FIFA-AIFF: সর্বভারতীয় ফুটবল সংস্থাকে নির্বাসিত করল ফিফা

ফিফার এই নির্বাসনের ফলে বিশ্বকাপও স্থগিত থাকছে।

FIFA-AIFF: সর্বভারতীয় ফুটবল সংস্থাকে নির্বাসিত করল ফিফা
Image Credit source: TWITTER
TV9 Bangla Digital

| Edited By: Abhishek Sengupta

Aug 16, 2022 | 1:20 PM

জুরিখ : তৃতীয় পক্ষের হস্তক্ষেপ। স্বয়ংশাসিত ক্রীড়া সংস্থায় এই হস্তক্ষেপ বরদাস্ত করে না বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা (FIFA)। সর্বভারতীয় ফুটবল সংস্থাকে (AIFF) নির্বাসিত করার হুঁশিয়ারি আগেই দিয়েছিল ফিফা। কিছুক্ষণ আগেই ফিফার তরফে ই-মেলে প্রেস বিবৃতিতে জানানো হয়, সর্বভারতীয় ফুটবল সংস্থাকে নির্বাসিত (Suspend) করা হল। এ বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপ। ফিফার এই নির্বাসনের ফলে বিশ্বকাপও স্থগিত থাকছে।

ফিফার তরফে প্রেস বিবৃতিতে বলা হয়েছে, তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে, ফিফা কাউন্সিল সর্বোসম্মতভাবে সর্বভারতীয় ফুটবল সংস্থাকে নির্বাসিত করার সিদ্ধান্ত নিয়েছে। তৃতীয় পক্ষের হস্তক্ষেপ, ফিফার ভাবমূর্তির বড় রকমের নিয়মভঙ্গ। যতক্ষণ না সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটি সমস্ত নিয়ন্ত্রণ ফিরে পাচ্ছে, এই নির্বাসন বহাল থাকবে।

এ বছর ১১-৩০ অক্টোবর ভারতের মাটিতে অনুষ্ঠিত হওয়ার কথা ফিফা অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপ। সর্বভারতীয় ফুটবল সংস্থাকে নির্বাসিত করার ফলে আপাতত পরিকল্পনা মাফিক এই টুর্নামেন্ট এগনো যাবে না। টুর্নামেন্টের বিষয়ে ভাবনা চিন্তা করবে ফিফা। পরিস্থিতি অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেবে ফিফার ব্যুরো অফ কাউন্সিল। সমস্ত পরিস্থিতি পর্যালোচনা করবে। ভারতের কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রকের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখবে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ফিফা আশাবাদী, দ্রুতই কোনও ইতিবাচক ফল বেরিয়ে আসবে। সমস্যা মিটলে অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপ ভারতেই করার ব্যপারে আশাবাদী ফিফা।

FIFA

ফিফার সরকারি প্রেস বিবৃতি। (ই-মেলের স্ক্রিনশট)

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla