Mohun Bagan: বুধে মোহনবাগান- আইএফএ বৈঠক, শহরেই এএফসি কাপের ম্যাচ খেলবেন প্রীতমরা

Mohun Bagan: কলকাতায় এএফসি কাপের ইন্টারজোনাল ম্যাচকে ঘিরে যে জটিলতা তৈরি হয়েছিল, তা কেটে গেল। ৭ সেপ্টেম্বর যুবভারতী ক্রীড়াঙ্গনেই কুয়ালালামপুর এফসির বিরুদ্ধে এএফসি কাপের ম্যাচ খেলবেন জনি কাউকো, প্রীতম কোটালরা।

Mohun Bagan: বুধে মোহনবাগান- আইএফএ বৈঠক, শহরেই এএফসি কাপের ম্যাচ খেলবেন প্রীতমরা
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2022 | 8:03 PM

কলকাতা: দীর্ঘ টালবাহানার পর অবশেষে মোহনবাগানের (Mohun Bagan) সঙ্গে বৈঠকে বসছে আইএফএ। বকেয়া ইস্যুতে এর আগে বারবারই সরব হয়েছে মোহনবাগান। আইএফএ-র কাছ থেকে এখনও প্রায় ৬০ লাখ টাকা পায় গঙ্গাপারের ক্লাব। এর আগে আইএফএ-র দুই সচিবকে চিঠি পাঠিয়েও কাজের কাজ হয়নি। নতুন সচিব আসার পর তাঁকেও বকেয়া ইস্যুতে চিঠি পাঠান বাগানের নয়া সচিব দেবাশিস দত্ত। সময় গড়িয়ে গেলেও বকেয়া ইস্যুতে মোহনবাগানের সঙ্গে আইএফএ-র কোনও ফলপ্রসূ বৈঠক হয়নি। আইএফএ-র দুই সহ সভাপতি স্বরূপ বিশ্বাস আর সৌরভ পাল দেখাও করেছিলেন বাগান সচিবের সঙ্গে। বকেয়া ৬০ লাখ নিয়ে আইএফএ (IFA) কোনও উচ্চবাচ্য না করায় কলকাতা লিগ না খেলার হুঁশিয়ারি দেয় মোহনবাগান। গত সপ্তাহেই আইএফএ-কে ডেডলাইন বেঁধে দেন দেবাশিস দত্তরা। এ দিকে স্পনসর না মেলায় আর্থিক সংকটে রয়েছে আইএফএ-ও।

মোহনবাগানের বকেয়া ইস্যুতে কোষাধ্যক্ষের সঙ্গে বৈঠকও করেন আইএফএ সচিব। বুধবার মোহনবাগান-আইএফএ বৈঠক। সবুজ-মেরুন তাঁবুতেই বাগান সচিবের সঙ্গে আলোচনায় বসবেন আইএফএ সচিব অনির্বাণ দত্ত। প্রায় ৫ বছরের বকেয়া ৬০ লাখ টাকা। এর আগে মোহনবাগানকে চিঠি দিয়ে ধাপে ধাপে বকেয়া মেটানোর আশ্বাস দিয়েছিল আইএফএ। কিন্তু কত টাকা কী ভাবে মেটানো হবে তা খোলসা ছিল না সেই চিঠিতে। এর আগে মোহনবাগানকে কলকাতা লিগ খেলার জন্য বারবার অনুরোধ জানিয়েছেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসও। সেই কথা কয়েকদিন আগে সাংবাদিক সম্মেলনে জানিয়েওছিলেন সচিব দেবাশিস দত্ত। বুধবার দুপুরের মেগা বৈঠকে কী হয় সে দিকে অবশ্যই সবার নজর থাকবে।

এ দিকে কলকাতায় এএফসি কাপের ইন্টারজোনাল ম্যাচকে ঘিরে যে জটিলতা তৈরি হয়েছিল, তা কেটে গেল। ৭ সেপ্টেম্বর যুবভারতী ক্রীড়াঙ্গনেই কুয়ালালামপুর এফসির বিরুদ্ধে এএফসি কাপের ম্যাচ খেলবেন জনি কাউকো, প্রীতম কোটালরা। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন ফিফা নির্বাসনের কবলে ছিল। সে কারণেই কুয়ালালামপুর এফসির ফুটবলারদের ভিসা নিয়ে সমস্যা তৈরি হয়েছিল। নির্বাসন উঠলেও মালয়েশিয়ায় ম্যাচ খেলতে যাওয়ার আশঙ্কা তৈরি হয়েছিল এটিকে মোহনবাগানের। মঙ্গলবার সেই সমস্যা মিটে যায়। ভারতে খেলতে আসার ভিসা পেয়েছেন কুয়ালালামপুর এফসির ফুটবলাররা। ফলে ঘরের মাঠেই প্রিয় দলের ম্যাচ দেখতে আর কোনও অসুবিধে রইল না সবুজ-মেরুন সমর্থকদের।