে অনীহা ক্লাব কর্তাদের। স্প্যানিশ ডিফেন্ডারকে ছাড়তে হলে ক্ষতিপূরণ দিতে হবে। এখানেই বেঁকে বসছে ইনভেস্টর। তবে ক্লাব কর্তারা চেষ্টা চালাচ্ছেন ইনভেস্টর কর্তাদের বোঝাতে। ৬ মাসের ক্ষতিপূরণ দিয়ে ইভানের সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করে ফেলতে চায় ইস্টবেঙ্গল। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ভালো বিদেশি রিক্রুটের চেষ্টা চালাচ্ছে ইস্টবেঙ্গল। পুরো বিষয়টিই গোপন রাখছে লাল-হলুদ। কোচ সের্জিও লোবেরাকে নেওয়ার খবর ফাঁস হতেই হাতছাড়া হন স্প্যানিশ কোচ। তাই ভুল থেকে শিক্ষা নিয়েছে ইস্টবেঙ্গল। সূত্রের খবর, সিভেরিও, বোরহা, ক্রেসপোদের সামনের মরসুমে লাল-হলুদ জার্সিতেই খেলতে দেখা যাবে। দেশিয় ফুটবলারদের মধ্যে নন্দকুমার, এডউইন সিডনিদেরও প্রায় পাকা করে ফেলেছে ইস্টবেঙ্গল। ডিফেন্ডার নিশু কুমারও লাল-হলুদের পথে। গোলকিপার পজিশনে প্রভসুখন গিল আর মহম্মদ নাওয়াজকে টার্গেট করেছে ইস্টবেঙ্গল। সূত্রের খবর, নাওয়াজকেই পছন্দ কোচ কার্লস কুয়াদ্রাতের।

এ দিকে ক্রাউড ফান্ডিংয়ে ভালোই সাড়া মিলছে ইস্টবেঙ্গলের। প্রায় ১০ দিন আগে ক্রাউড ফান্ডিংয়ের কথা ঘোষণা করেন ক্লাব কর্তারা। বিদেশি ক্লাবের অনুকরণে এই পথে হাঁটে লাল-হলুদ। অনেক সমর্থকই এগিয়ে এসেছেন প্রিয় ক্লাবের তহবিলে অর্থ দান করতে। এ দিকে দলগঠনে গতবারের তুলনায় বাজেটও বাড়িয়েছে বিনিয়োগকারী সংস্থা। ভালো দল গড়তে ক্লাবও আর্থিক ভাবে এগিয়ে এসেছে। সোমবার ইস্টবেঙ্গল ক্লাবের কার্যকরী কমিটির বৈঠক রয়েছে। বেশ কিছু বিষয়ে আলোচনা হতে পারে ওই বৈঠকে।