Instagram Chef: ফুটবলার থেকে ইনস্টাগ্রাম শেফ, ধারা বদলালেন মার্ক

প্রাক্তন ফুটবলারররা অবসরের পর কোচিংয়ে যান, অ্যাকাডেমি গড়েন, অনেকে ফুটবল বিশেষজ্ঞ হিসেবে কলাম লেখেন। কাউকে ফুটবলার থেকে শেফ হতে দেখেছেন?

Instagram Chef: ফুটবলার থেকে ইনস্টাগ্রাম শেফ, ধারা বদলালেন মার্ক
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 9:00 AM

লন্ডন: সবুজ মাঠ থেকে সোজা আগুনের আঁচ, ধোঁয়ায় ভরা রান্নাঘর। ধারা ভেঙে দিয়েছেন প্রিমিয়র লিগে (EPL) খেলা এক প্রাক্তন ফুটবলার। সাধারণত মনে করা হয়, খেলোয়াড়ি জীবনের পর ফুটবলারদের কাছে কোচিং বা অ্যাকাডেমি চালানোর মতো দু একটা বিকল্প হাতে থাকে। মাঠকে বিদায় জানানোর পর খেলোয়াড়রা কখনওই গায়ক বা অভিনেতা হয়ে যান না। মাঠে নেমে না খেললেও তাঁদের বাকি জীবনটা আবর্তিত হয় ফুটবলকে ঘিরেই। এখানেই ব্যতিক্রম মার্ক পাগ। চেনা ছক ভেঙে বিকল্প কেরিয়ার হিসেবে কুকিং (Cooking) বেছে নিয়েছেন একসময় প্রিমিয়র লিগে খেলা ফুটবলার মার্ক পাগ (Mark Pugh)। ইনস্টাগ্রাম শেফ হিসেবে জনপ্রিয় তিনি। অর্থাৎ, বিভিন্ন খাবারের ভিডিয়ো তৈরি করে ইনস্টাগ্রামে আপলোড করেন মার্ক। ফুটবল থেকে শেফ হিসেবে কেরিয়ার গড়ার ভাবনা এল কীভাবে? বিস্তারিত রইল TV9 Bangla-র এই প্রতিবেদনে।

৩৫ বছরের উইঙ্গার মার্ক বোর্নমাউথ এবং কুইন্স পার্ক রেঞ্জার্সের হয়ে খেলেছেন। একটা সময় ম্যাচের আগে পিৎজা খেয়ে মাঠে নামতেন। ম্যাচের পর পাস্তা খেতেন। শরীর ভালো রাখতে সু স্বাস্থ্যের কতটা প্রয়োজন সেই সম্পর্কে মোটেও ধারণা ছিল না মার্কের। ভুলভাল খাওয়া দাওয়ার জন্য শরীর খারাপ হতো প্রায়ই। শরীরে ক্লান্তি ঘিরে ধরত। এভাবেই চলছিল ফুটবল কেরিয়ার। লকডাউনের সময় বাধ্য হয়ে রান্নাবান্না শিখতে হয়েছিল মার্ককে। তাঁর স্ত্রী তখন অন্তঃসত্ত্বা। স্ত্রীকে রেঁধে খাওয়াতে রান্নাটা শিখতেই হত। লকডাউনের ফাঁকা সময়টা অনলাইনে কুকিং এবং নিউট্রিশন কোর্স করেন মার্ক। সেটাই তাঁর জীবন বদলে দিয়েছে। রোজকার মেনু থেকে যেমন বাদ পড়েছে চিজের পিৎজা, পাস্তার মতো খাবার তেমনই স্বাস্থ্যকর খাবারের দিকে ঝোঁকেন ফুটবলার। স্ত্রীর জন্য রান্না করতে গিয়ে কুকিংকে ভালোবেসে ফেলেন।

বিভিন্নরকম ডিশ রান্না করে তার ছবি, ভিডিয়ো আপলোড করতেন ইনস্টাগ্রামে। তাতেই ফুটবলারের ফলোয়ার্স বেড়ে ৮৫ হাজার। তাঁর ইনস্টা জুড়ে স্বাস্থ্যকর খাবারের রেসিপি। ইতিমধ্যেই foddiefootballer.com নামে একটি ওয়েবসাইট খুলে বসেছেন মার্ক পাগ। হেল্থ কনসাস ডায়েটের মধ্যেও মাঝেসাঝে পিৎজা চেখে দেখেন মার্ক।