U 17 women’s WC: শুক্রবার বিশ্বকাপের ড্র, একটিও ম্যাচ পেল না কলকাতা

U 17 women's WC: শুক্রবার বিশ্বকাপের ড্র, একটিও ম্যাচ পেল না কলকাতা
Image Credit source: Twitter

দামামা বেজে গেল ফিফা অনূর্ধ্ব ১৭ মেয়েদের ফুটবল বিশ্বকাপের। আগামী শুক্রবার ভারতে অনুষ্ঠেয় এই মেগা ইভেন্টের ড্র অনুষ্ঠিত হবে।

TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jun 22, 2022 | 7:52 PM

নয়াদিল্লী: করোনার কাঁটা সরিয়ে চলতি বছরের শেষে এ দেশে বসছে অনূর্ধ্ব ১৭ মেয়েদের ফুটবল বিশ্বকাপের আসর। হলই বা যুব বিশ্বকাপ, এই নিয়ে আগ্রহের শেষ নেই দেশের ফুটবলপ্রেমীদের। তাঁদের উত্তেজনা কয়েকগুণ বাড়িয়ে দিয়ে শুক্রবার হতে চলেছে এই মেগা ইভেন্টের ড্র। আয়োজক দেশ হওয়ার সুবাদে গ্রুপ এ-তে স্থান হয়েছে ভারতের। বাকি ১৫টি দলকে চারটি গ্রুপে ভাগ করা হবে। শুক্রবার ফিফা অনূর্ধ্ব ১৭ মেয়েদের বিশ্বকাপের (U 17 Football World Cup) ড্র লাইভ অনুষ্ঠিত হবে।

১১ অক্টোবর থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট। ১৮ অক্টোবরের মধ্যে গ্রুপ স্টেজের ২৪টি ম্যাচ খেলা হবে। তবে ম্যাচের ভেনু নিয়ে আক্ষেপ হতেই পারে বাঙালি ফুটবলপ্রেমীদের। দেশে বসছে বিশ্বকাপের আসর, অথচ ফুটবলপ্রেমী কলকাতার ভাগ্যে একটি ম্যাচও আয়োজনের সৌভাগ্য হয়নি। পুরো টুর্নামেন্ট খেলা হবে ওড়িশা, গোয়া ও মহারাষ্ট্রে । ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়াম, গোয়ার পণ্ডিত জওহরলাল নেহরু স্টেডিয়াম ও নভি মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। দেশের মেয়েরা রাউন্ড রবিন স্টেজের ম্যাচগুলি খেলবে কলিঙ্গ স্টেডিয়ামে। শেষ আটের ম্যাচগুলি রয়েছে ২১ ও ২২ অক্টোবর, এবং ২৬ অক্টোবরের সেমিফাইনাল ম্যাচ। সব ম্যাচই খেলা হবে ফতোরদার জওহরলাল নেহরু স্টেডিয়ামে।

এই খবরটিও পড়ুন

এর আগে ২০১৭ সালে ছেলেদের ফিফা অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ সফলভাবে আয়োজন করে ভারত। যুব বিশ্বকাপে দর্শক সমাগমে সেবার অতীতের সব রেকর্ড ভেঙে গিয়েছিল। ভারতীয় দর্শকদের কাছে যুব বিশ্বকাপ সম্পর্কে ইতিবাচক ইঙ্গিত পেয়ে ফের একবার বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে ভারত।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA