Indonesia Stampede: ‘হৃদয় বিদারক’, ইন্দোনেশিয়া স্টেডিয়ামের মৃত্যুমিছিলে ব্যথিত ফুটবল বিশ্ব

বিশ্বের নামী ফুটবল ক্লাবগুলি এবং ফুটবলাররা ইন্দোনেশিয়ার ফুটবল স্টেডিয়ামের পদপিষ্টের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। পাশে থাকার বার্তা দিয়েছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্টিনো।

Indonesia Stampede: 'হৃদয় বিদারক', ইন্দোনেশিয়া স্টেডিয়ামের মৃত্যুমিছিলে ব্যথিত ফুটবল বিশ্ব
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2022 | 4:03 PM

জাকার্তা: হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা। শনিবার রাতে ইন্দোনেশিয়ার ফুটবল স্টেডিয়ামে (Indonesia Stampede) দুই দলের সমর্থকদের মধ্যে হিংসায় প্রথমে মৃত্যু হয়েছিল ১২৯ জনের। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছিল। বেলা গড়াতে গড়াতে সেই আশঙ্কাকে সত্যি করে মৃতের  সংখ্যা দাঁড়িয়েছে ১৭৪ জন। সারা ফুটবল (Football) বিশ্ব স্তব্ধ হয়ে গিয়েছে এই মর্মান্তিক ঘটনায়। দুটি ফুটবল দলের সমর্থকদের মধ্যে ঝামেলা যে কতটা ভয়ঙ্কর দিকে গড়াতে পারে তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল ইন্দোনেশিয়ার ঘটনা। ইন্দোনেশিয়ার ফুটবল অ্যাসোসিয়েশন (Indonesia Football Association) ঘটনার তদন্তে নেমেছে তড়িঘড়ি। তারা ফিফার সঙ্গেও এই বিষয়ে কথা বলেছে। বিশ্বের নামী ফুটবল ক্লাবগুলি এবং ফুটবলাররা এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।

জিয়ান্নি ইনফ্যান্টিনো: ফুটবলের সঙ্গে জড়িত সকলের জন্য একটি অন্ধকার দিন। এবং এই বিপর্যয় ভাবনারও বাইরে। এই মর্মান্তিক ঘটনার পর যাঁরা প্রাণ হারিয়েছেন তাঁদের পরিবার ও বন্ধুবান্ধবদের প্রতি আমি গভীর সমবেদনা জানাই। এই কঠিন সময়ে ইন্দোনেশিয়া মানুষ, এশিয়ান ফুটবল কনফেডারেশন, ইন্দোনেশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন এবং ইন্দোনেশিয়ান ফুটবল লিগের পাশে রয়েছে ফিফা এবং গ্লোবাল ফুটবল কমিউনিটি।

সের্গিও ব়্যামোস: টুইটারে লিখলেন,হৃদয়বিদারক। মৃত এবং আহতদের পরিবারের সঙ্গে আছি।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড: ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ইন্দোনেশিয়ার মালাংয়ের ট্র্যাজেডিতে গভীরভাবে শোকাহত। আমরা মৃতদের পরিবার এবং ক্ষতিগ্রস্ত সকলের প্রতি গভীর সমবেদনা জানাই।

লিভারপুল: ইন্দোনেশিয়ার মালাংয়ের কাঞ্জুরুহান স্টেডিয়ামের ঘটনা শুনে আমরা গভীরভাবে দুঃখিত। লিভারপুল ফুটবল ক্লাব এই কঠিন সময়ে ক্ষতিগ্রস্তদের পাশে আছে।

পিএসজি: ইন্দোনেশিয়ার মালাং স্টেডিয়ামের ট্র্যাজেডিতে যারা প্রাণ হারিয়েছেন তাঁদের পরিবার এবং প্রিয়জনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে পিএসজি।

বার্সেলোনা: এফসি বার্সেলোনা ইন্দোনেশিয়ার কাঞ্জুরুহান স্টেডিয়ামের দুঃখজনক ঘটনায় শোকাহত। আমরা মাঠ এবং মাঠের বাইরের সরকম সহিংসতা প্রত্যাখ্যান করি। নিহতদের পরিবার ও বন্ধুদের প্রতি আমাদের গভীর সমবেদনা।