EURO 2020 : জার্মানির হারে গ্যালারিতে কান্না, ছবি ভাইরাল মুহূর্তে

কেঁদেই চলেছে একরত্তি মেয়ে। মুখে জার্মানির পতাকার তেরঙা আঁকা। গায়ে জার্মানির সাদা জার্সি।গলায় জার্য়মানির পতাকার রংয়ের মালা। প্রিয় দলের হার যেন শিশুমনকে শিখিয়ে দিল যন্ত্রণার সংজ্ঞাটা। আর তাকে জড়িয়ে ধরে স্বান্তনা দিচ্ছে  বাবা।

EURO 2020 : জার্মানির হারে গ্যালারিতে কান্না, ছবি ভাইরাল মুহূর্তে
জার্মানি-ইংল্যান্ড ম্যাচের সেই আবেগঘন দৃশ্য
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2021 | 7:36 AM

লন্ডনঃ হার তখন শুধু সময়ের অপেক্ষা।২-০ গোলে পিছিয়ে জার্মানি(GERMANY)। ম্যাচের ভবিতব্য বুঝে গিয়েছে গোটা দুনিয়া।ইউরোতে (EURO 2021) ইতিহাস গড়ছে ইংল্যান্ড(ENGLAND)। ম্যাচের ইনজুরি টাইমে টমাস মুলারকে(THOMAS MULLER) যখন তুলে পরিবর্ত নামানো হচ্ছে, তখনই স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে ধরা পড়ল সেই মন খারাপের ছবি। একরত্তি জার্মান সমর্থক(GERMAN FAN GIRL) কেঁদে চলেছেন অনর্গল। প্রিয় দলের হারের ধাক্কা যে শিশু মনটাকে তছনছ করে দিয়েছে। আর তাকে স্বান্তনা দিচ্ছেন তার বাবা। মুহুর্তে ভাইরাল হয়ে যায় ছবি।

ফুটবল এক আবেগের নাম। যেই আবেগ প্রিয় দল জিতলে বিস্ফোরণের আকার নেয়। আর হার যেন দুমড়েমুচড়ে এলোমেলো করে দেয় মনটা। দুই সেয়ানে সেয়ানে প্রতিপক্ষের লড়াইয়ে হোক কিংবা কাগজে কলমে বিস্তর ফারাক দুটি দলের মধ্যে ম্যাচ হোক।প্রিয় দলের পরাজয়ের যে যন্ত্রণা তারাই জানে, যাদের কাছে ফুটবলটা স্রেফ একটা নব্বই মিনিটের লড়াই নয়।

ফুটবলের কোনও ভাষা থাকেনা। ভাষা থাকে জয়-পরাজয়ের। জিতলে উদ্বেলিত মনটা যেন বলে তুমিই পৃথিবীর এই মুহূর্তে সবচেয়ে সুখী মানুষ। আর পরাজয়ের গ্লানিটা ছিঁড়ে খায়। আট হোক বা আশি। অনুভূতির কোনও ফারাক হয়না। এদিন যেন সেই ছবি দেখা মিল আরও একবার।

ম্যাচের ফল তখন ২-০। ওয়েম্বলিতে ইংরেজ সমর্থকদের চিৎকারে তখন কান পাতা দায়। জার্মানি ধরেই নিয়েছে ইউরোতে অদ্যই শেষ রজনী। সহজ গোলের সুযোগ হাতছাড়া করার পর ম্যাচের ৯২ মিনিটে তুলে নেওয়া হচ্ছে টমাস মুলারকে। পরিবর্তে নামানো হয় মুসিয়ালাকে। অতি বড় জার্মান সমর্থকও তখন আশা করেনি, কোনও অঘটন ঘটবে এই পরিবর্তনে। আর ঠিক সেইমুহূর্তে ওয়েম্বলির জায়ান্ট স্ক্রিনে ধরা পড়ল সেই আবেগঘন মুহূর্ত। কেঁদেই চলেছে একরত্তি মেয়ে। মুখে জার্মানির পতাকার তেরঙা আঁকা। গায়ে জার্মানির সাদা জার্সি।গলায় জার্য়মানির পতাকার রংয়ের মালা। প্রিয় দলের হার যেন শিশুমনকে শিখিয়ে দিল যন্ত্রণার সংজ্ঞাটা। আর তাকে জড়িয়ে ধরে স্বান্তনা দিচ্ছে  বাবা। কালো টুপি, কালো ট্র্যাকস্য়ুটের আপার পরা।মেয়েকে কিভাবে সামলাবেন , যেন ভেেবেই কুলকিনারা পাচ্ছেন না। তিনিও তো একইভাবে যন্ত্রণাক্লিষ্ট। একরত্তি জার্মান মেয়েটির কান্নার আওয়াজ যেন ঢাকা পড়ে গেল ইংল্যান্ড সমর্থকদের উল্লাসের কাছে। জার্মানির হার ব্যাখ্যা করতে এই ছবিটুকুই যে যথেষ্ট।