Manuel Neuer: স্কিন ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনবার অস্ত্রোপচার, তবু কাতার বিশ্বকাপে খেলবেন এই সুপারস্টার!

জার্মান মিডিয়ার দাবি, তার পরও কাতার বিশ্বকাপ খেলার স্বপ্নে বিভোর তিনি। জার্মানি টিমের হয়ে আর একটা বিশ্বকাপ খেলতে চান ৩৬ বছরের কিপার।

Manuel Neuer: স্কিন ক্যান্সারে আক্রান্ত হয়ে তিনবার অস্ত্রোপচার, তবু কাতার বিশ্বকাপে খেলবেন এই সুপারস্টার!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2022 | 8:10 PM

মিউনিখ: বিশ্বকাপের ঠিক আগে বিশ্বকাপজয়ী গোলকিপারকে নিয়ে চরম উদ্বেগ। স্কিন ক্যান্সারে আক্রান্ত হয়েছেন বেশ কিছুদিন আগে। তিনবার অস্ত্রোপচারও করাতে হয়েছে। বারবার অপারেশন করানোর জন্য মুখে দাগও পড়ে গিয়েছে। এমন আতঙ্কের গল্প যাঁকে নিয়ে, তাঁকে কিন্তু কাতার বিশ্বকাপে দেখা যেতে পারে। কাকে নিয়ে এই গল্প শোনাচ্ছে TV9 Bangla? আর কেউ নন, তিনি খোদ ম্যানুয়েল ন্যুয়ের (Manuel Neuer)। নিজের ইনস্টগ্রাম পোস্ট জার্মান টিমের (German Football Team) গোলকিপার জানিয়েছেন এই খবর। যা শুনে তাঁর ভক্তকুলের মধ্যে রীতিমতো চাঞ্চল্য পড়ে গিয়েছে। অনেকেই বলতে শুরু করেছেন, তা হলে কি বিশ্বকাপে খেলতে পারবেন ন্যুয়ের? জার্মান মিডিয়ার দাবি, তার পরও কাতার বিশ্বকাপ খেলার স্বপ্নে বিভোর তিনি। জার্মানি টিমের হয়ে আর একটা বিশ্বকাপ খেলতে চান ৩৬ বছরের কিপার।

ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে একটা ভিডিও পোস্ট করেছেন ন্যুয়ের। সেখানেই বলেছেন, স্কিন ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন তিনি। ন্যুয়েরের মতোই টেনিস তারকা অ্যাঞ্জেলিক কেরবেরও হাইপারপিগমেন্টেশনে ভুগছেন। সচেতনতা বাড়ানোর কারণে তাঁরা দু’জন মিলে সানক্রিম কোম্পানিতে অর্থ লগ্নি করেছেন।

ন্যুয়ের বলেছেন, ‘আমি আর অ্যাঞ্জেলিক, দু’জনেরই স্কিন ডিজ়িজ় রয়েছে। আমার ক্ষেত্রে ব্যাপারটা আরও খারাপ। আমি স্কিন ক্যান্সারে আক্রান্ত হয়েছিলাম। তিনবার অস্ত্রোপচার করাতে হয়েছে আমাকে। সানস্ক্রিন যদি ব্যবহার করা যায়, তা হলে বাড়তি প্রতিরোধক হতে পারে। আমরা প্লেয়াররা সারাদিন রোদে প্র্যাক্টিস করি। যখন ছুটি কাটায়, সেটার ক্ষেত্রেও বেছে নিই প্রকৃতি। আর তাই আধুনিক সান প্রোটেকশন ফিল্টার দরকার। যাতে সূর্যরশ্মির ক্ষতিকারক দিকগুলো সামলে দিতে পারি।’

ন্যুয়েরের এই ভিডিও বার্তার পর সাড়া পড়ে গিয়েছে। তাঁর যে ক্যান্সার হয়েছে, তা কেউ জানতেই পারেনি। তিনি নিজেও কখনও বলেননি। ২০২১ সালের ডিসেম্বর মাসে বার্সেলোনার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের একটা ম্যাচে ন্যুয়েরের মুখে প্লাস্টার দেখা গিয়েছিল। অনুমান করা হচ্ছে, তখনই মুখে অস্ত্রোপচার হয়েছিল তাঁর। এক-আধটা নয়, তিনটে অস্ত্রোপচার করাতে হয়েছে তাঁকে। অস্ত্রোপচারের দাগ এখনও রয়েছে তাঁর মুখে।

গত অক্টোবর থেকে মাঠের বাইরে ন্যুয়ের। কাঁধের চোটের কারণে খেলতে পারছেন না। মাঠে ফেরার মরিয়া চেষ্টা চালাচ্ছেন জার্মান কিপার। ফিটনেস ট্রেনিং করছেন। ক্যান্সার যতই হোক, ন্যুয়ের কিন্তু নিজেকে কাতার বিশ্বকাপে দেখতে পাচ্ছেন। আর তা যদি হয়, বিশ্বকাপের আঙিনায় তিনিই হয়ে উঠবেন প্রেরণার নুতন মুখ।